শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০৫:৩৩ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
মেহেন্দিগঞ্জে প্রতিবন্ধী ভিক্ষুকের অন্তঃসত্ত্বা গৃহবধুকে জোড়পূর্বক ধর্ষণের অভিযোগে, লম্পট গ্রেফতার মাদকের বিরুদ্ধে কুডিয়ানাবাসীরা দুর্বার গতিতে ও শক্ত অবস্থান নিয়ে প্রশংসার দাবীদার বাউফলে অবৈধ মজুদ ৫০ বস্তা ইউরিয়া সার জব্দ, আটক একজন ঝালকাঠি সদর হাসপাতালে ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের বিরাম্বনা মানছেননা নিষেধাজ্ঞা গৌরনদীতে মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহর রোগমুক্তি কামনায় প্রার্থনা আগৈলঝাড়া হাসপাতালে এডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় প্রেসক্লাবের উদ্যোগে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত মসজিদে এমপির ব্যানার টানিয়ে দোয়া, ব্যখ্যা দিলো স্থানীয় আ. লীগ শঙ্কামুক্ত আবুল হাসানাত আব্দুল্লাহ বাসদের সাংগঠনিক মাস এবং সদস্য সংগ্রহ উদ্বোধন
লকডাউন তুলে জনগণকে মৃত্যুপুরিতে ঠেলে দিচ্ছে সরকার: রিজভী

লকডাউন তুলে জনগণকে মৃত্যুপুরিতে ঠেলে দিচ্ছে সরকার: রিজভী

দখিনের খবর ডেস্ক ॥ জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শনিবার দুপুরে গরিবদের মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শনিবার দুপুরে গরিবদের মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠানে বিএনপির

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সবকিছু খুলে দিয়ে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার। যখন করোনার আক্রমণের তীব্রতা বেড়েছে তখনি লকডাউন তুলে দিয়ে সরকার মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। কোনো সুস্থ মস্তিষ্কের মানুষ এমন আত্মঘাতী সিদ্ধান্ত নিতে পারে না।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শনিবার দুপুরে গরিবদের মাঝে খাদ্য বিতরণকালে তিনি এসব কথা বলেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের আয়োজনে ও জাতীয়তাবাদী ছাত্রদলের তত্ত্বাবধানে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ খাদ্য বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।

রিজভী বলেন, এখন পর্যন্ত যত মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন তার শতকরা ৩০ ভাগ রোগীর চিকিৎসা দিতে পারছে না সরকার। হাসপাতালে শয্যা নেই, চিকিৎসা নেই। অক্সিজেন সিলিন্ডার নেই, ভেন্টিলেটর নেই।

তিনি বলেন, জিয়াউর রহমান ১৯৭১ সালে কোনো রাজনীতি করতেন না, তিনি সেনাবাহিনীর একজন মেজর ছিলেন। সে সময় যে দায়িত্বটি এদেশের রাজনৈতিক নেতৃত্বের পালন করার কথা ছিল তা তারা পালন করেনি। জিয়াউর রহমান দেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তিনি ক্ষমতায় আসীন হওয়ার পর দেখেছি- ক্ষমতায় এসেই বহুদলীয় গণতন্ত্র দিলেন। খবরের কাগজ বন্ধ হয়ে গিয়েছিল, জিয়াউর রহমান সব সংবাদপত্র খুলে দিয়েছলেন।

রিজভী বলেন, যে ব্যক্তিটি নিজের জীবন ও পরিবার কোথায় আছে তা তোয়াক্কা না করে স্বাধীনতার ঘোষণা দিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়লেন, তার বিরুদ্ধে বিষোদগার করছে আওয়ামী লীগ। স্বাধীনতার ঘোষকের বাড়ি ভেঙে দিয়ে তার সহধর্মীনিকে (খালেদা জিয়াকে) বাড়ি থেকে বের করে দেয়া হয়েছে। এরা আবার বলে মুক্তিযুদ্ধের চেতনার সরকার। আসলে এরা হচ্ছে ক্যাসিনোর চেতনার সরকার, টাকা লুটপাটের সরকার, চাল-গম আত্মসাতের সরকার।

খাদ্য বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি কাদের গনি চৌধুরী, ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, কৃষিবিদ শামীমুর রহমান, চিকিৎসক নেতা ডা. এরফানুল ইসলাম সিদ্দিকী, ইঞ্জিনিয়ার মাহবুব হোসেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র যুগ্মসম্পাদক আমিনুর রহমান আমিন, যুগ্মসম্পাদক মারুফ এলাহি রণি, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমান প্রমুখ।

এর আগে সকালে রাজধানীর কাফরুলের স্বাধীনতা চত্ত¡র এলাকায় গরীবদের মাঝে খাদ্য বিতরণ করেন রুহুল কবির রিজভী। ঢাকা মহানগর কাফরুল থানা বিএনপি আয়োজিত খাদ্য বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুবদলের সহ-সভাপতি রুহুল আমিন আকিল, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তেনজিং, স্বেচ্ছাসেবক দলের রিয়াজ, শ্রমিক দলের মতিনসহ ঢাকা মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com