বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
স্বরূপকাঠির বিএনপির সভাপতি ফকরুল আলম আটঘর কুডিয়ানা ইউনিয়নে তৃণমূলদের মাঝে ত্রান সামগ্রী বিতরণে দারুণ প্রশংসনীয়

স্বরূপকাঠির বিএনপির সভাপতি ফকরুল আলম আটঘর কুডিয়ানা ইউনিয়নে তৃণমূলদের মাঝে ত্রান সামগ্রী বিতরণে দারুণ প্রশংসনীয়

পিরোজপুর জেলা প্রতিনিধি ॥ করোনার আতঙ্কে সকলেই আতঙ্কিত সমগ্র বিশ্ব সহ বাংলাদেশের সমগ্র মানবজাতি। গত ২৫ মার্চ হতে সমগ্র বাংলাদেশের মধ্যে লক ডাউনের আওতায় আনা হয়েছে। আর এ কারণে গাও গ্রামের হত দরিদ্র মানুষ পড়েছে মহা বিপাকে। সরকার সময় উপযোগী পদক্ষেপ নিয়ে যাচ্ছে একের পর এক। এদিকে করোনার আতঙ্কে কঠিন দুঃসময়ে সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় দল বি এন পির ত্রাণ সামগ্রী বিতরণ কিছুটা কৌশল অবলম্বন করে দারুণ মুন্সীয়ানার ছাপ রেখেছে ইতিমধ্যে। উপজেলা বিএনপির জনপ্রিয় নেতা হিসেবে মোঃ ফকরুল আলম ইতিমধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ কল্পে দারুণ দক্ষতার পরিচয় দিয়েছে। সরকারের ত্রাণ সামগ্রী বিতরণে বেশীরভাগ দলীয়করণ, আত্মীয় করণ ও নির্বাচনী করণ ভূমিকা থাকায় সরকারের ভাবমূর্তি কিছুটা ক্ষুন্ন করে চরম অনিয়ম হয়েছে। তাই সরকারের ব্যার্থতা থেকে শিক্ষা নিয়ে উপজেলা বি এন পির সভাপতি আটঘর কুডিয়ানা ইউনিয়নে সভাপতি মোঃ জাকির হোসেন নান্টুর তত্বাবধানে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এসময়ে উপজেলার মধ্যে আটঘর কুডিয়ানা ইউনিয়নে বি এন পির শীর্ষ নেতারা স্ব শরীরে উপস্থিত ছিলেন। উপজেলা বি এন পির সাবেক সাধারণ সম্পাদক মোঃ ওয়াহিদুজ্জামান ওয়াহিদ সহ বর্তমান সাংগঠনিক সম্পাদক মোঃ আকতার হোসেন রিপন প্রমুখ। এদিকে পৌরসভার সাবেক মেয়র মোঃ শফিকুল ইসলাম ফরিদ , সদর ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ সহ জনপ্রিয় নেতা আল বেরুনী সৈকত, কাজী তৌহিদুল ইসলাম,আলহাজ্ব মোঃ কাজী কামাল, পৌরসভার সাধারণ সম্পাদক কাজী আনিস, ও উপজেলা বি এন পির সাংগঠনিক সম্পাদক মোঃ নাসির তালুকদার গংরা ঢাকঢোল ছাড়াই গোপনে গোপনে কিংবা বিকাশের মাধ্যমে বি এন পির কর্মীদের জন্য সার্বিক সাহায্য সহযোগিতা করে যাচ্ছে এখনো। পাশাপাশি দলের তৃণমূল কর্মীদের জন্য কয়েক হাজার পরিবারের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ করে উপজেলার সভাপতি মোঃ ফকরুল আলম দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করে। উপজেলা বিএনপির সভাপতি মোঃ ফকরুল আলমের উদ্দোগে দেশের কঠিন দুঃসময়ে সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে আত্ম মানবতার সেবায় এগিয়ে আসছে সোহাগদল, সুটিয়াকাঠী, বলদিয়া ও আটঘর কুডিয়ানা ইউনিয়নে । দলের কর্মীদের পাশাপাশি তৃণ মূল কর্মীদের জন্য জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সভাপতির পাশাপাশি উপজেলা বি এন পির সকল শীর্ষ নেতারা। কোন রকম অরাজকতা ছাড়াই সভাপতির নিজস্ব ত্রাণ সামগ্রী আটঘর কুডিয়ানা ইউনিয়নের সভাপতি মোঃ জাকির হোসেন নান্টুর তত্বাবধানে ইউনিয়নের স্ব স্ব এলাকায় ঈদের আগের দিন কৌশল অবলম্বন করে ত্রাণ সামগ্রী বিতরণ করে দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করে । অবশ্য দলের টানে স্ব শরীরে উপস্থিত ছিলেন ইউনিয়নের বহু শীর্ষ নেতারা । অপর দিকে সদর ইউনিয়নের বি এন পির সিনিয়র সহ সভাপতি ডাঃ এন এম ডি হুসাইনও উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে উপজেলার অন্যতম জনপ্রিয় নেতা বর্তমান সভাপতি মোঃ ফকরুল আলমের সাথে কথা হয় জেলার গণ মাধ্যম কর্মীদের। জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলে আমি দলের টানে দেশের কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি। যদিও লোক দেখানো সাহায্য করার পক্ষে নই। সাহায্য সহযোগিতা করবো ঠিকই কিন্তু কাক পক্ষীও জানবে না। তবে আমি আমার সমর্থ অনুযায়ী উপজেলার মধ্যে বিভিন্ন ইউনিয়নের মধ্যে দলের কর্মীদের পাশাপাশি তৃণমূল কর্মীদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি কৌশল অবলম্বন করে। আসলে দলের অনেক কর্মীরা চরম অভাবের কথা মুখে বলতে পারেন না। বেশি সমস্যার মধ্যে হাবুডুবু খাচ্ছে দলের তৃণমূল কর্মীরা । আর এক প্রশ্নের জবাবে মোঃ ফকরুল আলম বলেন, আসলে আমি উপজেলা বি এন পির সভাপতি। কিন্তু দলের সু-সময়ে নেতৃত্বে ছিলাম না কখনোই । কঠিন দুঃসময়ে দলের প্রয়োজনে নেতা বানিয়েছেন জেলা সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। কিন্তু সু-সময়ের শীর্ষ উপজলার নেতারা আজ জাতির কঠিন দুঃসময়ে কেহ কেহ গাঢাকা দিয়েছে। তবে ব্যাতিক্রম আছে কিন্তু ত্রাণ সামগ্রী বিতরণে।
এদিকে আটঘর কুডিয়ানা ইউনিয়নে সভাপতি মোঃ জাকির হোসেন নান্টু জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আমি তত্বাবধানে আছি শুধু দলের টানে। মূল উদ্দোক্তা হলেন উপজেলা বি এন পির সভাপতি মোঃ ফকরুল আলম ভাই। আসলে গত ২৫ মার্চ হতে দলের প্রয়জনে সাধারণ কর্মীরা সহ তৃণমূল কর্মীদের মাঝে সমর্থ অনুযায়ী সুটিয়াকাঠী ইউনিয়নের মধ্যে আর্থিক সাহায্য সহযোগিতা করে আসছে উপজেলা বি এন পির সভাপতি। সর্বশেষ তথ্য মতে সরকারের পাশাপাশি দেশের অন্যতম জনপ্রিয় দল বি এন পি ত্রাণ সামগ্রী বিতরণ সত্যিই প্রশংসার দাবী রাখে স্বরূপকাঠি সহ সমগ্র বাংলাদেশের মধ্যে। শুধু কেন্দ্র কিংবা বিভাগ কিংবা জেলার মধ্যেই নয় বরং সমগ্র বাংলাদেশের সকল উপজেলার মধ্যে বি এন পির ত্রাণ সামগ্রী বিতরণ দেশের কঠিন দুঃসময়ে দারুণ কাজে লেগেছে। সরকারের কার্যক্রম পরিচালনা করে বেশীর ভাগ বিতর্ক সৃষ্টি হলেও বি এন পির সাংগঠনিক দক্ষতায় কোন রকম বিতর্ক সৃষ্টি হয়নি। স্বাস্থ্য নীতি মেনে পরিপাটি পরিবেশের মধ্যে উপজেলার মধ্যে স্ব স্ব এলাকায় বি এন পির ত্রাণ সামগ্রী বিতরণ চমৎকার পরিবেশে সম্পন্ন হয়েছে। উপজেলার সুশীল সমাজের লোকজন সহ শীর্ষ নেতারা জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলেই দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করেছে উপজেলা বি এন পির সভাপতি সহ সকল উপজেলার শীর্ষ নেতারা । জাতির কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে দারুণ প্রশংসনীয় হয়েছে ইতিমধ্যে স্থানীয় বি এন পির নেতারা। তবে জাতীয়তাবাদী দল বি এন পি ক্ষমতায় না থেকেও স্ব স্ব জেলার শীর্ষ নেতারা সাহায্য সহযোগিতা করে যাচ্ছে সমর্থ অনুযায়ী। সরকারের মত আহামরি না হলেও জাতির কঠিন দুঃসময়ে বি এন পি জনগণের পাশে দাড়িয়েছে ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com