শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
কির্তনখোলা নদীতে পড়ে নিখোঁজ যুবলীগ সভাপতি ফায়েজকে তিনদিনেও উদ্ধার করা সম্ভব হয়নি

কির্তনখোলা নদীতে পড়ে নিখোঁজ যুবলীগ সভাপতি ফায়েজকে তিনদিনেও উদ্ধার করা সম্ভব হয়নি

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালের কীর্তনখোলা নদীতে খেয়া পারাপারের সময় পরে গিয়ে নিখোঁজ হওয়া ফয়েজ মাহমুদকে গত তিন দিনেও উদ্ধার করা সম্ভব হয়নি। বুধবার সকাল আনুমানিক পৌনে ১০টায় বরিশাল চরকাউয়া খেয়া পারাপারের সময় নদীতে চলন্ত ট্রলার থেকে পড়ে গিয়ে নিখোঁজ হয় যুবলীগ সভাপতি ফয়েজ মাহমুদ। নদীতে পড়ে নিখোঁজ হওয়ার তিনদিন পাড় হয়ে যাওয়ার সময় অতিবাহিত হলেও এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি। এদিকে নৌ-পুলিশের সঙ্গে স্থানীয় নৌ-ফায়ার স্টেশন ও মেট্রোপলিটনের বন্দর থানা পুলিশ এর তত্তাবধায়নে ডুবুরি কর্তৃক একের পর এক অভিযান পরিচালনা করা হলেও দেখা মেলেনি লাশের। চরকাউয়া খেয়াঘাটে যাত্রী উত্তোলনে কোন বিধি নিষেধ না থাকায় ইচ্ছেমত যাত্রী নিয়ে যাতায়াত করেন ট্রলারগুলো। তেমনি ওইদিন জহির মাঝির ট্রলার থেকে চরফ্যাশনের ফয়েজ আহমেদ পরে যান।
প্রত্যক্ষদর্শী আরেক ট্রলার মাঝি জানিয়েছেন, ট্রলারটি ঘাটে লাগানোর জন্য ঘুরানোর সময়ে ভারসাম্য রাখতে না পেরে ছিটকে পরে যান ফয়েজ। ওই ট্রলার মাঝির দাবী, জহির অত জোরে ট্রলারটি না ঘুরালেও পারতো। এত জোরে এসে ঘুরিয়েছে আমরাও বলাবলি করছিলাম জহিরের ট্রলার দুর্ঘটনা ঘটাবে। বলার একমিনিটের মধ্যে দেখি একজন ছিটকে পরে গেছেন। জানা গেছে, ট্রলার থেকে ছিটকে পরা ব্যক্তি ভোলা জেলার চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ ইউনিয়নের যুবলীগের সভাপতি ফয়েজ মাহমুদ। তিনি উত্তর চরফ্যাশনের মৃত সুলতান আহমেদের ছেলে। নিখোঁজ ফয়েজ মাহমুদের স্বজন মোঃ জহুরুল হক জানান, ভোলা জেলার চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়েজ মাহমুদ। ফয়েজ বিভিন্ন জটিল রোগে অনেকদিন পর্যন্ত ভুগছিলেন। রোজার সময় হঠাৎ করেই তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে চরফ্যাশন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। তখন স্থানীয় সংসদ সদস্যা আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেবার ব্যবস্থা করলেও করোনার কারনে ঢাকায় তার চিকিৎসা করা সম্ভব হয়নি।
ফলে শেষ অবধি চরফ্যাশনেই তার চিকিৎসা হয়। গত ১১ আগস্ট দলীয় কাজে তিনি ভোলা থেকে বরিশালে আসেন। এ সময় নগরীতে তার বড় ভাইয়ের বাসায় অবস্থান করেন। কাজ শেষ করে ১২ আগস্ট বাসা থেকে লঞ্চে ভোলা যাবে বলে বের হয়। তারপর শুনেছি ভোলা থেকে ফোন দিয়ে তাকে ১২ টার মধ্যে চরফ্যাশন দলীয় কার্যালয়ে থাকার জন্য বলা হয়। তাই লাহারহাটের উদ্দেশ্যে যাওয়ার সময় হয়ত এ দুর্ঘটনা ঘটে। তিনি আরও জানান, নৌ পুলিশের কাছে গেলে থানার ওসি আমাদের জানিয়ে দেয় ১৮ ঘন্টা পরে লাশ ভেসে উঠলে পাওয়া যেতে পারে। তবে তিনি এব্যাপারে কোন অভিযোগ নেয়নি। উদ্ধার অভিযান চলমান আছে লাশ পাওয়া গেলে খবর দেওয়া হবে বলে ওসি জানান। নৌ-থানায় অভিযোগ না নেয়ার কারনে আমরা বন্দর থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।
চরকাউয়া মাঝি মাল্লা সমবায় সমিতির সভাপতি ওমর হাওলাদার জানান, চরকাউয়া এলাকার বাসিন্দা জহির মাঝির ট্রলার থেকে ফয়েজ নামে একজন লোক নদীতে পরে নিখোঁজ হন। ট্রলারে একটি ব্যাগ পাওয়া যায়। ব্যাগটি পেয়ে আমরা নৌ থানা ও বন্দর থানায় খবর দেই। খবর পেয়ে তারা উদ্ধার অভিযানে নামে। তিনি জানান, সাবেক মেয়র শওকত হোসেন হিরন এই ঘাটের সকল খরচা মওকুফ করে দেন। সে সময় থেকে এখন অবদি ঘাটটি ইজারা ছাড়া চলছে। আমাদের যে কোন সমস্যায় আমরা বন্দর থানা ও নৌ থানায় যাই। তারা সমাধান করে দেন। তবে প্রতি ঈদে আমাদের এখানে নৌ থানা হতে ২ জন পুলিশ ডিউটি করে। তিনি আরও জানান, আমাদের ঘাটে মোট দুটি সময়ে ভাগ করে ট্রলার চলে। একটা সকাল ৬ টা থেকে দুপুর ২ টা আরেকটা দুপুর দুইটা থেকে সকাল ৬টা। এই দুই সময়ে এখানে মোট ৮৫ জন মাঝি তাদের ট্রলার চালায়। এদের মধ্যে ট্রলার আছে ৫০ জনের। বাকিরা ভাড়া নিয়ে চালায়।
বরিশাল সদর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, সকাল পৌনে ১০টার দিকে এক ব্যক্তি খেয়া পারাপারের ট্রলারে চরে বরিশাল নগর প্রান্ত থেকে সদর উপজেলার চরকাউয়া প্রান্তে যাচ্ছিলো। এ সময় তিনি চলমান ট্রলার থেকে হঠাৎ করেই কীর্তনখোলা নদীতে পড়ে যান। খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান এবং খোঁজ-খবর নিয়ে জানতে পারেন। তার সন্ধানে বেলা ১১টার দিকে নামে। তবে এখনো নিখোঁজ ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি। উদ্ধার অভিযান চলমান আছে। স্বজনদের অভিযোগ কেন নেননি এমন প্রশ্নের জবাবে ওসি বলেন আগে লাশ পেলে তারপর অভিযোগ। তাছাড়া ফায়ার সার্ভিসের ডুবুরিদের তথ্য মতে ১৮ ঘন্টা পর লাশ ভেসে না ওঠা পর্যন্ত লাশ পাওয়া যাবে না। ট্রলার চালককে আটক না করার কারন জানতে চাইলে ওসি বলেন সে নির্দোষ তাকে আটক করার কিছু নেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com