সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০২:৩৪ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
বাবুগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন: কমিশনারসহ ৪ জনের বিরুদ্ধে আদালতের নোটিশ

বাবুগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন: কমিশনারসহ ৪ জনের বিরুদ্ধে আদালতের নোটিশ

বাবুগঞ্জ প্রতিবেদক ॥ বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের ২০২০ সালের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গত ২৪ জুলাই। ওই নির্বাচনের কমিশনারসহ ৪ জনকে কারণ দর্শানো নোটিশ প্রদান করেছে আদালত। সোমবার বিজ্ঞ বাবুগঞ্জ সহকারী জজ আদালত এ আদেশ প্রদান করেন।
বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাব নির্বাচনের ফলাফল ঘোষণায় অনিয়মের অভিযোগ এনে মামলা দায়েরের প্রেক্ষিতে আদালত ওই নোটিশ প্রদান করেন। নোটিশ প্রাপ্তির ১৫দিনের মধ্যে বিবাদীদের কারণ দর্শানোর সময় সীমা বেধে দিয়েছে আদালত। বাদী পক্ষে শুনানি করেন অ্যাড. আজাদ রহমান। মামলা সূত্রে জানা গেছে, গত ২৪ জুলাই বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে তিন জন প্রতিদ্বন্দিতা করেন। নির্বাচনী ফলাফলে সাধারণ সম্পাদক প্রার্থী মো: শফিকুল ইসলাম ১১ ভোট, সাইফুল ইসলাম ৮ ভোট পায়। সাইফুল ইসলাম’র একই ব্যালটে ২টি করে সিল দেওয়ায় আরো ২টি ব্যালোট রয়েছে যা আইনগত বাতিল বলে গন্য হওয়ার কথা। নির্বাচনে দ্বায়িত্ব পালনকারীরা ডাবল সিল দেয়া ব্যালট বাতিল না করে সাইফুল ইসলাম’র প্রাপ্ত আট ভোটের সাথে ২ ভোট যোগ করে ফলাফল ঘোষণা করেন। যেখানে সাইফুল ইসলাম ১০ ভোট পেয়েছেন মর্মে সকল ঘোষণা পত্র ও কাগজপত্র তৈরি করেন।
অপরদিকে সাধারণ সম্পাদক পদে শফিকুল ইসলাম ১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মর্মে মৌখিক ঘোষণা দেন। পরবর্তীতে নামাজের বিরতির অজুহাতে নির্বাচনী দায়িত্ব পালনকারীরা শফিকুল ইসলাম’র প্রাপ্ত একটি ভোট কমিয়ে ১০ ভোট পেয়েছেন মর্মে নতুন ফলাফল ঘোষণা করেন। এ সময় শফিকুলের একটি ভোট কি কারণে বাতিল হয়েছে জানতে চাইলে নির্বাচন কমিশন কোন প্রকার সদুত্তর না দিয়ে শফিকুল ও সাইফুলকে ভাগাভাগির মাধ্যমে দ্বায়িত্ব পালনের আহবান জানান। নির্বাচন পরবর্তী সময় সাইফুল সমর্থকরা বিভিন্ন জায়গায় বলে বেড়ায় যেভাবেই হোক নির্বাচনে আমরা বিজয় লাভ করেছি। এমন অপপ্রচার এবং নির্বাচনী দায়িত্ব পালনকারীদের কর্মকান্ডে গোটা নির্বাচনের ফলাফল প্রশ্নবিদ্ধ হয়।
প্রেসক্লাবের ওই নির্বাচনকে ঘিরে রাজনৈতিক, প্রশাসনিক ও সুশিল সমাজের ভিতর কানাঘুষা শুরু হয়। নির্বাচনী সঠিক ফলাফল ঘোষণা করার জন্য নির্বাচন কমিশনের দ্বায়িত্ব পালনকারীদেরকে বারবার অনুরোধ করার পরেও তারা এ ব্যাপারে কর্ণপাত না করায় আদালতের স্মরণাপন্ন হয় শফিকুল ইসলাম। পরবর্তীতে গত ২৯ জুলাই বরিশাল বিজ্ঞ বাবুগঞ্জ সহকারী জজ আদালতে বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: শফিকুল ইসলাম বাদী হয়ে নির্বাচন কমিশনসহ ৫ জনকে বিবাদী করে মামলা দায়ের করেন। বিবাদীরা হলেন- মো: সাইফুল ইসলাম, জহিরুল হাসান অরুন, রফিকুল ইসলাম, এইচ এম জসিম উদ্দিন, মো: আরিফুর রহমান। এ ব্যাপারে মামলার বাদী শফিকুল ইসলাম বলেন,‘ ন্যায় বিচার চেয়ে আদালতে মামলা দায়ের করেছি। আদালত যে সিদ্ধান্ত দেবেন আমি মেনে নিবো।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com