বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
চাল সংগ্রহ অভিযান ব্যর্থ হওয়ার আশঙ্কা বানারীপাড়া পৌর শহরে প্লান পাশহীন ঝুঁকিপূর্ণ বহুতল ভবন নির্মাণের অভিযোগ ৩দিন বাকি স্বরূপকাঠি পৌরসভার নির্বাচনের – জনপ্রিয়তা নিয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ সকলের সুনজরে বোরহানউদ্দিনে কাউন্সিলর প্রার্থী কাসেম সমর্থকদের উপর প্রতিপক্ষের হামলা, আহত -৪ নগরীতে ছাত্র ফ্রন্ট এর বিক্ষোভ অনুষ্ঠিত পিরোজপুরের স্বরুপকাঠিতে আগুনে পুড়ে ছাই ৬ বসতঘর কলাপাড়ায় আধুনিক পদ্ধতিতে ক্ষেতে বীজ রোপণ ভোলায় করোনা ভ্যাকসিন পাচ্ছেন ৩৭ হাজার ব্যক্তি যত দ্রুত সম্ভব ভারতে ট্যুরিস্ট ভিসা চালু হবে : দোরাইস্বামী বরিশালে ট্রাফিক ব্যবস্থাপনা ডিজিটালাইজড করার পদক্ষেপ
স্বাস্থ্যখাত থেকে প্রতিদিনই দুর্নীতিবাজ বের হচ্ছে : রিজভী

স্বাস্থ্যখাত থেকে প্রতিদিনই দুর্নীতিবাজ বের হচ্ছে : রিজভী

১৫ আগস্ট নিয়ে শনিবার প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের কড়া সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন,‘আগস্ট মাসে শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যরা নিহত হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। আমরাও এটা মর্মান্তিক মনে করি। এইজন্য আপনি (প্রধানমন্ত্রী) এতিম হয়েছেন। আমরা অস্বীকার করছি না। কিন্তু ৭২ থেকে ৭৫ পর্যন্ত রক্ষীবাহিনীর ছোড়া গুলিতে হাজার হাজার বিরোধীদলীয় নেতা নিহত হয়েছেন, যারা অনেকেই বিয়ে করেছিলেন। তাদের বাচ্চারা এতিম হয়েছেন, তাদের সম্পর্কে তো শনিবার আপনি (প্রধানমন্ত্রী) কিছু বলেননি। এটাও তো বলা উচিত ছিল, আপনি তো দেশের প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী আরো বলেন,‘আপনাদের সরকারের কারণে সারাদেশে যারা এতিম হলো তাদের কথা তো বলা উচিত ছিল, শুধু নিজের কথা বলেন। আপনার শাসনামলে গত ১২ বছরে মিথ্যা ক্রসফায়ারে, গুমে যে সকল মানুষদেরকে হত্যা করা হয়েছে, তাদের ছেলেমেয়েরা এতিম হয়েছে, তাদের কথা তো বলেননি। আপনি দেশের প্রধানমন্ত্রী, অথচ এদের কথা বলেন না।

শনিবার (১৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক গান ও ভিডিও ক্লিপ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, গোটা দেশকে খোকলা করা হয়েছে, মানে অন্ধকার গহ্বরে পরিণত করা হয়েছে। এখানে কিছু নেই, জনগণের টাকা পকেট মেরে বিত্ত বৈভব হয়েছে কার? আপনার আপনার দলের নেতাকর্মীদের। আপনি এতিমদের ভবিষ্যতের কথা বলেন, কানাডার বেগম পাড়া; আর মালয়েশিয়ার সেকেন্ড হোমে আপনার দলের নেতাকর্মীদের যত টাকা গিয়েছে, সেই টাকা যদি যেতে না দিতেন তাহলে সে টাকা দিয়ে দিয়েই বড় বড় এতিমখানা তৈরি করতে পারতেন। তাহলে তো এতিমদের শিক্ষা-স্বাস্থ্য-খাদ্য সব ব্যবস্থা করা যেত।

রিজভী বলেন, গত কুরবানী ঈদের পর থেকে করোনার প্রকোপ আরো বেড়েছে। কিন্তু স্বাস্থ্যমন্ত্রী বলেছেন- করোনা কমে গেছে। প্রতিদিন ব্রিফিং করে কম করে বললেও মানুষ কিছুটা জানতে পারছে। কিন্তু সরকার মনে করছেন- তারা বিব্রত হচ্ছেন, এজন্য ব্রিফিং বন্ধ করে দিয়েছে।

চোর-ডাকাত দুর্নীতিবাজ দিয়ে ভর্তি স্বাস্থ্যখাত, এমন মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, এই খাত থেকে প্রতিদিনই দুর্নীতিবাজ বের হচ্ছে এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা স্বাস্থ্যখাতের সাথে জড়িত হয়ে নকল মাস্ক-পিপিই করোনা মোকাবেলার জন্য যত স্বাস্থ্য সরঞ্জাম সবকিছুর এক ধরনের জালিয়াতি চক্র তৈরি হয়েছে এই স্বাস্থ্যমন্ত্রী থাকাকালীন অবস্থায়। এই স্বাস্থ্যখাতে যত দুর্নীতি হয়েছে সেগুলোর টাকা দিয়েই তো এতিমদের জন্য কোন ব্যবস্থা করা যেত। এতিমদের প্রাপ্য টাকা দিয়ে আপনি সরকার তাদের দলের নেতাকর্মীদের ভবিষ্যৎ রচনার সুযোগ করে দিয়েছে বলেও মন্তব্য করেন রিজভী।

আয়োজক সংগঠনের সভাপতি ডা. মো: আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- বিএনপির সহ-তথ্যবিষয়ক সম্পাদক সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য ওবায়দুর রহমান চন্দন, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, সালাউদ্দীন ভূইয়া শিশির, জাসাসের সহ-সভাপতি ইথুন বাবু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হোসেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



One response to “স্বাস্থ্যখাত থেকে প্রতিদিনই দুর্নীতিবাজ বের হচ্ছে : রিজভী”

  1. Barton says:

    Once all the kinks got worked out, our deal went well

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com