রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বরিশালের ৬১৭ মন্ডপে দুর্গা পূজার আয়োজন : অঞ্চলি হবে অনলাইনে

বরিশালের ৬১৭ মন্ডপে দুর্গা পূজার আয়োজন : অঞ্চলি হবে অনলাইনে

নিজস্ব প্রতিবেদক ॥ আগামী ২২ অক্টোবর বোধন পূঁজার মাধ্যমে এবছর শুরু হতে যাচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবথেকে বড় উৎসব দুর্গা পূজা। কিন্তু করোনা পরিস্থিতির কারণে উদযাপনের রঙ অনেকটা ফিকে হয়ে গেছে। বিভিন্ন নিয়ম কানুনের বেড়াজালে আটকে ফেলা হয়েছে এবারের উৎসব। তবে এ সবকিছুই করা হয়েছে বরিশালবাসীর ভালোর জন্য এমনটাই জানিয়েছেন পূূজা উদযাপন কমিটির নেতৃন্দ। তাই অনাড়ম্বর আয়োজনে এবারের দুর্গা পূজা উদযাপনে বেঁচে থাকার প্রার্থনাই বড় হয়ে উঠেছে।
বরিশাল জেলা ও মহানগর সর্বজনীন পূজা উদযাপন কমিটি সূত্রে জানা গেছে, বরিশাল মহানগরীতে এবার পূজা মন্ডপ হবে ৪২ টি। এর মধ্যে ৬ টি ব্যক্তিগত বাকিগুলো সর্বজনীন। যা গতবারের তুলনায় একটি বেশি। অন্যদিকে জেলায় মন্ডপ হবে ৫৭৫ টি। এর মধ্যে বরিশাল সদর উপজেলায় ২২ টি, আগৈলঝাড়া ১৫৭ টি, উজিরপুরে ১১০ টি, গৌরনদী ৮০ টি, বাকেরগঞ্জ ৭২ টি, বানারীপাড়া ৫৯ টি, হিজলা ১৫ টি,মুলাদী ১২ টি এবং বাবুগঞ্জ ও মেহেন্দিগঞ্জে ২৪ টি করে মন্ডপ তৈরি করা হবে। জেলাতেও গতবছর চেয়ে একটি মন্ডপ বেশি হবে বলে জানা গেছে। এছাড়া করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে মন্ডপগুলোতে কিছু নিয়ম কানুন বেঁধে দেয়া হয়েছে। এর মধ্যে মন্ডপে ঢুকতে হলে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া পূজার প্যান্ডেলগুলো রাত ৯ টা থেকে পরদিন সকাল পর্যন্ত বন্ধ থাকবে বলেও জানা গেছে। একই সঙ্গে এবার জেলা কিংবা মহানগরীর কোথাও তোরণ কিংবা অতিরিক্ত আলোকসজ্জা হবে না বলেও জানিয়েছেন পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ। এদিকে মহানগরীর পূজা মন্ডপ গুলোতে অনলাইনে অঞ্জলি প্রদানের ব্যবস্থা রাখা হচ্ছে বলে জানা গেছে। এছাড়া এবারের বিসর্জন রাতে না করে সন্ধ্যা ৬ টার মধ্যে করে ফেলার নির্দেশনা দেয়া হয়েছে সর্বজনীন সকল মন্ডপ গুলোর কর্তৃপক্ষকে। একই সঙ্গে বিগত দিনে বরিশালে দুর্গা পূজা উপলক্ষে যে মেলা অনুষ্ঠিত হতো তা এবার হবে না।
এ ব্যাপারে বরিশাল মহানগর সর্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সুরঞ্জিত দত্ত লিটু বলেন, ‘এ বছরের পুরো পরিস্থিতি অন্যরকম। এই পরিস্থিতিতে দুর্গা মায়ের কাছে সকলে চাইবো যেন পৃথিবী দ্রুত সুস্থ হয়ে ওঠে। আর হিন্দুধর্মাবলম্বী সকলের কাছে নিবেদন থাকবে সবাই যেন পূজা উপলক্ষে বেঁধে দেয়া সকল স্বাস্থ্য বিধি এবং অনুশাসন মেনে চলেন’।
সুরঞ্জিত দত্তের কথার সঙ্গে একমত পোষণ করেন বরিশাল জেলা সর্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক মানিক মুখার্জি কুডু। তিনি বলেন, ‘করোনা ভাইরাসের কারণে এবারের পূজার রং ফিকে হয়ে গেছে। তবুও সবাই মিলে যেন সুস্থ ভাবে আগামীবার পূজায় আনন্দ করতে পারি সেজন্য জীবনঘাতি ভাইরাস মোকাবিলার জন্য পূজা উদযাপনে সকলে নির্ধারিত নিয়ম মেনে চলবো। এতে করে বরিশালবাসীর সঙ্গে সঙ্গে দেশবাসীর মঙ্গল হবে’।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com