শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১২:৩৭ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
মেহেন্দিগঞ্জে প্রতিবন্ধী ভিক্ষুকের অন্তঃসত্ত্বা গৃহবধুকে জোড়পূর্বক ধর্ষণের অভিযোগে, লম্পট গ্রেফতার মাদকের বিরুদ্ধে কুডিয়ানাবাসীরা দুর্বার গতিতে ও শক্ত অবস্থান নিয়ে প্রশংসার দাবীদার বাউফলে অবৈধ মজুদ ৫০ বস্তা ইউরিয়া সার জব্দ, আটক একজন ঝালকাঠি সদর হাসপাতালে ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের বিরাম্বনা মানছেননা নিষেধাজ্ঞা গৌরনদীতে মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহর রোগমুক্তি কামনায় প্রার্থনা আগৈলঝাড়া হাসপাতালে এডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় প্রেসক্লাবের উদ্যোগে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত মসজিদে এমপির ব্যানার টানিয়ে দোয়া, ব্যখ্যা দিলো স্থানীয় আ. লীগ শঙ্কামুক্ত আবুল হাসানাত আব্দুল্লাহ বাসদের সাংগঠনিক মাস এবং সদস্য সংগ্রহ উদ্বোধন
দফায় দফায় ত্রানসামগ্রী বিতরন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন দখিনা বিএনপির সর্বজনপ্রিয় নেতা সান্টু

দফায় দফায় ত্রানসামগ্রী বিতরন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন দখিনা বিএনপির সর্বজনপ্রিয় নেতা সান্টু

কাজী জাহাঙ্গীর ॥ তিন মাস অতিক্রম করে চতুর্থ মাসে চলমান করোনা দুর্যোগ। এই দুর্যোগ মোকাবেলায় ক্ষুধার্ত মানুষের সাহায্য সহযোগিতায় কমতি ছিলোনা বর্তমান সরকারের। তেমনি অবস্থাভেদে সহযোগিতায় ঘাটতি ছিলোনা বিরোধী দল বিএনপিসহ দেশের বিভিন্ন রাজনৈতিক সংসগঠনসহ দেশের সামাজিক স্বেচ্ছাসেবক সংগঠনেরও। থেমে থাকেনি দেশের স্বচ্ছল ব্যক্তি কিংবা বানিজ্যিক প্রতিষ্ঠানও। এই দুর্যোগ মহামারি চলাকালীন সময়ে যে যার অবস্থান থেকে সবাই সবার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন নির্ধিদায়। এরই ধারাবাহিকতায় করোনা দুর্যোগের শুরু থেকে চলমান সময় পর্যন্ত দফায় দফায় বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে দলীয় লোকের মাধ্যমে ত্রানসামগ্রী বিতরন করে দৃষ্টান্ত স্থাপন করে দখিনা জনপদের সকল শ্রেণীপেশার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন কেন্দ্রীয় বিএনপির সদস্য, বরিশাল জেলা দক্ষিণ বিএনপির সহসভাপতি ও বানারীপাড়া উপজেলা বিএনপির সভাপতি এ অঞ্চলের সর্বজনপ্রিয় বিএনপি নেতা দানবীর খ্যাত এস. সরফুদ্দিন আহমেদ সান্টু।
করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকট শুরুর পর থেকে নিজ উদ্যোগে বিদেশে অবস্থানরত বিএনপি নেতা এস সরফুদ্দিন আহমেদ সান্টু বিশ্বব্যাপী মহামারির কথা ভেবে সর্বপ্রথম দলীয় নেতাদের কাছে ফোন করে তার নির্বাচনী এলাকার সাধারন মানুষের খোঁজ খবর নেন। সরফুদ্দিন সান্টুর বানারীপাড়া-উজিরপুর নির্বাচনী এলাকার অসহায় হতদরিদ্র কর্মহীন একটি মানুষও যেন না খেয়ে দিনাতিপাত না করে এমন শতর্কবানী দিয়ে তাৎক্ষনিক নগদ অর্থসহায়তা পাঠিয়ে দেন তিনি। সান্টুর পাঠানো অর্থ বানরীপাড়া উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং উজিরপুর উপজেলার নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভা এই দুই উপজেলায় মোট ১৭ টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় দলীয় নেতাকর্মীদের মাধ্যমে নগদ ১২ লক্ষ টাকা এলাকার দুস্থ, অসহায় ও হতদরিদ্রদের মাঝে বিতরন করা হয়। এরপর পরই দ্বিতীয় দফায় খাদ্য সামগ্রী বিতরন করেন বানারীপাড়া উপজেলা শ্রমিক দলের নেতাকর্মীদের মাধ্যমে। বানারীপাড়া উপজেলা শ্রমিক দলের সভাপতি ফখরুল সিদ্দিকি স¤্রাট জানান, বানারীপাড়া উপজেলার ৮টি ইউনিয়নের অসহায় কর্মহীন, অসচ্ছল খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের জন্য নগদ অর্থ পাঠিয়ে দেন আমাদের বানারীপাড়া ও উজিরপুর উপজেলাবাসীর হৃদয়ের স্পন্দন গণমানুষের নেতা সরফুদ্দিন আহমেদ সান্টু। আমরা সকল প্রকার দূর্ণীতি ও অনিয়ম এড়াতে তৃণমূল পর্যায়ে কমিটি গঠন করে অসহায় কর্মহীন, অসচ্ছল খেটে খাওয়া মানুষের তালিকা প্রস্তুত করে গত মে মাসের শুরু থেকে তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করি। দূর্যোগকালীন সময়ে নেতার (সান্টুর) সহযোগিতায় এমন কর্মসূচীতে এলাকার সর্বত্র মানুষের মাঝে ব্যাপক সারা জাগিয়েছে। আর দলীয় নেতাকর্মীদের মাঝেও প্রানচাঞ্চল্য ফিরে এসেছে।


শ্রমিক দলের পর মহিলা দলের নেতৃবৃন্দের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরন করা হয়। উপজেলা মহিলা দলের সভাপতি ডেইজী বেগম জানায়, শুধু উপজেলাতেই নয়, আলাদা করে পৌর এলাকায়ও আমাদের প্রিয় নেতা সরফুদ্দিন আহমেদ সান্টুর আর্থিক সহযোগিতায় বানারীপাড়া উপজেলা ও পৌর মহিলা দল অসচ্ছল কর্মহীন মানুষের মাঝে ত্রানসামগ্রী বিতরন করেছে। নেতার অর্থায়নে ত্রানসামগ্রী পেয়ে এই অঞ্চলের ভূক্তভোগী অসহায় ও হতদরিদ্র মানুষ সবাই খুশী। করোনা ভাইরাস দুর্যোগকালীন সময়ে দলের শীর্ষ পর্যায়ের নেতারা যখন আত্মগোপনে চলে গেছেন। তাদের আত্মগোপানে দলীয় নেতাকর্মীরা যখন অসহায় হয়ে পড়ে তখনই সরফুদ্দিন আহমেদ সান্টু বিদেশে অবস্থান করেওে বসে থাকতে পারেননি। প্রবাসে থেকেও অসহায়দের সাহায্যার্থে হাত বাড়িয়ে দিয়েছেন। আর এতে করে ব্যাপক প্রশংশিতও হয়েছেন গোটা দক্ষিনাঞ্চল জুড়ে।
মহিলা দলের পর সরফুদ্দিন আহমেদ সান্টুর অর্থায়নে বানারীপাড়া উপজেলা ও পৌর ছাত্রদল ও যুবদলের নেতৃবৃন্দের মাধ্যমে এলাকার অসহায়, কর্মহীন অসচ্ছল মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। পৌর ছাত্রদলের সভাপতি তুহিন মৃধা জানায়, আমাদের প্রিয় নেতা সরফুদ্দিন আহমেদ সান্টুর আর্থিক সহযোগিতায় বানারীপাড়া পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন করে সেই কমিটির মাধ্যমে সন্তোষজনকভাবে অসহায় হতদরিদ্র কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছি। তুহিন মৃধা বলেন, অনেক পুরোনো রাজনৈতিক ব্যক্তিত্বরা ঈর্ষান্বিত হয়ে বলেন সরফুদ্দিন আহমেদ সান্টু রাজনীতি বোঝেন না। তাদের দৃষ্টিতে রাজনীতি মানেই দলের সাইনবোর্ড লাগিয়ে রাতারাতি বিত্তবৈভবের মালিক বনে যাওয়া। কিন্তু বৃহত্তর বরিশাল অঞ্চলের একমাত্র নেতা সরফুদ্দিন আহমেদ সান্টু যিনি রাজনীতি করে কোনদিন দলের সাইনবোর্ড লাগিয়ে নুন্যতম সুবিধা ভোগ করেননি। অথচ বিদেশে অবস্থান করেও নিজের উপার্জিত অর্থ আজ দুহাত ভরে সমাজের অসহায় হতদরিদ্র কর্মহীন মানুষের মাঝে বিলিয়ে দিচ্ছেন। এমন নেতা শুধু বরিশালেই নয় আমাদের দেশেই বিরল।


বানারীপাড়া উপজেলা যুবদলের সভাপতি হাবিবুর রহমান জানায়, সরফুদ্দিন আহমেদ সান্টুকে বানারীপাড়া ও উজিরপুর নির্বাচনী এলাকায় মনোনীত করায় দলের হাইকমান্ডকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, সরফুদ্দিন সান্টু বরিশাল তথা দক্ষিনাঞ্চলের মডেল। কারন করোনা দুর্যোগ সংকট চলাকালীন সময়ে তিনি বিদেশে অবস্থান করেও যেভাবে সহযোগিতার হাত বাড়িয়ে সমাজের অসহায় হতদরিদ্র ও অসচ্ছল মানুষের পাশে দাড়িয়েছেন নিঃসন্দেহে এ উদ্যোগ একটি বিরল দৃষ্টান্ত। এমন নেতা গোটা বরিশাল অঞ্চলে আর একজন আছে কিনা সন্দেহ। হাবিবুর রহমান বলেন, জনপ্রতিনিধি না হয়েও আমাদের প্রিয় নেতা সান্টু এলাকার উন্নয়নে ইতোমধ্যে স্কুল, কলেজ, মসজিদ, মাদ্ররাসা, মন্দির, পাঠাগারসহ অসংখ্যা প্রতিষ্ঠান নির্মান করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। এলাকার খেটে খাওয়া হাজারো শ্রমিকের মাঝে নতুন ভ্যান গাড়ী, গরীব অসহায় মেয়ের বিবাহের পুরো খরচ বহন, অসংখ্য ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ বহন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন।
বানারীপাড়া উপজেলা বিএনপির সাধারন সম্পাদক রিয়াজ মৃধা জানান, করোনা ভাইরাস দুর্যোগ সংকট চলাকালীন সময়ে শুধু বানারীপাড়া ও উজিরপুর উপজেলাতেই নয়, দখিনা জনপদের বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে কর্মহীন, অসচ্ছল, হতদরিদ্র মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরন করে যেমনি প্রশংশিত হয়েছেন তেমনি সমাজের গরীব অসহায় কর্মহীন হতদরিদ্র মানুষের হৃদয় মাঝে স্থান করে নিয়েছেন তিনি। নেতার এমন মহত কাজের জন্য যখন বিভিন্ন এলাকার মানুষের মুখে মুখে প্রশংশা শুনি, তখন আনন্দে আত্মহারা হয়ে যাই। এখানেই আমাদের রাজনীতির স্বার্থকতা। রিয়াজ মৃধা বলেন, সরফুদ্দিন আহমেদ সান্টুর আর্থিক সহযোগিতায় করোনা ভাইরাসের কারনে সৃষ্ট দুর্যোগের শুরু থকে অদ্য পর্যন্ত বরিশাল-০২ (বানারীপাড়া-উজিরপুর) নির্বাচনী এলাকার শুধু বিএনপিই নয়, ছাত্রদল, যুবদল, মহিলাদল, কৃষক দলসহ সকল সহোযোগী সংগঠনের নেতাকর্মীদের মাধ্যমে কর্মহীন, অসচ্ছল, হতদরিদ্র মানুষের মাঝে ধারাবহিকভাবে নগদ অর্থসহ ত্রান সামগ্রী বিতরন করা হয়েছে। যা এখনও চলমান আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানান তিনি।


বিদেশে অবস্থানরত সরফুদ্দিন আহমেদ সান্টু মুঠোফোনে জানান, জীবনে উপার্জনের শুরু থেকেই দেয়া শুরু করেছি। আমার যা কিছু আছে সবই মহান আল্লাহ রব্বুল আলামীন আমাকে দিয়েছেন। আসলে আমার কিছুই নেই। যা ছিলো ইতোমধ্যে আমি তা গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদ ও ঈদগাহ কমপ্লেক্স এবং এতিম খানায় এ দান করে দিয়েছি। যা উপার্জন করছি তাও বিলিয়ি দিচ্ছি। কারন দাফনের কাফনের তো কোন পকেট নেই যে, আমি পরপারে নিয়ে যাবো। তিনি বলেন, রাজনীতি করি দেশ ও দেশের মানুষের জন্য। বিশাল বিত্তবৈভবের মালিক হওয়ার জন্য রাজনীতি করিনা। যদি কোনোদিন সুযোগ হয় তবে নিজেকে উৎসর্গ করে দেশের স্বার্থে মানুষের কল্যাণে আমৃত্যু কাজ করে যাবো ইনশাআল্লাহ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com