বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১২:৪৩ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
আগৈলঝাড়ায় ঈদ উপলক্ষে বসছে তিনটি অস্থায়ী পশুর হাট

আগৈলঝাড়ায় ঈদ উপলক্ষে বসছে তিনটি অস্থায়ী পশুর হাট

আগৈলঝাড়া সংবাদদাতা ॥ বরিশালের আগৈলঝাড়ার অন্যান্য বছরের মতো এবছরও ঈদ-ইল-আযহা উপলক্ষে বসছে তিনটি অস্থায়ী পশুর হাট। অস্থায়ীভাবে তিনটি পশুর হাটের সত্যতা নিশ্চিত করেছেন থানা অফিসার ইন চার্জ মো. আফজাল হোসেন।
ওসি আফজাল হোসেন জানান, ঈদ-উল-আযহা উপলক্ষে উপজেলার রাজিহার ইউনিয়নের নির্মানাধীন ইউনিয়ন পরিষদ মাঠে, রতœপুর ইউনিয়নের ছয়গ্রাম হাট ও গৈলা ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে বসবে কোরবানির পশু বিক্রির অস্থায়ী হাট।
ঈদের তিন তিন-চার দিন আগে থেকে পশুরহাটগুলো বসবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ঠ আয়োজক ও ইইপ চেয়ারম্যানগন। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত এসব হাটে চলবে পশু কেনা বেচা। পশুর হাটে আগত খামারী, ব্যবসায়ি ও ক্রেতা বিক্রেতাদের নিরাপত্তা প্রদানে পশুরহাটে থাকবে সার্বক্ষনিক পুলিশী নজরদারি।
তিনি আরও জানান, হাটের কেনা বেচায় জাল টাকা রোধ, সুস্থ পশু চিহ্নিত করনের ব্যবস্থা, ক্রেতা-বিক্রেতা হয়রানীরোধে দালাল মুক্ত রাখতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহন করেছে পুলিশ প্রশাসন। পশুর হাটের নিরাপত্তা ও হাটের বর্জ্য ব্যবস্থাপনার জন্য পশু হাট ইজারাদারদের নিয়ে ওসি আলোচনা করবেন বলেও জানান।
হাটের ইজারাদারা জানান, চাহিদানুযায়ি এ বছর কোরবানির জন্য এলাকায় পর্যাপ্ত পশু মজুদ রয়েছে। তবে পশু বিক্রি করে প্রত্যাশা অনুযায়ি দাম পাওয়া নিয়ে খামারীদের সাথে তারাও সংশয় প্রকাশ করেছেন। তবে সক কিছু মিলে অস্থায়ী হাটগুলোতে দেশী গরু ও ছাগলের বেশ আমদানী হবে বলে জানান তারা।
উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আশুতোষ রায় জানান, প্রতিটি পশুর হাটে প্রবেশ ও বের হবার আলাদা পথ থাকবে। হাত ধোয়ার ব্যবস্থাসহ সামাজিক নিরাপত্তা বজায় রেখে প্রত্যেককে বাধ্যতামুলক মাস্ক পরে হাটে পশু ক্রয় বিক্রয় করতে হবে। সুস্থ পশু নির্ধারনেরজন্য প্রত্যেক হাটে থাকবে মেডিকেল টিম। অস্থায়ী পশুর হাট ছাড়াও এবছর প্রথম “অনলাইন কোরবানির হাট বরিশাল” নামে সরকারী উদ্যোগে প্রাণি সম্পদ বিভাগ থেকে পশু কোরবানির হাট পরিচালিত হচ্ছে। ওই অনলঅইন হাটে বরিশাল জেলার সকল উপজেলা থেকে পশু কেনা বেচার জন্য খামারিদের পশুর ছবি ও মালিকের ছবিসহ দাম নির্ধারন করা রয়েছে। ক্রেতারা ঘরে বসেই তাদের সাধ্যর মধ্যে দাম দিয়ে সুস্থ পশু ক্রয় করতে পারবেন বলেও জানান তিনি

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com