বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
আমরা গণতন্ত্রহীনতা সরকারের মাধ্যমে কোন উন্নয়ন চাই না- যুগ্ম মহাসচিব সরোয়ার

আমরা গণতন্ত্রহীনতা সরকারের মাধ্যমে কোন উন্নয়ন চাই না- যুগ্ম মহাসচিব সরোয়ার

নিজস্ব প্রতিবেদক ॥ কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি এ্যাড, মজিবর রহমান সরোয়ার বলেন, স্বাধীনতার পর দেশে ৭৪ সালে গণতন্ত্র ছিল না বলেই এদেশে দূরবিক্ষ দেখা দেয়ার কারনে হাজার হাজার মানুষ না খেখে মরেছে। এদেশের বোন বাসন্তিরা কাপড়ের বদলে জাল দিয়ে নিজের ইজ্জত রক্ষা করার চেষ্টা করেছে। ৭৫ সালে আবার সিপাহী জনতার ঐক্যতার মধ্যে দিয়ে শহীদ রাস্ট্রপতি ক্ষমতায় এসে এদেশের মানুষের মাঝে গণতন্ত্র ফিরিয়ে দেয়ার মাধ্যমে উন্নয়নের পথে যাত্রা শুরু করেছে। আমরা গণতন্ত্রহীনতা সরকারের মাধ্যমে কোন উন্নয়ন চাই না। যে সরকার রাতের আধারের মধ্যদিয়ে দেশের মানুষের মৌলিক ভোটের অধিকার কেড়ে নিয়ে জোড় করে ক্ষমতা দখল করে রাখার কারনে দেশের সর্বত্র দূর্নীতি ছড়িয়ে পড়েছে। দেশের সংসদে কোন বিরোধী দল থাকে না। নেই কোন জবাব দিহীতা তাই আজ সরকার ধর্ষণ থেকে কোন অপরাধই নিয়ন্ত্রন করতে পারছে না। আজে দেশে আইনের শাষন বিচার নেই। মানুষ অসহায় হয়ে পড়লে উচ্চ আদালতে আশ্রয় নেয় সেখানেও বিচার বিভাগে হস্তক্ষেপ করে সাধারন মানুষকে বিচার পাওয়া থেকে বঞ্চিত করে রেখেছে এই অবৈধ সরকার। তাই আরেকটি ৭ই নভেম্বরের সিপাহী বিপ্লবের মত দেশের সাধারন মানুষকে এক্যবদ্ধতার মাধ্যমে এই অবৈধ সরকারের মসনদ ভেঙ্গে দেয়ার জন্য সকল গণতন্ত্রকামী মানুষকে ঐখ্যব্দতা হওয়ার আহবান জানান। শনিবার (৭ই) নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিকালে বরিশাল মহানগর বিএনপি আয়োজিত শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব হল রুমে এক আলোচনা সভার সভাপতিত্বের বক্তৃতায় তিনি একথাগুলো বলেন।
এসময় আরো বক্তব্য রাখেন মহানগর ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার,সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান খাঁন ফারুক,সৈয়দ আহসান কবীর হাসান,যুগ্ম সাধারন সম্পাদক আনায়ারুল হক তারিন, সৈয়দ আকবর হোসেন,মহানগর আইন বিষয়ক সম্পাদক এ্যাড, আবুল কালা আজাদ,জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় সদস্য সাবেক মহানগ বিএনপি নেতা এ্যাড, আলি হায়দার বাবুল। এসময় আরো মঞ্চে উপস্থিত ছিলেন মহানগর সহ-সভাপতি রফিকুল ইসলাম রুনু সরদার, আব্বাস উদ্দিন বাবলু, বীর মুক্তিযুদ্ধা নুরুল আলম ফরিদ,মহানগর শ্রমীকদল সাধারন সম্পাদক ফয়েজ আহমেদ খাঁন প্রমুখ। এর পূর্বে দুপুরের পর থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে নেতা কর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে প্রেস ক্লাব সড়কে অবস্থান নেয়।
অপরদিকে বরিশাল উত্তর জেলা বিএনপি সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি কার্যলয়ে ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে। বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপি সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম লাবু, উত্তর জেলা দপ্তর সম্পাদক এ্যাড, নুরুল আলম রাজু,,জেলা স্বেসেবকদল সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহ সাদি, গিয়াস দেওয়ান,মাসুদ রানা, যুব নেতা রিমন দেওয়ান,মাসুদ, ছাত্র নেতা সাইফুল ইসলাম সুজন,আসাদুজ্জামান লাবলু প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com