শনিবার, ১৭ অক্টোবর ২০২০, ০৮:৪২ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
রাঙ্গাবালীতে গৃহবধূকে দলবেঁধে ধর্ষণ টাকা ও স্বর্ণালঙ্কার লুট॥ আটক ১ ভান্ডারিয়ায় নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত বরিশালে বাক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগ আওয়ামী লীগ ও ছাত্রলীগ মা-বোনদের ইজ্জত হরন করার জন্য অপেক্ষায় থাকে কখন সন্ধ্যা হবে- জেলা বিএনপি সভাপতি চাঁন ১১ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বরিশালে বিক্ষোভ মিছিল ও সভা ৫ দফা দাবিতে সরকারি কলেজের বে-সরকারি কর্মচারীদের মানববন্ধন চন্দ্রমোহন ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে এসআই মিলনের নেতৃত্বে ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধ সমাবেশ অনুষ্ঠিত মেহেন্দিগঞ্জে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ করল পুলিশ তৃতীয় সমুদ্রবন্দর পায়রায় ক্ষতিগ্রস্থ পরিবারকে স্বাবলম্বী করার প্রশিক্ষন দিলো উন্নয়ন সংস্থা ডরপ আমতলীতে পুলিশের ভুয়া এসআই গ্রেফতার
১১ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বরিশালে বিক্ষোভ মিছিল ও সভা

১১ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বরিশালে বিক্ষোভ মিছিল ও সভা

নিজস্ব প্রতিবেদক ॥ ১১ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বরিশালে বিক্ষোভ মিছিল ও সভা করেছে নৌযান শ্রমিকরা। বাংলাদেশ লঞ্চ লেবার আ্যাসোসিয়েশন ও নৌযান শ্রমিক ফেডারেশনের আয়োজন শনিবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় বরিশাল নদী বন্দর থেকে একটি মিছিল বের করা হয়। নৌযান শ্রমিকদের অংশগ্রহনে মিছিলটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুনরায় নদী বন্দরে এসে শেষ হয়।
পরে সেখানে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ লঞ্চ লেবার আ্যাসোসিয়েশন বরিশাল অঞ্চলের সভাপতি শেখ আবুল হাসেম। এসময় তিনি বলেন, ১১ দফা দাবি বাস্তবায়ন না হলে আগামী ১৯ অক্টোবর রাত ১২ টা ১ মিনিট থেকে সারাদেশে একযোগে সবধরণের পণ্যবাহি জাহাজের শ্রমিকরা কর্মবিরতি শুরু করবে। আর তারপরও আমাদের দাবি বাস্তবায়ন না করে জুলুম-নির্যাতন, হামলা-মামলা করা হলে যাত্রীবাহি নৌযান শ্রমিকরাও কর্মবিরতি শুরু করবে। শ্রমিকদের স্বার্থ রক্ষায় দাবিগুলো বাস্তবায়নের আহবান জানিয়ে তিনি বলেন, ১১ দফার দাবির প্রতিটিই শ্রমিকদের জন্য যৌক্তিক। দাবিগুলোর বাস্তবায়ন এখন সকল শ্রমিকরা চায়। তাই দাবি আদায়ে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। উল্লেখ্য ১১ দফা দাবির মধ্যে রয়েছে, নৌযান শ্রমিকদের পরিচয় পত্র, নিয়োগ পত্র ও সার্ভিস বুক প্রদান করা, শ্রমিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করা, সকল শ্রমিকদের ফ্রি খাদ্য ভাতা প্রদান করা, ভারতগামী জাহাজের ল্যান্ডিং পাসসহ সেখানে থাকার প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করা, নদীপথে সকল ধরণের চাঁদাবাদি-সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করা, নদীর নাব্যতা রক্ষা করা, পরীক্ষা বোর্ডের দূর্ণিতী ও মেরিন কোর্টের হয়রানি বন্ধ করা, কথায় কথায় শ্রমিক নির্যাতন বন্ধ ও প্রভিডেন্ট ভান্ড চালু করা, জাহাজে কর্মরত অবস্থায় শ্রমিকরা মৃত্যুবরণ করলে তাদের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান করা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com