শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১১ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মান করবে সরকার- পানিসম্পদ প্রতিমন্ত্রী

দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মান করবে সরকার- পানিসম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে একটি মডেল মসজিদ নির্মান কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম। শুক্রবার (১৬ অক্টোবর) নগরীর আমতলার মোড় এবং সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলি এলাকায় মসজিদ দুটির নির্মান কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তিনি। এর মধ্যে বেলা সাড়ে ৩ টায় বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলীতে একটি মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পানিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি। উদ্বোধন অনুষ্ঠান পরবর্তী সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘শুধু বরিশালেই নয় দেশের বিভিন্ন জেলা এবং উপজেলায় মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মানের উদ্যোগ নিয়েছে সরকার। সেই উদ্যোগ বাস্তবায়নের একটি অংশই হলো বরিশালে মডেল মসজিদ উদ্বোধন।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ব্যক্তিগত উদ্যোগে সারা বাংলাদেশে মসজিদ করার উদ্যোগ নিয়েছেন। বাংলাদেশের সব জায়গাতে একই ধরণের মসজিদ হবে, যা সত্যিকারের দর্শনীয় বিষয় এবং আমাদের ইসলামিক ঐতিহ্যকে আরো গৌরবান্বিত করবে। মাননীয় প্রধানমন্ত্রী আশা করেন মসজিদে নামাজ পড়ার মাধ্যমে আমাদের ইসলামিক ঐক্য আরো শক্তিশালী হবে। তিনি আরও বলেন, দক্ষিণাঞ্চলে পদ্মা সেতু, পায়রা বন্দরসহ রাস্তাঘাট হচ্ছে। উন্নয়নের সাথে সাথে আমরা মসজিদে গিয়ে যেন আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোআ প্রার্থনা করতে পারি, নিজেদের সুধরাতে পারি, ঈমানের সহিত যাতে কাজ করতে পারি, জনগনের সেবা করতে পারি। এদিকে ফলক উন্মোচন ও দোয়া-মোনাজাতের মধ্যে দিয়ে মডেল মসজিদ উদ্বোধন পরবর্তী এক আলোচনা সভায় অংশগ্রহন করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। ওই সভায় আরও উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, বরিশাল গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জেড়াল্ড অলিভার গুডা, ইসলামিক ফাউন্ডেশন বরিশালের পরিচালক এ.বি.এম শফিকুল ইসলাম, বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনিবুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলহাজ্ব মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ প্রমুুখ। এর আগে দুুপুর আড়াইটার দিকে বরিশাল নগরীর আমতলার মোড়স্থ অপর একটি মডেল মসজিদের উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি। এর আগে সকালে নগরীর বান্দরোডস্থ পানি উন্নয়ন বোর্ডের রেস্টহাউজ প্রাঙ্গনে মুজিব শতবর্ষ উপলক্ষে বরিশাল নগরীর রিক্সা চালকদের মাঝে রিক্সা বিতরণ করেন প্রতিমন্ত্রী। এসময় সেখানে জেলা প্রশাসন ও সমাজসেবা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com