শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
রাজশাহী বিভাগে করোনা সংক্রমণ বেড়ে এক হাজার ৫৪০

রাজশাহী বিভাগে করোনা সংক্রমণ বেড়ে এক হাজার ৫৪০

রাজশাহী ব্যুরো ॥ রাজশাহী বিভাগে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি চরম অবনতি হয়েছে। একদিনে বিভাগের সব জেলায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। রোববার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগে ২৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মারা গেছেন দুইজন। একই সময় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৪ জন করোনা রোগী। সকালে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডাঃ গোপেন্দ্র নাথ আচার্য্য গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, বিভাগে এ পর্যন্ত এক হাজার ৫৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৭৩১ জন আক্রান্ত। এছাড়াও রাজশাহীতে ৭৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫৭ জন, নওগাঁয় ১৫৯ জন, নাটোরে ৬৬ জন, জয়পুরহাটে ২১৪ জন, সিরাজগঞ্জে ১০৮ জন ও পাবনায় ১২৯ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, গত ২৪ ঘন্টায় বগুড়ায় ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মারা গেছেন ১৬ জন। এর মধ্যে রাজশাহীতে তিনজন, নওগাঁয় দুইজন, নাটোরে একজন, বগুড়ায় ছয়জন, সিরাজগঞ্জ দুইজন ও পাবনায় দুইজন।
ডাঃ গোপেন্দ্র নাথ আরও বলেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে ২৫৩ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। এর মধ্যে ১৬২ জনের করোনা ধরা পড়েছে বগুড়ায়। আর পাবনায় ৫৭ জন। এছাড়াও রাজশাহীতে একজন, চাঁপাইনবাবগঞ্জে একজন, নওগাঁয় ১৩ জন, নাটোরে দুইজন, জয়পুরহাটে নয়জন ও সিরাজগঞ্জে আটজন করোনায় আক্রান্ত হয়েছেন।
ডাঃ গোপেন্দ্র নাথ জানান, গত ২৪ ঘন্টায় করোনা জয় করে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৪ জন। এ নিয়ে বিভাগের আট জেলায় সুস্থ হয়েছেন ৩০৪ জন। এর মধ্যে রাজশাহীর ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৫ জন, নওগাঁয় ৯১ জন, নাটোরে ১৬ জন, জয়পুরহাটে ৮৬ জন, বগুড়ায় ৫৯ জন, সিরাজগঞ্জে ১৬ জন এবং পাবনায় ৮ জন।
তিনি বলেন, রাজশাহী বিভাগে তিনটি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে রাজশাহীতে দুইটি ও বগুড়ায় একটি। এছাড়াও অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হচ্ছে। প্রতিদিন নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাড়ছে।
ডাঃ গোপেন্দ্র নাথ বলেন, এ বিভাগে করোনা পরিস্থিতি অবনতির দিকে আছে। মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। করোনা মোকাবিলায় মানুষকে সচেতন হতে হবে। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পড়তে হবে। স্বাস্থ্যবিধি মেনে চললেই পরিস্থিতির উন্নতি হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com