বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০, ০৯:২২ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীর নবনির্মিত ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন বৃহস্পতিবার মা ইলিশ সংরক্ষণ করলে ইলিশের উৎপাদন বৃদ্ধি পায়-জেলা প্রশাসক বরিশালে কিশোরীকে গণধর্ষণ, মেম্বরসহ ৫ জনের বিরুদ্ধে মামলা তজুমদ্দিন হাসপাতালে ডাক্তার ও জনবল সংকটে চিকিৎসাসেবা ব্যাহত ॥ নষ্ট হচ্ছে এক্সরে মেশিনসহ গুরুত্বপূর্ণ মেশিনপত্র বাউফলে মামলায় মনগড়া চার্জসীট দেয়ায় ব্যবসায়ীীর সংবাদ সম্মেলন বরিশালে ধর্ষকদের শাস্তি বৃদ্ধি পাওয়ায় ছাত্রলীগের র‌্যালী কলাপাড়ায় সরকারী বিধি-নিষেধ অমান্য করে ইলিশ ধরায় ৩ জেলেকে অর্থদন্ড গৌরনদীতে নবাগত ওসির সাথে মতবিনিময় চরফ্যাসনে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ২০, মামলা, গ্রেফতার ৯ রাজাপুরে নারীর অপরাজিতা প্রকল্পের অবহিতকরন সভা
ssc ফল পুনঃনিরীক্ষার আবেদন করার নিয়ম

ssc ফল পুনঃনিরীক্ষার আবেদন করার নিয়ম

দখিনের খবর ডেস্ক ‍॥ আজ রোববার দেশের চলতি বছরের মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এ বছর সারাদেশে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ। তবে প্রকাশিত ফল নিয়ে অনেকেরই অসন্তোষ থাকতে পারে। তারা ফল পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন। আগামীকাল সোমবার থেকেই এ আবেদন করা যাবে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্র জানিয়েছে, আগামীকাল ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে।

যেভাবে আবেদন করতে হবে

রাষ্ট্রীয় মোবাইল কোম্পানি টেলিটক নম্বর থেকে এ আবেদন করতে হবে। প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC লিকে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখতে হবে। এর পর স্পেস দিয়ে রোল নম্বর এবং আরেকটি স্পেস দিয়ে সংশ্লিষ্ট সাবজেক্টের বিষয় কোড লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে।

একই এসএমএসে একাধিক বিষয়ের জন্যও আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে বিষয় কোড পর্যায়ক্রমে লিখতে হবে।

এর পর ফিরতি এসএমএসে ফল পুনঃনিরীক্ষার জন্য কত ফি লাগবে তা জানিয়ে দেওয়া হবে। সেইসঙ্গে একটি পিন নম্বরও (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর) দেয়া হবে। ফি দিতে রাজি থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখতে হবে। এর পর আরেকটি স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে তা ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। অর্থাৎ কোনো বিষয়ের প্রথম ও দ্বিতীয় পত্রের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে মোট ২৫০ টাকা ফি দিতে হবে।

আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চলতি বছরের এসএসসি ও সমমানের ফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছর দেশে সার্বিক পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com