শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০১:৩৭ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে বয়কটের মাধ্যমে ফ্রান্সের ঔদ্ধত্যের সমুচিত জবাব দেয়া হবে: চরমোনাই বরিশাল বিভাগে ৭২ জনের করোনা শনাক্ত, ১ জনের মৃত্যু পটুয়াখালীতে দুই কিশোরীর প্রেম, পালিয়ে যাওয়ার পথে র‌্যাবের হাতে ধরা শতবর্ষের পুরানো বিবির পুকুরকে ঘিরেই প্রসারিত হয় বরিশাল নগরী বরিশাল রেঞ্জ আন্তঃজেলা ক্রিকেট প্রতিযোগীতা উদ্ধোধন বঙ্গবন্ধুর পরিবার নিয়ে কটুক্তি : বহিষ্কার হতে পারে ববি শিক্ষার্থী সেশন জট মুক্ত শিক্ষার দাবিতে পটুয়াখালীতে মানবন্ধন বাকেরগঞ্জে ৮ নারীর ধর্ষক সেই হীরার বিচার দাবিতে ছাত্র-যুবসমাজের বিক্ষোভ বরিশালে খালের উপর অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো প্রশাসন বরিশালে নির্মিত হবে মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট
বিসিসি নির্বাচন নিয়ে জামায়াত-বিএনপি সমঝোতা বৈঠক

বিসিসি নির্বাচন নিয়ে জামায়াত-বিএনপি সমঝোতা বৈঠক

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি ও জামায়াতে ইসলামীর মধ্যে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাতে বিএনপির যুগ্ম মহাসচিব ও ধানের শীষের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মোঃ মজিবর রহমান সরোয়ার বরিশাল মহানগর জামায়াতের আমির অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলালের বাসায় যান। এসময় তিনি মেয়র পদে ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে জামায়াতের সর্বস্তরের নেতাকর্মিদের ভোটের জন্য অ্যাডভোকেট হেলালের সমর্থন প্রত্যাশা করেন। যদিও বরিশাল নগরীর তৃণমূল নেতাকর্মিদের ভোটের মাধ্যমে কেন্দ্র থেকে জামায়াতে ইসলামীর মেয়র প্রার্থী হিসেবে অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলালের নাম চুড়ান্ত হয়েছিল। সে অনুযায়ী ২০ দলীয় জোটের সমর্থন চেয়েছিলেন জামায়াতে ইসলামীর মনোনীত এই মেয়র প্রার্থী। তার জন্য মাঠ পর্যায়ে কাজও শুরু করেছিলেন জামায়াতের নেতাকর্মিরা।
অবশেষে অ্যাডভোকেট সরোয়ার উদ্যোগী হয়ে মহানগর বিএনপির শীর্ষ নেতাদের সাথে নিয়ে অ্যাডভোকেট হেলালের বাসায় গিয়ে সমর্থন চাওয়ার পর পাল্টে যায় দৃশ্যপট। ২০ দলীয় জোটের বৃহত্তর রাজনৈতিক স্বার্থে অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারকে মেয়র পদে সমর্থন দেন অ্যাডভোকেট হেলাল। একই সাথে বরিশাল মহানগর জামায়াতে ইসলামীর নেতাকর্মিরা এবারের নির্বাচনে মেয়র পদে ধানের শীষের পক্ষে কাজ করবেন বলে ঐকমত্যে পৌছেন। বিএনপিকে সমর্থন দেয়ার ক্ষেত্রে একটি শর্ত ছিল জামায়াতে ইসলামীর। সেটি হচ্ছে- জামায়াতে ইসলামী যে ৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী দিয়েছে সেখানে বিএনপি কোন প্রার্থী দিতে পারবেনা। জামায়াতের এই শর্ত মেনে নেয়ার আশ্বাস দেন অ্যাডভোকেট সরোয়ার। বরিশালে জামায়াত-বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাদের এই বৈঠকে আর কি বিষয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে বরিশাল মহানগর জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও নির্বাচন সমন্বয়ক অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু বলেন, বৈঠকে উভয় নেতা গাজিপুর সিটি নির্বাচনে সরকার ও প্রশাসনের নানা অনিয়ম, কারচুপি, নৌকার পক্ষে সিল মারা ব্যালট পেপার সরবরাহ সহ কেন্দ্র দখলের বিভিন্ন ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন। তবে তারা মনে করেন, বিএনপি ও জামায়াতে ইসলামী ঐক্যবদ্ধভাবে নির্বাচনের মাঠে সক্রিয় থেকে কাজ করতে পারলে ‘বরিশালে ভোট ডাকাতি’র সাহস পাবে না আওয়ামী লীগ। একই সাথে তারা নির্বাচনে নিরপেক্ষ আচরণের জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের সহযোগিতা কামনা করেন। অধ্যক্ষ খসরু আরো বলেন, আমরা মেয়র পদে জামায়াতের পক্ষ থেকে বরিশাল, রাজশাহী, কুমিল্লা, খুলনা ও গাজিপুরে বিএনপিকে ২০ দলীয় জোটের স্বার্থে ছাড় দিয়েছি। কিন্তু সিলেটে মেয়র পদে আমাদের দলীয় প্রার্থী অ্যাডভোকেট এহসানুল মাহবুব জোবায়েরকে ছাড় দিতে হবে। বৈঠকে উপস্থিত থাকা বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার বৈঠকের বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হন নি। বিএনপি-জামায়াতের এই সমঝোতা বৈঠকে আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহ সভাপতি মনিরুজ্জামান ফারুক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, মহানগর জামায়াতের নায়েবে আমির অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, সেক্রেটারি জহির উদ্দিন মুহাম্মদ বাবর প্রমুখ। এই বৈঠকের মাধ্যমে বরিশালে ২০ দলীয় জোটের মেয়র প্রার্থীর নির্বাচনী কার্যক্রম আরো জোরদার হবে বলে মনে করছেন বিএনপি ও জামায়াতের নেতাকর্মিরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com