শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বরিশালে ধর্ষকদের আইনি সহায়তা না দেওয়ার অনুরোধ

বরিশালে ধর্ষকদের আইনি সহায়তা না দেওয়ার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক ॥ ধর্ষকদের আইনি সহায়তা না দেওয়ার অনুরোধ জানিয়ে জেলা আইনজীবী সমিতির কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে। খেলাঘর বরিশাল জেলা কমিটির পক্ষ থেকে এ স্মারকলিপি পেশ করা হয়। স্মারকলিপিটি গ্রহণ করেছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আফজালুল করিম ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার। বুধবার সকালে খেলাঘরের দপ্তর ও প্রচার প্রকাশনা বিভাগের সম্পাদক মঈনুল ইসলাম সবুজের পাঠানো ই-মেইল বার্তায় জানা গেছে, দেশব্যাপী শিশু ও নারী ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ার প্রেক্ষিতে বর্তমান সরকার ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড ঘোষণা করেছে। সাধারণ মানুষ ধর্ষণের ঘটনার প্রতিবাদে ঘৃণা প্রকাশসহ শিশু ও নারী নির্যাতনের প্রতিবাদে সংবেদনশীল অবস্থান গ্রহণে সংশ্লিষ্ট সকল পক্ষকে আহবান জানিয়েছে।
তারই ধারাবাহিকতায় জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘরের পক্ষ থেকে শিশু ও নারী ধর্ষণের ঘটনায় আসামি পক্ষে কোন আইনজীবী নিয়োগ না দেওয়ার জন্য অনুরোধ করা হয়। আইনজীবী সমিতির মাধ্যমে ইতিবাচক উদ্যোগ গ্রহণ করলে শিশু ও নারীর পথচলাকে সুগম করবে। জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আফজালুল করিম বলেন, সংবিধানের আইনি সহায়তা ও ন্যায় বিচার পাওয়ার অধিকার প্রত্যেক নাগরিকের। কিন্তু একজন মানুষ হিসেবে শিশু ও নারী ধর্ষণের মতো জঘন্যতম কাজের সাথে জড়িতদের সমাজের কারও সহায়তা করা উচিৎ নয় বলে মনে করছি। তিনি আরও বলেন, খেলাঘরের পক্ষ থেকে যে আবেদনটি করা হয়েছে, তা আইনজীবী সমিতির সদস্যদের অবহিত করা হবে। সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার বলেন, প্রকৃত পক্ষে ধর্ষণের মতো জঘন্য ঘটনার সাথে জড়িতদের আইনি সহায়তা না দেওয়া নৈতিক দায়িত্বের মধ্যে পরে। তবে সম্প্রতি সময়ে বাকেরগঞ্জের চার শিশুর বিরুদ্ধে আনা অভিযোগের মতো ঘটনায় আইনি সহায়তা দেওয়া না হলে নিরাপরাধীরাও হয়রানির শিকার হবেন। খেলাঘরের পক্ষ থেকে দেওয়া স্মারকলিপি নিয়ে জ্যেষ্ঠ আইনজীবীদের পরামর্শ নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com