রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:৩৪ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
প্রণব মুখার্জির অবস্থা আশঙ্কাজনক

প্রণব মুখার্জির অবস্থা আশঙ্কাজনক

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থার উন্নতি হয়নি। ভেন্টিলেটর সাপোর্টে এখনো তিনি আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। আজ বুধবার সকালে দিল্লির সেনা হাসপাতালের তরফ থেকে এসব তথ্য জানানো হয়েছে বলে আনন্দবাজারের খবরে বলা হয়।

গত ১০ অগস্ট পড়ে গিয়ে মাথায় চোট পান প্রণব মুখার্জি। তাকে নিয়ে যাওয়া হয় দিল্লির ক্যান্টনমেন্ট সেনা হাসপাতালে। মস্তিস্কে রক্ত জমাট বেঁধে যাওয়ায় জরুরি ভিত্তিতে প্রণব মুখার্জির অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। পাশাপাশি তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ওইদিন থেকেই হাসপাতালের ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে সাবেক এই রাষ্ট্রপতিকে।

হাসপাতালের চিকিৎসকদের সূত্রে জানা গেছে, অস্ত্রোপচারের মাধ্যমে জমাট বাঁধা রক্ত বের করা সম্ভব হয়েছে। কিন্তু অস্ত্রোপচারের জায়গা থেকে রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় সমস্যা দেখা দিয়েছে। প্রাক্তন রাষ্ট্রপতি নিয়মতি রক্ত পাতলা করার ওষুধ খান। আর সে কারণেই অস্ত্রোপচারের জায়গা থেকে রক্তক্ষরণ কমছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা।

তাই অস্ত্রোপচারের পর থেকে তার শারীরিক অবস্থার উন্নতি হয়নি। বরং কিছুটা অবনতি হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। তবে তিনি স্বাভাবিক ভাবেই শ্বাসপ্রশ্বাস নিচ্ছেন এবং করোনাভাইরাসের কারণে কোনো সমস্যা নেই বলেও হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছে।

এদিকে, গত বছরই ভারতরত্ন পুরস্কার পেয়েছেন প্রণব মুখার্জি। সেই স্মৃতিচারণ করে এদিন টুইট করেছেন তার কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। তিনি লিখেছেন, ‘গত বছরের ৮ অগস্ট আমার জীবনের সবচেয়ে খুশির দিন ছিল। ওই দিন বাবা ভারতরত্ন পুরস্কার পেয়েছিলেন। ঠিক এক বছর পর ১০ আগস্ট তিনি গুরুতর অসুস্থ। তার জন্য যেটা সবচেয়ে ভালো, ঈশ্বর সেটাই করুন। আর আমাকে আনন্দ ও দুঃখ একই রকমভাবে গ্রহণ করার শক্তি দিন। যারা তার জন্য উদ্বিগ্ন, তাদের সবাইকে ধন্যবাদ।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com