বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বিসিসি নির্বাচন নিয়ে জামায়াত-বিএনপি সমঝোতা বৈঠক

বিসিসি নির্বাচন নিয়ে জামায়াত-বিএনপি সমঝোতা বৈঠক

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি ও জামায়াতে ইসলামীর মধ্যে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাতে বিএনপির যুগ্ম মহাসচিব ও ধানের শীষের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মোঃ মজিবর রহমান সরোয়ার বরিশাল মহানগর জামায়াতের আমির অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলালের বাসায় যান। এসময় তিনি মেয়র পদে ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে জামায়াতের সর্বস্তরের নেতাকর্মিদের ভোটের জন্য অ্যাডভোকেট হেলালের সমর্থন প্রত্যাশা করেন। যদিও বরিশাল নগরীর তৃণমূল নেতাকর্মিদের ভোটের মাধ্যমে কেন্দ্র থেকে জামায়াতে ইসলামীর মেয়র প্রার্থী হিসেবে অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলালের নাম চুড়ান্ত হয়েছিল। সে অনুযায়ী ২০ দলীয় জোটের সমর্থন চেয়েছিলেন জামায়াতে ইসলামীর মনোনীত এই মেয়র প্রার্থী। তার জন্য মাঠ পর্যায়ে কাজও শুরু করেছিলেন জামায়াতের নেতাকর্মিরা।
অবশেষে অ্যাডভোকেট সরোয়ার উদ্যোগী হয়ে মহানগর বিএনপির শীর্ষ নেতাদের সাথে নিয়ে অ্যাডভোকেট হেলালের বাসায় গিয়ে সমর্থন চাওয়ার পর পাল্টে যায় দৃশ্যপট। ২০ দলীয় জোটের বৃহত্তর রাজনৈতিক স্বার্থে অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারকে মেয়র পদে সমর্থন দেন অ্যাডভোকেট হেলাল। একই সাথে বরিশাল মহানগর জামায়াতে ইসলামীর নেতাকর্মিরা এবারের নির্বাচনে মেয়র পদে ধানের শীষের পক্ষে কাজ করবেন বলে ঐকমত্যে পৌছেন। বিএনপিকে সমর্থন দেয়ার ক্ষেত্রে একটি শর্ত ছিল জামায়াতে ইসলামীর। সেটি হচ্ছে- জামায়াতে ইসলামী যে ৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী দিয়েছে সেখানে বিএনপি কোন প্রার্থী দিতে পারবেনা। জামায়াতের এই শর্ত মেনে নেয়ার আশ্বাস দেন অ্যাডভোকেট সরোয়ার। বরিশালে জামায়াত-বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাদের এই বৈঠকে আর কি বিষয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে বরিশাল মহানগর জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও নির্বাচন সমন্বয়ক অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু বলেন, বৈঠকে উভয় নেতা গাজিপুর সিটি নির্বাচনে সরকার ও প্রশাসনের নানা অনিয়ম, কারচুপি, নৌকার পক্ষে সিল মারা ব্যালট পেপার সরবরাহ সহ কেন্দ্র দখলের বিভিন্ন ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন। তবে তারা মনে করেন, বিএনপি ও জামায়াতে ইসলামী ঐক্যবদ্ধভাবে নির্বাচনের মাঠে সক্রিয় থেকে কাজ করতে পারলে ‘বরিশালে ভোট ডাকাতি’র সাহস পাবে না আওয়ামী লীগ। একই সাথে তারা নির্বাচনে নিরপেক্ষ আচরণের জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের সহযোগিতা কামনা করেন। অধ্যক্ষ খসরু আরো বলেন, আমরা মেয়র পদে জামায়াতের পক্ষ থেকে বরিশাল, রাজশাহী, কুমিল্লা, খুলনা ও গাজিপুরে বিএনপিকে ২০ দলীয় জোটের স্বার্থে ছাড় দিয়েছি। কিন্তু সিলেটে মেয়র পদে আমাদের দলীয় প্রার্থী অ্যাডভোকেট এহসানুল মাহবুব জোবায়েরকে ছাড় দিতে হবে। বৈঠকে উপস্থিত থাকা বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার বৈঠকের বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হন নি। বিএনপি-জামায়াতের এই সমঝোতা বৈঠকে আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহ সভাপতি মনিরুজ্জামান ফারুক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, মহানগর জামায়াতের নায়েবে আমির অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, সেক্রেটারি জহির উদ্দিন মুহাম্মদ বাবর প্রমুখ। এই বৈঠকের মাধ্যমে বরিশালে ২০ দলীয় জোটের মেয়র প্রার্থীর নির্বাচনী কার্যক্রম আরো জোরদার হবে বলে মনে করছেন বিএনপি ও জামায়াতের নেতাকর্মিরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com