রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০২:৪৭ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
সরকারী খাল দখল করে দোকান ঘন নির্মান, পুলিশ কর্মকর্তার ভাই বলে কথা কলাপাড়ায় ৯৬ বছরেও সাবরেজিষ্ট্রী অফিসের দুর্দশা কাটেনি পটুয়াখালীতে সাইদুলের ব্যালেন্স শূন্য চেক দিয়ে ৭ লাখ সত্তর হাজার টাকা প্রতারণার অভিযোগ, বিচারের আশায় কোর্টের বারিন্ধায় স্বরূপকাঠির আটঘর- কুডিয়ানার উন্নয়নের রূপকার চেয়ারম্যান শেখর সিকদারকে আবারও চায় ইউনিয়নবাসীরা বানারীপাড়ায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত পিরোজপুরে দুই ভুয়া মন্ত্রণালয়ের কর্মকর্তা গ্রেপ্তার ভোলা-বরিশাল সড়কের সংস্কারের দাবিতে লক্ষ্মীপুরে বিক্ষোভ ২৪ ঘন্টায় বরিশাল বিভাগে আক্রান্ত ৭৩, মোট ৬২৫৫ সিফাতের মুক্তি দাবীর মানববন্ধনে পুলিশের হামলা, শিক্ষার্থীদের মারধর ভোলায় হাত-পা বেঁধে বৃদ্ধকে গোবর খাইয়ে নির্যাতন
ক্রেতা বিক্রেতা উভয়কেই স্বাস্থ্য বিধি পালন করতে হবে-বিএমপি কমিশনার

ক্রেতা বিক্রেতা উভয়কেই স্বাস্থ্য বিধি পালন করতে হবে-বিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক ॥ মহামারি করোনা মোকাবেলায় বিভিন্ন ক্ষেত্রে স্বাস্থ্য সুরক্ষা বিধি যেমন রয়েছে তেমনি স্বাস্থ্য মন্ত্রণালয়, মাননীয় প্রধানমন্ত্রী, আইজিপি মহোদয় কর্তৃক কুরবানীর পশুর হাটের প্রতিও বিশেষ নির্দেশনা রয়েছে। ইতিপূর্বে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তৃক কুরবানীর পশুর হাটের স্বাস্থ্য সুরক্ষা বিধি নিশ্চিত কল্পে নগরীতে বহু প্রচার-প্রচারণা হয়েছে, কুরবানি পশুর হাট ইজাড়াদারদের নিয়ে স্বাস্থ্যবিধি মেনে কুরবানীর পশুর হাট পরিচালনা তথা অধিক হাসিল আদায় না করার ব্যাপারে সংশ্লিষ্ট থানা কর্তৃক মতবিনিময় হয়েছে। এমনকি সচেতনতা বাড়াতে পর্যাপ্ত হ্যান্ডবিল বিলি করা হয়েছে। মাননীয় বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম- বার আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) কাউনিয়া থানাধীন বটতলা গরুর হাট আকস্মিক পরিদর্শন করেন।
পরিদর্শনকালে তিনি কোরবানি পশুর হাট কর্তৃপক্ষ এবং ক্রেতা বিক্রেতাদের সাথে সাথে মতবিনিময় করেন। কুরবানী পশুর হাট সর্বোচ্চ সুশৃঙ্খল নিশ্চিত করতে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। তিনি স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট দুরত্বের খুঁটিতে পশুবেঁধে কোরবানীর পশুর হাট পরিচালনা ক্রেতা বিক্রেতা উভয়কেই স্বাস্থ্য বিধি পালন , মাস্ক ব্যাবহার তথা জীবানু নাশক হাত ধোয়ার ব্যাবস্থা রয়েছে কি-না তা সরজমিনে পরিদর্শন করেন ।
এ সময় তিনি বলেন, “মহামারি করোনার দুর্যোগ প্রতিরোধ করার জন্য এবছর ঘনবসতিপূর্ন এলাকায় কোরবানির পশুর হাট বসতে দেয়া হয়নি।পশুর হাটে গরু বা ছাগল এর দুই সারির মধ্যে আরও দুরত্ব বাড়াতে হবে যাতে মানুষের চলাচলে শারীরিক দূরত্ব বজায় থাকে। ” তিনি প্রতিটি হাটে পুলিশ বক্স, সিসি ক্যামেরা নিশ্চতকরাসহ মাইকিং এর ব্যবস্থা করে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য প্রচারনার ব্যবস্থা করার জন্য গুরুত্বারোপ করেন এবং পশুর হাটে থাকা নারী উদ্যোক্তা কে উৎসাহ প্রদান করেন এবং কোন প্রকার চাঁদাবাজী না থাকে সে বিষয়ে কঠোর হুঁশিয়ারী দেন। কোন ক্রেতা বা বিক্রেতা হাটে এসে কোন প্রকার প্রতারণা বা সমস্যার সম্মুখীন হলে উর্ধ্বতন কর্তৃপক্ষকে সরাসরি জানাতে তিনি অনুরোধ জানান। এসময় আরও উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক জনাব মোঃ জাকির হোসেন মজুমদার,উপ-পুলিশ কমিশনার উত্তর জনাব মোঃ খাইরুল আলম,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর জনাব মোঃ জাকারিয়া রহমান, সহকারী পুলিশ কমিশনার কাউনিয়া এন্ড স্টাফ অফিসার জনাব মোঃ আব্দুল হালিম,ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার উত্তর জনাব এ এফ এম ফায়েজুর রহমান সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com