শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০০ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
চরফ্যাসনে এসডিএফ’র অবহিতকরন কর্মশালা

চরফ্যাসনে এসডিএফ’র অবহিতকরন কর্মশালা

চরফ্যাসন প্রতিনিধি ॥ চরফ্যাসনে মৎস্যজীবিদের জীবনমান উন্নয়নের অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে অফিসার্স ক্লাবে এসডিএফ’র ক্লাস্টার অফিসের আয়োজনে, চরফ্যাসন উপজেলা মৎস্য অফিসের সহযোগিতায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়। জানাযায়, অতিরিদ্র ও দরিদ্র জনগোষ্ঠির উন্নয়ন এসডিএফ’র বহুমুখী উন্নয়ন মুলক কর্মকান্ডের অংশ হিসেবে এসসিএসএফ প্রকল্পের আওয়াতায় অতিদরিদ্রও দরিদ্র মৎস্যজীবিদের জীবনমান উন্নয়নে চরফ্যাসন উপজেলার হাজারীগঞ্জ ও নুরাবাদ দুইটি ইউনিয়নের ১৮টি গ্রামের অবকাঠামোগত উন্নয়নের আওতায় কাচা রাস্তা, কালভার্ট, নলকুপ, স্কুল ঘর মেরামত, কাঠেরপুল ও গ্রাম সমিতির অফিস ঘর নির্মানসহ নানান উন্নয়ন মুলক কর্মকান্ড করবেন বলে জানাগেছে। এতে কর্মহীন জেলে পরিবারের সন্তানরা , গ্রামীন নারী অংশ গ্রহনের সুযোগ পাবে। এছাড়াও নিবন্ধিত দরিদ্র ও অতিদরিদ্র মৎস্যজীবি সম্প্রদায়ের যারা প্রত্যক্ষ ভাবে মৎস্য শিকার ও মৎস্য জীবিকায়ন এর ওপর নির্ভরশীল যেসব জেলেরা জীবনের ঝুঁকি নিয়ে মাছ ধরার জন্য গভীর সমুদ্রে যান তাদের জন্য বিকল্প জীবিকায়ানের মাধ্যমে সমুদ্রের ওপর চাপ কমানোর জন্য নিয়ে এই প্রকল্পের মুল লক্ষ্য ও উদ্দেশ্য। এতে বাংলাদেশের ৪৫০টি গ্রামে স্থায়ী ও টেকসই মৎস্য গ্রাম সংগঠন তৈরি হবে এবং যারা নিজেদের কাজ নিজেরাই পরিচালনা করবে।
চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার মো.রুহুল আমিনের সভাপতিত্বে আয়োজিত কর্মশালা অনুষ্ঠনে, সাসটেইনেবল কোষ্টার এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের রিজওনাল কো-ডিনেটর মো. শামিউল হক, সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মারুফ হোসেন মিনার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ছাদেক মিয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আনিসুর রহমানসহ মৎস্যজীবি লীগের নেতা ও জন প্রতিনিধিও সাংবাদিকরা অংশ নেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com