রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১০:২৯ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় ভোট আজ আজ শহীদ সেলিম-দেলোয়ার দিবস ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন’ দৌড় অনুষ্ঠিত কলাপাড়ার কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম সাংবাদিক মোজাক্কির হত্যা বিচারের দাবিতে বরিশালে সাত উপজেলার সাংবাদিকদের মানববন্ধন ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির ২০২১ সাবেক কমিটি বহাল সভাপতি শাহ আলম সম্পাদক বাচ্চু ধানের শীষের প্রতিক পাওয়ার প্রত্যাশা নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন যুুব দলের নেতা চেয়ারম্যান প্রার্থী মোঃ সোহেল মৃধা চরমোনাইর মাহফিলের সমাপ্তি: আখেরী মুনাজাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা লেখক মুশতাক হত্যার প্রতিবাদে নগরীদে বাসদের বিক্ষোভ সমাবেশ ২০০ পিস ইয়াবা ও গাঁজাসহ গ্রেপ্তার ০১
রাজশাহী শিক্ষাবোর্ডে এবার পাশের হার ৯০.৩৭

রাজশাহী শিক্ষাবোর্ডে এবার পাশের হার ৯০.৩৭

রাজশাহী ব্যুরো ॥ রোববার ৩১ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। রাজশাহী শিক্ষাবোর্ডে এবার পাশের হার ৯০.৩৭। জিপিএ ৫ পেয়েছে ২৬ হাজার ১৬৭ জন পরিক্ষার্থী। রাজশাহী শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষায় এবার পাসের হার কমেছে। ২০২০ সালের পরীক্ষায় পাস করেছে ৯০দশমিক ৩৭শতাংশ শিক্ষার্থী। আর জিপিএ-৫ পেয়েছে ২৬হাজার ১৬৭জন। শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আরিফুল ইসলাম স্বাক্ষরিত ফলাফলে এতথ্য জানা গেছে।
গতবার এই পাসের হার ছিল ৯১ দশমিক ৬৪ শতাংশ। গতবার জিপিএ-৫ পেয়েছিল ২২ হাজার ৭৯৫ জন পরীক্ষার্থী। রাজশাহী বোর্ডে পাসের হার কিছুটা কমেছে। জিপিএ-৫ এর সংখ্যা বেড়েছে। বোর্ডে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ১ হাজার ৮৬ জন।


প্রাপ্ত ফলাফলে দেখা যায়, গেল দু’বছরের তুলনায় এবার পাসের হার কমেছে। এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল দু’লাখ ১৫জন শিক্ষার্থী। আর পাস করেছে এক লাখ ৮০হাজার ৯০২জন। এরমধ্যে ছাত্রীদের পাসের হার ৯১৪৫ শতাংশ। আর ছাত্ররা পাস করেছে ৮৯.৩৭ শতাংশ। এবার ছাত্রীদের মাঝে জিপিএ-৫এর সংখ্যা বেড়েছে। এবার ১৩হাজার ৬২১জন ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। আর জিপিএ-৫ পাওয়া ছাত্রসংখ্যা ১২হাজার ৫৪৬জন।
এরআগে ২০১৯সালের এসএসসি পরীক্ষায় এই বোর্ডে পাসের হার ছিল ৯১দশমিক ৬৪ভাগ। তবে জিপিএ-৫ পেয়েছিল ২২হাজার ৭৯৫জন। এবার রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে দুই হাজার ৬৫২টি স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয় শিক্ষার্থীরা। এরমধ্যে ৩০৮টি স্কুলের শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com