শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ নজরুল ইসলাম’র ২৮ তম মৃত্যু বার্ষিকী পালিত

সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ নজরুল ইসলাম’র ২৮ তম মৃত্যু বার্ষিকী পালিত

চরফ্যাসন চরফ্যাসন ॥ প্রতিথযশা রাজনীতিবিদ ভোলা-৪ (চরফ্যাসন-মনপুরা) আসনের আওয়ামীলীগ দলীয় সাবেক সংসদ সদস্য,চরফ্যাসন সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম’র ২৮তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার মৃত্যু বার্ষিকী উপলক্ষে প্রথম প্রহরে পতাকা উত্তোলন, মরহুমের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, মরহুমের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শোকর‌্যালী, আলোচনা সভা, সরকারী কলেজ মসজিদে কোরআনখানি ও দোয়া মোনাজাতের মধ্যে দিয়ে এ দিনটি পালন করা হয়।
জানায়ায়,মরহুম অধ্যক্ষ নজরুল ইসলাম ১৯৪৩ সনে লালমোহান উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের চাঁদপুর গ্রামে জম্ম গ্রহন করেন। তিনি ১৯৬৭ সনে চরফ্যাসন সদরে অবস্থিত ট্যাফনাল ব্যারেট মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এসময়ে স্বপরিবারে তিনি চরফ্যাসনে বসবাস করতেন।পরবর্তী সময়ে তিনি ১৯৬৮ চরফ্যাসন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান। ১৯৬৯ সনে তিনি পাকিস্তান সেনা বাহিনিতে কমিশন পদে নিয়োগ প্রাপ্ত হন। কিন্তু চরফ্যাসন উপজেলার মানুষের দাবির মুখে তিনি যোগদান করেননি। ১৯৭১ সনে তিনি জাতিরজনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে স্থানীয় ভাবে দ্বায়িত্ব পালন করেন। ১৯৭৯ সনে তিনি তৎকালীন বকেরগঞ্জ-৩ (চরফ্যাসন- লালমোহনের কিছু অংশ নিয়ে গঠিত আসন থেকে প্রথম বারের মতো তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সনে দ্বিতীয় বারের মতো ভোলা-৪ (চরফ্যাসন-মনপুরা) আসন থেকে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯২সনের ১৭সেপ্টেম্বর অধ্যক্ষ এমএম নজরুল ইসলাম সংসদ সদস্য থাকাকালীন সময়ে তিনি ইন্তেকাল করেন। ১৭সেপ্টেম্বর চরফ্যাসন বাসি গভীর শ্রদ্ধাভরে এই দিনটি স্মরণ করেন এবং মরহুম অধ্যক্ষ এম এম নজরুল ইসলামের আতœার শান্তি কামনায় নানান কর্মসুচী গ্রহন করেন।
তার ২৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে মরহুমের পরিবার, অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন, উপজেলা আওয়ামীলীগ এবং উপজেলা প্রসাশন, চরফ্যাসন সরকারী কলেজ,চরফ্যাসন প্রেসক্লাব, নিলিমা জ্যাকব মহিলা কলেজ, তরুন প্রভাষক ঐক্যসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক, সকল শিক্ষা প্রতিষ্টান কর্মসূচীর মধ্যেদিয়ে দিনটি পালন করেন। কর্মসুুচি শেষে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ,সরকারী কলেজের অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল,চরফ্যাসন প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র,উপজেলা আওয়ামীলগের সাংগঠনিক এস এম মোর্শেদ, যুবলীগ সভাপতি সাইদুর রহমান স্বপন, সাধারন সম্পাদক আল এমরান, ছাত্রলীগ সভাপতি হায়াত আলী চৌধুরী রিজভী, সাধারন সম্পাদক আল আমিন মুনসী প্রমুখ। এছাড়াও আওয়ামীলীগের সহযোগি সংগঠনের নেতা কর্মীরা অংশ নেন। এর পরে চরফ্যাসন ও মনপুরার ৩০টি হাফেজি মাদ্রাসা ও এতিমখানার অসহায় এতিমদের মাঝে দুপুরের খাবার বিতরন করা হয়। প্রকাশ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ভোলা- ৪ আসনের সংসদ সদস্য সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি মরহুম অধ্যক্ষ এম এম নজরুল ইসলামের জ্যেষ্ঠপুত্র।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com