সোমবার, ২৫ মে ২০২০, ০৬:৫৫ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫৩২ জন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ২৪ জন “ক্লাব ০১”বরিশাল বিভাগ(এসএসসি ০১ ও এইচএসসি ০৩) ফেসবুক গ্রুপ ভিত্তিক পেইজ এর মহতী উদ্যোগ ‘‘প্রয়োজন হলে রেখে দিন, না হলে যার প্রয়োজন তাকে দিন ’’ ভান্ডারিয়াবাসীর নিবেদিত প্রান সর্বজনপ্রিয় মিরাজুল ইসলাম বেঙ্গল বিস্কুট এর পক্ষ থেকে দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ গত২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত- ৯৩০ ত্রাণের জন্য শুধু সরকারের ওপর নির্ভরশীল সমীচীন হবে না এমপি বাদশা পরিবারের পক্ষে মেয়র লিটনের ইফতার বিতরণ অব্যাহত রাজশাহীতে এক লাখ ৩০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে- মেয়র লিটন  স্বাভাবিক জীবনে ফিরলেন মোহনপুরের দুই করোনা রোগি ওসির নির্দেশে সম্পাদকের নামে জিডি, বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের উদ্বেগ
আরও ৯৬৯ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ১১

আরও ৯৬৯ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ১১

দখিনের খবর ডেক্স ॥ দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯৬৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণে মৃত্যু হয়েছে আরও ১১ জনের। এছাড়া সুস্থ হয়েছেন ২৪৫ জন। এ নিয়ে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ২৫০ জনে। আর শনাক্ত রোগী সংখ্যা হয়েছে ১৬ হাজার ৬৬০ জন। মঙ্গলবার (১২ মে) দুপুর আড়াইটার দিকে রাজধানীর মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৭টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার ৮৪৫টি। পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ৭৭৩টি। মোট পরীক্ষা করা হয়েছে এক লাখ ৩৬ হাজার ৬৩৮টি।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের। এদের মধ্যে পুরুষ সাতজন, নারী চারজন। ঢাকায় পাঁচজন, নারায়ণগঞ্জে একজন, নরসিংদীতে একজন, চট্টগ্রাম বিভাগে দুজন, সিলেট বিভাগে একজন রয়েছেন। বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে তিন জন রয়েছেন। তিনি বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৪৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন তিন হাজার ১৪৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫২ জন। মোট আইসোলেশনে আছেন দুই হাজার ৩৬১ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এসেছেন এক হাজার ৬৬৬ জন। অদ্যাবধি আইসোলেশনে এসেছেন দুই লাখ ২৫ হাজার ৮৪ জন। তিনি বলেন, সারাদেশে ৬৪ জেলায় ৬১৫টি প্রতিষ্ঠান প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত। তৎক্ষণিকভাবে এসব প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে সেবা দেওয়া যাবে ৩০ হাজার ৯৫৫ জনকে।

নাসিমা সুলতানা বলেন, সারাদেশে আইসোলেশন শয্যা আছে আট হাজার ৬৩৪টি। ঢাকার ভেতরে আছে দুই হাজার ৯০০টি। ঢাকা সিটির বাইরে পাঁচ হাজার ৭৩৪টি শয্যা আছে। নিবিঙ পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) আছে ৩২৯টি, ডায়ালাইসিস ইউনিট আছে ১০২টি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com