শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:২৩ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
ত্রান হাতে মাঠে দখিনা বিএনপির একমাত্র নারী নেত্রী শিরিন, মান বাঁচলো বরিশাল বিএনপির

ত্রান হাতে মাঠে দখিনা বিএনপির একমাত্র নারী নেত্রী শিরিন, মান বাঁচলো বরিশাল বিএনপির

কাজী জাহাঙ্গীর ॥ অবশেষে বরিশাল বিএনপির মান রাখলেন সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) এ্যাড. বিলকিস জাহান শিরিন। চলমান করোনা দুযোর্গে বরিশাল বিএনপির শীর্ষ নেতারা আতœগোপনে থাকায় সর্ব মহলে সমোলাচনা যখন তুঙ্গে ঠিক যখনই ত্রান হাতে মাঠে নামলেন ছাত্র রাজনীতি করে তৃনমূল থেকে উঠে আসা বরিশাল বিএনপির রাজপথের বলিষ্ঠ কন্ঠস্বর একমাত্র এই নারী নেত্রী বিলকিস জাহান শিরিন। ইতোমধ্যে তিনি বরিশালের রিক্সা শ্রমিক ইউনিয়নের সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছেন তিনি। এরপর ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সহায়তা ও রমজান মাস উপলক্ষে প্রায় ৫ শত পরিবারকে ইফতার সামগ্রী উপহার হিসেবে পৌছে দিয়েছেন। বর্তমানে ৩য় লিঙ্গ’র (হিজড়া) সদস্যদের কে খাদ্য সহায়তা বিতরনের উদ্যোগ নিয়েছেন জানান সাবেক এমপি বিলকিস জাহান শিরিন।

বরিশাল বিএনপির নির্ভরযোগ্য একটি সুত্র জানিয়েছে, গত ২৪ এপ্রিল-২০২০ ইং তারিখ বরিশাল-০৬ আসন থেকে বিএনপি মনোনীত প্রার্থী আবুল হোসেন খান, ২ মে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠি বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদাদুসুর রহমান, মাহাবুবুল হক নান্নুসহ বরিশালের দ্বায়িত্বশীল নেতাদের কাছে পৌছে গেছে। প্রেরিত ঐ পত্রে তিনি উল্লেখ করেছেন, বাংলাদেশসহ সারাবিশ্বে করোনা মহামারির ছোবলে অসংখ্য মানুষের প্রানহানি ঘটেছে এবং প্রতিদিন তা বেড়েই চলছে। যার কারনে জনজীবন থেমে এসেছে, জনমনে  গভীর শংকা ও আতংক। করোনার বিস্তার রোধে লকডাউন, ঘরবন্দি ও কোয়ারেন্টাইন ইত্যাদি কারনে ভয়াবহ খাদ্য সংকটে অসহায় কর্মহীন মানুষ হাহাকার করছে। এমতাবস্থায় আপনি আপনার এলাকার দ্বায়িত্বশীল নেতা হিসেবে চলমান সংকট মোকাবেলায় কি কি উদ্যোগ গ্রহন করেছেন মর্মে জানতে চেয়েছেন। চিঠি পাওয়ার আগেই মাঠে নামেন ছাত্র ছাত্ররাজনীতি করে তৃনমূল থেকে উঠে আসা বরিশাল বিএনপির তুখোর ছাত্রনেত্রী, রাজপথের বলিষ্ঠ কন্ঠস্বর বরিশাল বিএনপির একমাত্র এই নারী নেত্রী সাবেক এমপি, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) এ্যাড. বিলকিস জাহান শিরিন। তিনি দীর্ঘ সময় বিএনপির রাজনীতির সংগে সম্পৃক্ত থাকলেও তার বিরুদ্ধে দলবাজী করে অর্থ বানিজ্যের কোন অবিযোগ নাই। তিনি শুধু দলকে দিয়েই গেছেন। যে কারনে তার ব্যাপক ইচ্ছে থাকা সত্বেও দেশের এই এই ক্রান্তিলগ্নে আশানারুপ কিছুই করতে পারেন নাই। এরপরেও বরিশালের অসহায়, অসচ্ছল, হতদরিদ্র মানুষ ও দলীয় অসহায় নেতাকর্মীদের মাঝে তিনি তার সামর্থ অনুযায়ী খাদ্য সামগ্রী বিতরন করেন। যা অব্যাহত থাকবে বলেও জানান তিনি। যুগ্ম মহাসচিব স্বাক্ষরিত পত্র প্রেরনের আগেই দলের ভাইসচেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দেশের বাহিরে অবস্থানরত বরিশালে সর্বপ্রথম অসচ্ছল, হতদরিদ্র মানুষ ও দলীয় অসহায় নেতাকর্মীদের মাঝে নগদ অর্থ বিতরন করেন কেন্দ্রীয় বিএনপির সদস্য, বরিশাল জেলা দক্ষিণ বিএনপির সহ-সভাপতি, বানারীপাড়া উপজেলা বিএনপির সভাপতি এস. সরফুদ্দিন আহমেদ সান্টু। সান্টু তার নির্বাচনী এলাকা উজিরপুর-বানারীপাড়া এলাকাসহ বরিশাল নগরী ও সদর উপজেলার অসচ্ছল নেতাকর্মীসহ হতদরিদ্র মানুষের মাঝে বরিশাল জেলা যুবদল সভাপিত পারভেজ আকন বিপ্লবসহ আরও অনেকের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরন করেন। এরপর বরিশাল নগরী ও সদর উপজেলার দলীয় অসচ্ছল নেতাকর্মীদের মাঝে খাদ্য সামগ্রী তিরন করেন বরিশাল জেলা যুবদলের সভাপতি এ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব। একইভাবে খাদ্য সামগ্রী বিরন করে আলোচীত ও প্রশংশীত হন ভান্ডারিয়া পৌর বিএনপির সাধারন সম্পাদক মাসুদ রানা পলাশ।

বরিশাল বিএনপির নেতাকর্মীরা শিরিনের ভূয়সী প্রশংসা করে বলেন, একটু বিলম্বে হলেও অসচ্ছল, হতদরিদ্র মানুষ ও দলীয় অসহায় নেতাকর্মীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করে সত্যিকারের নেতার পরিচয় দিয়েছেন তিনি। বরিশাল বিএনপির শীর্ষ নেতারা করোনা মহামারির শুরু থেকে বর্তমান সময় পর্যন্ত আতœগোপনে থাকায় সাধারন মানুষসহ সর্ব মহলে বিএনপি তথা আমাদেরকে নিয়ে সমালোচনা হচ্ছিলো। লজ্জায় মুখ দেখাতে পারছিলাম না। এমন পরিস্থিতিতে সর্বজনপ্রিয় বিএনপি নেতা অনেকটা গোপনে পারভেজ আকন বিপ্লবের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরন করেন। ফলে সমালোচনা থেকে কিছুটা রক্ষা মেলে। এরপর শিরিন আপা ত্রান হাতে নিয়ে মাঠে নেমে আমাদের তথা বিএনপিকে একটু হলেও উদ্ধার করেছে, বাঁচিয়েছে লজ্জার হাত থেকে। একই সাথে জেলার ও মহানগরের পদধারী শীর্ষ নেতাদের কঠোর সমালোচনা করে দলটির নেতাকর্মীরা বলেন, দলবাজী করে বিশাল বিত্তবৈভবের মালিক বনে গিয়ে শীর্ষ পর্যায়ের নেতারা দেশের এই ক্রান্তি লগ্নে তারা পালিয়ে থেকে হীন মানসিকতার পরিচয় দিয়েছে। যে কারনে রাজনৈতিক প্রশ্নে সাধারন মানুষ ও দলীয় নেতাকর্মীদের কাছ থেকেও অনেকটা দুরে সরে গেছেন তারা। সময় এর কঠিন জবাব দিবে। তারা আরো বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ সময় কারাবাসের পর মুক্তি পেয়েছেন। এই খুশির খবরে আতœতৃপ্তি নিয়ে শীর্ষ নেতাদের উচিত ছিলো দলীয় নেতাকর্মী ও সাধারন মানুষের পাশে দাড়ানো।

ছাত্ররাজনীতি করে তৃনমূল থেকে উঠে আসা বরিশাল বিএনপির রাজপথের বলিষ্ঠ কন্ঠস্বর একমাত্র এই নারী নেত্রী সাবেক এমপি বিলকিস জাহান শিরিন জানান, রমজানে অসহায় লোকের মাঝে সামর্থ্য অনুযায়ী সাহায্য করে যাবেন। মানুষের উপকার করাই আমাদের রাজনীতি। ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com