বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৩১ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
স্বাস্থ্য সুরক্ষা ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে নেমেছেন যুবনেতা পারভেজ আকন বিপ্লব

স্বাস্থ্য সুরক্ষা ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে নেমেছেন যুবনেতা পারভেজ আকন বিপ্লব

parvej Akon Biplob

নিজস্ব প্রতিবেদক ॥ সারাদেশের ন্যায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে গিয়ে হিসাবের খাতা ভাড়ী হচ্ছে বরিশালেও। আর এ লক্ষ্যে জনপ্রতিনিধিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতকর্মীরা প্রতিনিয়ত স্বাস্থ্য সুরক্ষায় সচেতন করা হচ্ছে বরিশাল নগরীর প্রতিটি নাগরিককে। সবর্দা পরিস্কার-পরিচ্ছন্ন থাকতে বলা হয়েছে। এরই ধারাবাহিকতায় নগরীসহ আশপাশ এলাকার অসহায় ও হতদরিদ্র মানুষকে খাদ্য সামগ্রী বিতরনের পাশাপাশি এবার বরিশাল নগরীর কাউনিয়া প্রধান সড়ক এলাকায় পথচারীদের হাত ধোয়ার ব্যবস্থা করে দিয়েছেন বরিশাল জেলা যুবদলের সভাপতি এ্যাড. পারভেজ আকন বিপ্লব। প্রাথমিক পর্যায়ে গত বৃহস্পতিবার সকালে নগরীর কাউনিয়া প্রধান সড়ক এলাকায় হাত ধোয়ার জন্য বেসিন স্থাপন করে এর যাত্রা শুরু করেন। এছাড়া সেখানে রং দিয়ে পথচারী দাড়ানোর জন্য চিহ্ন এঁকে দেন। যাতে করে সামাজিক দুরুত্ব বজায় রেখে সাবান দিয়ে হাত ধৌত করা যায়।

উল্লেখ্য, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের সাথে সাথে একের পর এক ব্যতিক্রমধর্মী কাজের মাধ্যমে আলোড়ন সৃস্টি করেছেন বাংলাদেশ জাতীয়বাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক, বরিশাল জেলা যুবদলের সভাপতি, সাবেক ভিপি এবং বাংলাদেশ সুঠিম কোর্টের আইনজীবী পারভেজ আকন বিপ্লব। করোনা ভাইরাস সংক্রান্ত সংকট চলাকালীন সময়ে লকডাউনের কারনে বেকার হয়ে পড়া অসমর্থ সাধারন মানুষ ও দলীয় নেতাকর্মীদের বাসায় বাসায় খাদ্য সামগ্রী নিজেই সিএনজি চালিয়ে পৌছে দেন। যা বরিশাল সিটিতে বর্তমানে টক অব দা টাউনে পরিনত হয়েছে।
আবারো এভাবে ব্যতিক্রম কাজের মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোয় বরিশালে ব্যাপক আলোচীত ও প্রশংসিত একটি নামে পরিনত হয়েছেন পারভেজ আকন বিপ্লব। গত ১০ এপ্রিল তিনি তার ফেইজবুক আইডিতে লকডাউনের কারনে বরিশাল নগরীতে বসবাসরত বেকার হয়ে পড়া দলীয় নেতাকর্মীদের নাম পরিচয় গোপন রাখার শর্তে সহযোগিতা দেয়ার উদ্দেশ্য একটি পোস্ট দেন। সেই পোষ্ট দেখে অনেক নেতাকর্মী তার সাথে যোগাযোগ করলে তিনি তাদের বাসায় মধ্যরাতে সিএনজি চালিয়ে খাদ্য সামগ্রী পৌছে দেন ।
এ ব্যাপারে এড. পারভেজ আকন বিপ্লব বলেন, একসাথে আমরা যারা রাজনীতি করি, সমাজের অসহায় অসচ্ছল মানুষ লকডাউনের কারনে অনেকেই সমস্যায় রয়েছে। এমন অবস্থায় আমার সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। সেই চিন্তা থেকেই আমি আমার ফেইজবুকে একটা পোষ্ট দেই। সেই পোষ্ট দেখে অনেকে আমার সাথে যোগাযোগ করেছে। আমি যথাসম্ভব তাদের বিভিন্ন ভাবে সাহায্য করার চেস্টা করছি। অন্যদিকে, বরিশাল জেলা লকডাউন থাকার কারনে বর্তমানে পরিবহন সংকট রয়েছে। তাই রাতের বেলায় আমি নিজেই সিএনজি চালিয়ে নেতাকর্মীদের বাসায় খাদ্য সামগ্রী পৌছে দেয়ার চেস্টা করেছি। পাশাপাশি সাধারন মানুষ ও দলীয় নেতাকর্মী যারা কিছুটা স্বচ্ছল তাদের সবাইকে আহবান জানাই তারা যেন প্রত্যকের অবস্থান থেকে যার যেভাবে সম্ভব, সে ভাবে আমাদের সমাজে বসবাসকারী সাধারন মানুষ ও অসহায় নেতাকর্মীদের পাশে দাঁড়ান।
উল্লেখ্য, করোনা ভাইরাস সংক্রমণের পর থেকে এর আগের কয়েক দফা অসহায় মানুষের মাঝে মধ্যরাতে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে প্রায় ৭শ পরিবারকে ত্রাণ বিতরণ করে আলোচিত হয়েছিলেন এড.পারভেজ আকন বিপ্লব। আগামী দিনেও মানুষের পাশে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, এযাবত প্রায় সহশ্রাধীক অসচ্ছল পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করতে পেরেছি। এই ধারাবাহিকতা সামনেও চলমান থাকবে। পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বেসিন বসানোর যে কর্মসূচী নিয়েছি তা আমার সামর্থ্য অনুযায়ী চলবে। স্বাস্থ্য সুরক্ষা ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে নেমেছেন পারভেজ আকন বিপ্লব

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com