শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
ফের দলের হয়ে লড়তে চান বিএনপির তিন মেয়র

ফের দলের হয়ে লড়তে চান বিএনপির তিন মেয়র

দখিনের খবর ডেক্স ॥ সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশনে মেয়র পদটি পাঁচ বছর ধরে দখলে রয়েছে বিএনপির। আগামী ৩০ জুলাই এই তিন সিটিতে আবার নির্বাচন হবে। সেই নির্বাচনেও বর্তমান মেয়ররা দলীয় টিকিট প্রত্যাশা করছেন। এজন্য তারা মনোনয়ন ফরমও কিনেছেন।
বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সিলেটের মেয়র আরিফুল হক, রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও বরিশালের মেয়র আহসান হাবিব কামাল। এর মধ্যে সিলেটের মেয়র নিজে উপস্থিত থেকে ফরম কিনলেও বাকি দুই মেয়র প্রতিনিধি পাঠিয়ে ফরম সংগ্রহ করেছেন। আগামী ৩০ জুলাই এই তিন সিটিতে নির্বাচন হওয়ার কথা রয়েছে। তিন সিটিতেই বর্তমানে বিএনপির মেয়র রয়েছেন। ২০১৩ সালের নির্বাচনে বিপুল ভোটে বিএনপি সমর্থিত প্রার্থীরা বিজয়ী হন। দলটি আগামী নির্বাচনেও তাদের অবস্থান ধরে রাখতে চাইছে। তবে সরকারি দল আওয়ামী লীগও এই তিনটি সিটি পুনরুদ্ধারে মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে। বুধবার সকাল ১০টায় প্রথমে সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীর হাতে ফরম তুলে দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পরে রিজভীর হাত থেকে রাজশাহীর বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে ফরম নেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। এরপর আরিফুল হক চৌধুরী ছাড়া সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহসভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী ও মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন মনোনয়নপত্র সংগ্রহ করেন। বরিশালে আহসান হাবীব কামাল ছাড়াও দক্ষিণ জেলা সভাপতি এবায়দুল হক চাঁন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহও মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে রাজশাহীতে বুলবুল ছাড়া এখনও কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। মনোনয়ন ফরম সংগ্রহের পর রিজভী সাংবাদিকদের বলেন, ‘সিটি নির্বাচনকে নিয়ে সরকার কী করছে সেটা গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন দেখার পরে আমরা বুঝব। তখন সিলেট, রাজশাহী ও বরিশালের নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেবো। তবে প্রাথমিক প্রক্রিয়া হিসেবে আমরা মনোনয়ন ফরম বিক্রি, জমাদান ও সাক্ষাৎকারের কাজ সম্পন্ন করে রাখবো।’ গতকাল সংবাদ সম্মলনে জানানো হয়েছিল, নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে মেয়র পদে সকাল ১০টা থেকে বিকাল চারটা পর্যন্ত ১০ হাজার টাকা জমা দিয়ে ফরম সংগ্রহ করা যাবে। আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল চারটা পর্যন্ত ২৫ হাজার টাকা জামানতসহ পূরণকৃত মনোনয়নপত্র জমা দিতে হবে। গত ২৯ মে সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তফসিল অনুযায়ী তিন সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই এবং ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com