রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
উজিরপুর সাতলা ইউপি’র উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের দৌঁড়ঝাপ

উজিরপুর সাতলা ইউপি’র উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের দৌঁড়ঝাপ

নিজস্ব প্রতিবেদক ॥ আগামী ২০ অক্টোবর বরিশালের উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে অনুষ্ঠিতব্য উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের লবিং-তদবির ও দৌঁড়ঝাপ শুরু হয়েছে। নৌকার টিকিট পেতে উপজেলা, জেলা ও কেন্দ্রীয় নেতাদের আশীর্বাদ লাভে তাঁদের ব্যাপক তৎপরতা শুরু হয়েছে। বিশেষ করে তাঁরা মন্ত্রী পদমর্যাদার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন পরীবিক্ষণ কমিটির আহবায়ক, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ, বরিশাল-২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম ও সাবেক সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসের আস্থা ও আশীর্বাদ পেতে মরিয়া হয়ে উঠেছেন। এদিকে প্রার্থীদের তৎপরতায় গোটা ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া। এখন পর্যন্ত শাসকদল আওয়ামীলীগের ৯জন সহ ডজন খানেক প্রার্থীর নাম আলোচিত হচ্ছে। প্রার্থী হিসেবে যাদের নামের গুঞ্জন রয়েছে তারা হলেন সাতলার সাবেক জননন্দিত ইউপি চেয়ারম্যান ৭১’র রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা প্রয়াত ফজলুল হক হাওলাদারের ছেলে উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ শাহীন হাওলাদার, সাবেক সংসদ সদস্য প্রয়াত হরনাথ বাইনের বড় ছেলে উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি পরিমল কুমার বাইন অনু (৫৫)। এছাড়াও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সদ্য প্রয়াত সাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ খালেক আজাদের ছেলে ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মোঃ মশিউর রহমান মিয়া, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইদ্রিস সরদার, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ খাইরুল বাশার লিটন, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ আনোয়ার হোসেন বালী, আওয়ামী লীগ নেতা ও ব্যবসায়ী মোঃ ফজলুল হক বালী (৫৫), উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য মোঃ মনিরুজ্জামান বিশ্বাস রয়েছেন আলোচনায়।
এদের মধ্যে নৌকার টিকিট পাওয়ার বিষয়ে আলোচনা শীর্ষে রয়েছেন প্রয়াত সাবেক দুই ইউপি চেয়ারম্যান পুত্র শাহীন হাওলাদার ও মশিউর রহমান এবং যুবলীগ নেতা খায়রুল বাশার লিটন। এ ছাড়া সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে জাসদ ছাত্রলীগের বি.এম কলেজ শাখার সাবেক সভাপতি ও বেসরকারি টিভি চ্যানেল জিটিভির বরিশাল ব্যুরো চীফ সাংবাদিক নিকুঞ্জ বালা পলাশ, ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই) সম্ভাব্য প্রার্থী মোঃ মোজাম্মেল হক বালী ও বিএনপি থেকে এখন পর্যন্ত মেজবাহ উদ্দিনের নাম শোনা যাচ্ছে। এদিকে ইতিমধ্যে উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের কাছে দলীয় মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য প্রার্থীরা তাদের বায়োডাটা জমা দিয়েছেন বলে জানা গেছে। প্রসঙ্গত চলতি বছর মে মাসে ইউপি চেয়ারম্যান আঃ খালেক আজাদের মৃত্যু হওয়ায় ওই পদটি শূন্য ঘোষনা করেন নির্বাচন কমিশন। ১৪ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল ঘোষনা করা হয়।
তফসিল অনুযায়ী আগামী ২৩ সেপ্টেম্বর বুধবার রিটার্নিং অফিসারের নিকট মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ, ২৬ সেপ্টেম্বর শনিবার মনোনয়ন পত্র বাছাই, ৩ অক্টোবর শনিবার প্রার্থীতা প্রত্যাহার এবং ২০ অক্টোবর মঙ্গলবার ভোট গ্রহনের তারিখ নির্ধারণ করা হয়েছে। ঐতিহ্যবাহী এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৫শত ৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৯শত ৬১ জন এবং মহিলা ১০ হাজার ৫শত ৪৬ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com