সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১২:১৫ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
নলছিটিতে আলহাজ্ব আমির আমু এমপি মহোদয়ের পুজা মণ্ডপে আর্থিক অনুদান প্রদান ভাটিখানা জেডএ এন্টারপ্রাইজের গোডাউনে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের হামলা চরফ্যাসনে করোনাকালিন সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রীর চেক বিতরণ আগৈলঝাড়ায় কিশোর গ্যাং এর ৬ সদস্য গ্রেফতার প্রধানমন্ত্রীর অনুদান ঘরে ঘরে পৌঁছেছে-জ্যাকব কলাপাড়ায় সংসদ সদস্য অধ্যক্ষ মুহিবের পূজা মন্ডপ পরিদর্শন বাউফলে পুকের হাত মুখ ধুতে গিয়ে পানিতে ডুবে যুবকের মৃত্যু বাংলাদেশের নতুন আবিষ্কার: একটি গাভী জন্ম দেবে বছরে দুটি বাছুর! কলাপাড়ায় ৩২০ একর জমি অধিগ্রহন নিয়ে এলাকাবাসীর সংবাদ সম্মেলন ৭২ ঘন্টায় বরিশালের ৬ জেলায় ২২ জনের করোনা পজিটিভ
পটুয়াখালীতে সরকারি রাস্তা কেটে বাড়ী নির্মানের অভিযোগ

পটুয়াখালীতে সরকারি রাস্তা কেটে বাড়ী নির্মানের অভিযোগ

শামীম আহমেদ পটুয়াখালী ॥ পটুয়াখালীতে সরকারি রাস্তা কেটে বাড়ী নির্মানের অভিযোগ পাওয়া গেছে। পটুয়াখালী পৌরসভাধীন ০৯ নং ওয়ার্ডের বড় চৌরাস্তার পশ্চিম পাশে হাওলাদার বাড়ী সড়কে এ ঘটনা ঘটে। মৃত্যু ফরমান কারীর ছেলে ফোরকান হাওলাদার ঐ সড়কে সম্প্রতি একটি পাকা বাড়ী নির্মান করছে ,রাস্তা কেটে বাড়ী করার কারনে ঐ বাড়ীর দক্ষিণ পার্শের বাড়ীওয়ালা মোঃ নুরুল আলম গং প্রায় দু মাস পূর্বে পটুয়াখালী পৌরসভায় এ বিষয় লিখিত অভিযোগ দায়ের করেন।
এর প্রেক্ষিতে পৌরসভা কতৃপক্ষ পৌরসভার সার্ভেয়ার মোঃ ইউনুসকে ঘটনাস্থলে পাঠিয়ে প্রতিবেদন দিতে বলেন পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ । সার্ভেয়ার ইউনুস ঘটনাস্থল পরিদর্শন করে রাস্তা কাটার প্রমান সাপেক্ষে প্রতিবেদন দাখিল করলে পৌর কতৃপক্ষ কাজ বন্ধ করার নির্দেশ দেন এবং করোনা পরবর্তী সময়ে যথাযথ পদক্ষেপ নেয়ার কথা বলেন। ঘোষণা অনুযায়ী কিছু দিন কাজ বন্ধ করে রাখা হলেও বর্তমানে রাতের আধারে পূণরায় কাজ করার অভিযোগ পাওয়া যায় । সরেজমিনে গিয়ে তার সত্যতাও মিলে , নিষেধ উপেক্ষা করে কেন কাজ করছেন এমন প্রশ্নের জবাবে ফোরকানের স্রী ফিরোজা বেগম বলেন আমরা জমি কিনে বাড়ী করছি আমাদের জমি আমরা নাছারলে কারও কিছু করার নাই, আমি হাটার রাস্তা আমার জায়গা থেকে দিবোনা জাপারেন করেন। এ বিষয় কথাহলে সার্ভেয়ার ইউনুস বলেন ,আমি ঘটনাস্থলে গিয়েছি এবং সরকারী রাস্তা কেটে ঘর উঠানোর বিষয় সত্যতা পাওয়ায় প্রতিবেদন দাখিল করেছি । এদিকে অভিযোগকারী নুরুল আলম গং দাবী করছেন সরকারী নকসায় এ রাস্তাটির প্রস্থ্য যতটুকু থাকার কথা কিন্তু বাস্তবে যথাযথ নেই। এমনকি আমরা পৌরসভার সরকারি পানির লাইন নিতেগেলে তাতেও তারা বাধা দিচ্ছে বিধায় আমরা পৌরসভার এ সেবা থেকে বঞ্চিত সহ নিরাপদ পানি থেকে বঞ্চিত রয়েছি । এ ছারাও ফোরকান সহ তার পরিবার রাস্তায় হাটাকে কেন্দ্র করে একাধিকবার ঝগরা বিবাদ সৃস্টি করার কারনে আমরা ঐ সড়কের একাধিক স্থায়ী বাসিন্দারা সরকারের বিশুদ্ধ পানির লাইন সহ বিভিন্ন প্রকল্প থেকে বঞ্চিত রয়েছি। পৌর সভায় অভিযোগ করার পরে ফোরকান পরিবার চলাচলের রাস্তায় গাছ ও বালির বস্তা ফেলে বেশ কয়েকটি পরিবারের হাটার রাস্তায় চলাচলে বিঘœ ঘটায়। এ বিষয় ওয়ার্ড কাউন্সিলর জাহিদ সিকদারের সাথে কথা হোলে তিনি বলেন ফোরকান যথাযথ নিয়মেই বাড়ী তৈরি করছে। এ বিষয় অভিযুক্ত ফোরকানের সাথে কথা বলতে চাইলে তার স্ত্রী বলেন কমিশনার জাহিদ সিকদার সবকিছু জানে তার সাথে কথা বলতে বলেন। এলাকাবাসীর অভিযোগ আমরা ঐ পরিবারটির কারনে বেশকিছু নাগরিক সুবিধা থেকে বঞ্চিত রয়েছি। বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com