শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
কর্মকর্তা শূণ্য বরিশালের হিজলা মৎস্য অফিস : জুনিয়র দিয়েই চলছে কার্যক্রম

কর্মকর্তা শূণ্য বরিশালের হিজলা মৎস্য অফিস : জুনিয়র দিয়েই চলছে কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল জেলার হিজলা উপজেলা মৎস্য অফিসার শূন্য হয়ে পড়ায় সহকারি মৎস্য কর্মকর্তা দিয়েই চলছে সিনিয়র মৎস্য দপ্তরের কার্যক্রম।একক ক্ষমতার বলে যা যাচ্ছে তাই করে যাচ্ছেন তিনি। বরিশালের হিজলা উপজেলাটি সিনিয়র মৎস্য অফিসের মর্যাদা পায় ২০১২ সালে। এর পর থেকে উপজেলাটি চলছে ভারপ্রাপ্ত দিয়ে। ভাড়ে ভাড়ে নুয়ে পড়ছে হিজলা উপজেলা মৎস্য অফিস। যারফলে সরকারি নানা কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে মনে করেন স্থানীয়র ভুক্তভোগিরা। বিষয়টি নিয়ে বরিশাল মৎস্য দপ্তরকে মৌখিক ভাবে বারবার অবহিত করা হলেও কাজের কাজ কিছুই হয়নি বলে অভিযোগ, জাতীয় মৎস্যজীবি সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন মাতুব্বর। উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা অনিল চন্দ্র দাস জানান. বর্তমানে উপজেলা মৎস্য অফিসের পদ সংখ্যা ৫টি। এর মধ্যে সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের পদ রয়েছে, যা শুরু থেকেই খালি। সহকারি মৎস্য কর্মকর্তা হিসাবে রয়েছেন তিনি। ক্ষেত্র সহকারি একজন মহিলা, অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটরের পদটিও রয়েছে খালি, অফিস সহায়ক আছেন নামে মাত্র। বর্তমান করনাকালীন সময়ে অফিস কার্যক্রম কিছুটা ব্যহত হচ্ছে বলে স্বীকার করেন তিনি।
উপজেলা জাতীয় ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির সভাপতি এনায়েত হোসেন হাওলাদার জানান, মৎস্যকর্মকর্তা অনিলচন্দ্র দাস করনার অজুহাতে, তার ক্ষমতাবলে যাচ্ছে তাই করে যাচ্ছেন। আমদের সমিতিগুলোকে পঙ্গু করে দিচ্ছেন। করণা শুরু থেকে এখন পর্যন্ত আমদের সমিতির সদস্যদের পাশে দাড়ায়নি উপজেলা মৎস্য অফিস। জেলে ভিজিএফ চাল বিতরণ, তালিকা প্রস্তুতকরনসহ নানা কাজে তিনি সমিতিকে অবহিত করছেন না অনিল চন্দ্র দাস। নুণ্যতম সৌজন্যবোধ টুকু তার ভেতরে নেই। তিনি কোন বিশেষ এজেন্ডা বাস্তবায়নে মরিয়া। অফিসে রাজনৈতির কারখানা খুলে বসেছেন তিনি। বর্তমানে জেলেদের বিদেশ নেবে বলে সরকার থেকে একটি প্রজ্ঞাপন আসছে শুনছি। মৎস্য অফিস সে ব্যাপারে দুটো সমিতির একটিকেও অবহিত করেন নি অনিল। উপজেলা পর্যায়ে কোন কার্যক্রমে তিনি আমদের সমিতিকে সম্পৃক্ত করছেন না। এছাড়া হিজলা উপজেলায় সমুদ্রগামী জেলেদের তালিকা সম্পাদন করার কথা। সেক্ষেত্রেও সমিতিকে অবহিত না করাসহ সাধারন জেলেদের খোজ-খবর রাখেন না মৎস্য কর্মকর্তা।
অন্যদিকে বিভিন্ন দপ্তর করণাকালিন সময়ে অসহায় পরিবারের সহায়তা দিলেও সেক্ষেত্রে হিজলা উপজেলার জেলেরা বঞ্চিত। ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির হিজলা উপজেলা সাধারণ সম্পাদক আবুল বাশার বাঘা জানান, একে তো করণা, তার উপর অকাল বন্যা। হিজলার অসহায় জেলে পরিবারে মরা উপর খরার ঘা। উপজেলা মৎস্য অফিসারের কথা বলে লাভ নেই। “জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্প” নামে একটি প্রকল্প তৈরীর জন্য হিজলা উপজেলায় প্রকল্প তৈরী এবং যাচাই বাছাইকরণ সভা হওয়ার কথা। সে ক্ষেত্রে উপজেলা মৎস্যকর্মকর্তা অনিলবাবু হিজলার মৎস্য জেলে সমিতিকে অবহিত না করে নিজ ক্ষমতায় কি করেছেন তা জানা নেই। মৎস্য অফিসের ক্ষেত্র সহকারি জোৎসনা বেগম জানান, বর্তমানে মুলাদী উপজেলা মৎস্য অফিসার অতিরিক্ত দায়িত্বে রয়েছেন। অফিসিয়াল বিষয়ে তিনি কোন মন্তব্য করতে নারাজ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com