রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
রোজপুরের স্বরূপকাঠিতে আধুনিকতা ছোয়া নিয়ে আজ শুভ উদ্ভোধন আবদুর রহমান হসপিটাল এন্ড ডায়াগনস্টিকের   

রোজপুরের স্বরূপকাঠিতে আধুনিকতা ছোয়া নিয়ে আজ শুভ উদ্ভোধন আবদুর রহমান হসপিটাল এন্ড ডায়াগনস্টিকের   

এন এম দেলোয়ার, জেলা প্রতিনিধি :
সুন্দর ধরণীর বুকে মানবের সুস্বাস্থ্যের জন্য জন্য চিকিৎসা ব্যাবস্থা। মানবের কল্যানে বিশ্ব স্বাস্থ্য নীতি বিভিন্ন সময়ে বিভিন্ন চিকিৎসার ব্যবস্থা করতে শতভাগ সক্ষম না হলেও চেষ্টা থেমে থাকেনি । তারপরও বেঁচে থাকার তাগিদে কঠিন কঠিন রোগের সুচিকিৎসার জন্য নিত্য নতুন প্রযুক্তি নিয়ে আসছে সৃষ্টির সেরা জীব মানুষের জন্য। আর তারই ধারাবাহিকতায় পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার মধ্যে সুটিয়াকাঠী ইউনিয়নের বালিহারী এলাকায় শুভ উদ্ভোধন হতে যাচ্ছে শুক্রবার  আবদুর রহমান হসপিটালের শুভ যাত্রা। স্বরূপকাঠির দানবীর প্রয়াত আলহাজ্ব আঃ রহমানের নামে প্রতিষ্ঠিত হয়েছিল আজকের এই হাসপাতাল। সময়ের সাথে সাথে আজ পরিপূর্ণতা পেতে যাচ্ছে আবদুর রহমান হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের । নবরূপে ও নব যৌবন খুঁজে পাচ্ছে স্থানীয় বেশ কিছু স্বাস্থ্য সচেতন ও উদার মনের  ধর্ণাড্য ব্যাক্তিদের আর্শীবাদে। কল্পনায় নয় বরং বাস্তবতাকে মেনে নিয়ে স্বরূপকাঠি উপজেলার কথা চিন্তা ভাবনার পাশাপাশি পার্শ্ববর্তী নাজিরপুর, কাউখালী বাসীর কথাও মাথায় রেখে আধুনিকতার সেবা নিয়ে আজ শুভ উদ্ভোধন হতে যাচ্ছে বালিহারীর আবদুর রহমান হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের। সেবা সমুহের মধ্যে থাকছে সার্বক্ষণিক জরুরী বিভাগে রোগী ভর্তি সহ সকল বিষয়ের বিশেষজ্ঞ ডাক্তার। সার্বক্ষণিক ডিউটি ডাক্তার সহ সার্বক্ষণিক ডিউটিরত নার্স ডিপ্লোমাধারীদের সেবা। এছাড়াও চক্ষু বিভাগ, ডেন্টাল বিভাগ সহ নিজস্ব ফার্মেসী থেকে ঔষধ সরবরাহ করার সুবিধা। পাশাপাশি জরুরী ভাবে অক্সিজেনের ব্যাবস্থা। এছাড়াও আধুনিকতার সেবার মধ্যে সার্বক্ষণিক গাড়ি এ্যাম্বুলেন্স এবং ওয়াটার এ্যাম্বুলেন্স সার্ভিস সহ  সার্বক্ষণিক বৈদ্যুতিক ব্যবস্থা। এছাড়াও  বিত্তশালী পরিবারের রোগীদের কথা চিন্তা করে শীতাতপ নিয়ন্ত্রিত ভি আই পি কেবিনের সুব্যাবস্থা রয়েছে।
এ ব্যাপারে কথা হয় নব রূপে ও আধুনিকতার সেবা নিয়ে হাজির হচ্ছে আবদুর রহমান হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যাবস্থাপকের সাথে।   জেলার ও স্থানীয় গণ মাধ্যম কর্মীদের বলেন, আমরা মানবের কল্যানে সেবা দিতে প্রস্তুত। সাধারণ রোগীদের পাশাপাশি বিত্তশালী পরিবারের কথা মাথায় রেখেই আমরা নব উদ্দমে আধুনিকতার সেবা নিয়ে হাজির মানবের কল্যানে। এদিকে ডায়াগনস্টিক বিভাগে থাকছে ডিজিটাল মেশিনে প্যাথলজি ল্যাব। ডিজিটাল এক্স- রে   মেশিন সহ ডিজিটাল কালার ডোপলার আল্ট্রাসনোগ্রাম, ডিজিটাল ইকো মেশিনে রোগ নির্নয়ের সুবিধা সহ ১২ চ্যানেলের ডিজিটাল ইসিজি মেশিন, ডিজিটাল ফিজিওথেরাপি ও নেবুলাইজার মেশিনের সাহায্যে সুচিকিৎসার সুবিধা। এদিকে আধুনিকতার সেবা নিয়ে শুভ উদ্বোধন আবদুর রহমান হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের অন্যতম প্রধান চিকিৎসক গণ মাধ্যম কর্মীদের বলেন, আমাদের এখানে মেডিসিন, সার্জারী, বক্ষব্যাধি, ডায়াবেটিস, স্ত্রী – রোগ ও গাইনী, নাক, কান, গলা, নিউরোমেডিসিন ও স্নায়ুরোগ, অর্থোপেডিক, মা ও শিশু রোগ, ফিজিক্যাল মেডিসিন সহ চর্ম, যৌন ও এলার্জির সুচিকিৎসার সুবিধা রয়েছে। পাশাপাশি পুরুষ ও মহিলা সার্জন দ্বারা সিজার, হাইড্রোসিল, পাইলস, জরায়ু, এপেনডিকস,হার্নিয়া, সিস্ট, ব্রেস্ট টিউমার এবং অন্যান্য সকল প্রকার অপারেশন করা হয়। এদিকে গাইনী বিশেষঞ্জের তত্বাবধানে নরমাল ডেলিভারির সু- ব্যবস্থা রয়েছে।                                   সর্বশেষ তথ্য মতে নেছারাবাদ উপজেলার মধ্যে এখন পর্যন্ত সর্বদিক দিয়ে আধুনিকতার সেবা নিয়ে শতভাগ হাজির সর্ব মহলের কাছে। এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে পিরোজপুর জেলার মধ্যে সবচেয়ে বেশী ও মান সম্মত বিভিন্ন চিকিৎসা সেবা   রয়েছে স্বরূপকাঠি উপজেলায়। স্বাস্থ্য নীতির বিধি মেনে চলে নব রূপে সাজছে আবদুর রহমান হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার। চমৎকার ও পরিপাটি পরিবেশের মধ্যে একটা নজির স্থাপন করতে কোন রকম কার্পণ্যতা নেই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com