মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বরিশাল সোনালী ব্যাংকে গণবদলী: কর্মকর্তদের মধ্যে অসন্তোষ

বরিশাল সোনালী ব্যাংকে গণবদলী: কর্মকর্তদের মধ্যে অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে সোনালী ব্যাংকে দুই শীর্ষ কর্মকর্তা বদলী হওয়ায় তারা বিদায়ের আগে স্থানীয় কর্মকর্তাদের গণবদলী করেছেন। গত বুধ ও বৃহস্পতিবার দুইদিনে ৬৪ কর্মকর্তকে বদলী করা হয়। অভিযোগ উঠেছে, সম্প্রতি ঢাকায় বদলীর আদেশ হওয়া ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) গোলাম সিদ্দিক বরিশাল ত্যাগের আগে গত বুধ ও বৃহস্পতিবার গণবদলী করেছেন। আরও আগে বদলীর আদেশ পাওয়া ব্যাংকের জেনারেল ম্যানেজারও (জিএম) গত বৃহস্পতিবার বিদায় নিয়েছেন। তাদের আস্থাভাজনদের সুবিধাজনক স্থানে পদায়ন করতে বুধ ও বৃহস্পতিবার বরিশাল জোনে গণবদলী করা হয়। প্রধান কার্যালয়সহ বিভিন্ন শাখার কর্মকর্তাদের বদলী করে ওই পদে নগরীর বাইরের বিভিন্ন শাখা কর্মকর্তাদের পদায়ন করা হয়েছে। করোনা সংকটকালীন সময়ে গণবদলী করায় কর্মকর্তাদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে। ব্যাংক কর্মকর্তারা জানিয়েছেন, নিয়মানুযায়ী একজন কর্মকর্তা এক কর্মস্থলে তিনবছর থাকতে পারবেন। যারা গণবদলীর শিকার হয়েছেন তাদের বেশীরভাগেরই তিন বছর পূর্ন হয়নি। নগরীর সাগরদী শাখা ব্যবস্থাপক দেবাশীষ চৌধুরী ওই শাখায় চার মাসে আগে যোগদান করলেও তাকে বদলী করা হয়েছে বাবুগঞ্জ শাখায়। জানা গেছে, গত বুধবার নগরীর বিএম কলেজ শাখা ব্যবস্থাপক সহ বিভিন্ন শাখার মোট ২৩ জনকে এবং পরদিন বৃহস্পতিবার আরও ৪০ জন কর্মকর্তাকে বদলীর আদেশ দেয়া হয়। বিএম কলেজ শাখা ব্যবস্থাপকের তিন বছর পূর্ন হওয়ার আগেই তাকে বদলী করা হয়। একজন কর্মকর্তার স্ত্রী সন্তান সম্ভবা হওয়ায় তার বদলীর আদেশ বাতিলের আবেদন করা হলেও তা গ্রহন করেননি ডিজিএম গোলাম সিদ্দিক।
এ প্রসঙ্গে বরিশাল সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মজিবর রহমান বিএসএল নিউজকে বলেন, গত সপ্তাহে ব্যাপক বদলি করা হয়েছে। গত এক বছরে এরকম গনবদলির নজীর নেই। তিনি বলেন, ডিজিএম এবং জিএম অনেককে পূর্বে বদলী করার আশ্বাস দিয়েছিলেন। আবার অনেকের বর্তমান কর্মস্থলে ৩ বছর পূর্ন হয়েছে। যেকারনে তারা (ডিজিএম এবং জিএম) বদলি হওয়ার আগে অসমাপ্ত কাজ সম্পন্ন করেছেন। আকস্মিক বদলীতে কিছু কর্মকর্তার হয়তো সমস্যা হয়েছে। তিনি সংগঠনের সভাপতি হিসেবে কর্মকর্তা কর্মচারীদের এধরনের সমস্যা জানলে সমাধানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে সুপারিশ করবেন। সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পাদক মো: হারুন অর রশিদ বিএসএল নিউজকে বলেন, ডিজিএম হয়তোবা পূর্বে অনেককে বদলী করে আনার ওয়াদা দিয়েছিলেন। এজন্য তিনি বিদায়ের আগে এভাবে কর্মকর্তাদের অদল-বদল করে বদলি করেছেন। করোনা পরিস্থিতিতে কর্মকর্তাদের সমস্যা হলে তা পুণ:বিবেচনার জন্য সুপারিশ করা হবে বলে তিনি জানান। এ প্রসঙ্গে সোনালী ব্যাংকের বরিশাল সিনিয়র প্রিন্সিপল অফিসার শামিমুল নিজাম বিএসএল নিউজকে বলেন, এভাবে বদলীর বিষয়ে তার মতামত নেয়া হয়নি। তিনি কেবল দেখেছেন এবং শুনেছেন। তবে ব্যাংকের দায়িত্বশীল একাধিক কর্মকর্তা বলেন, সিনিয়র প্রিন্সিপল অফিসার শামিমুল নিজাম এবং আবু হানিফের পরামর্শে ডিজিএম গোলাম সিদ্দিক অধিকাংশ বদলির আদেশ দিয়েছেন। এছাড়া বিদায়ী জিএমও কিছু বদলীর আদেশ দিয়ে যান। ব্যাংকের একটি সিন্ডিকেট এ বদলির মাধ্যমে তাদের অনুসারী কর্মকর্তাদের নগরীতে পদায়নের ব্যবস্থা করেছেন। এব্যাপারে ডিজিএম গোলাম সিদ্দিক বিএসএল নিউজকে বলেন, কর্মকর্তাদের নিজ নিজ স্বার্থেই তাদের বদলী করা হয়েছে। এতে কারো অসুবিধা হলে তা কর্তৃপক্ষ দেখবেন। ডিজিএম বলেন, বদলির আদেশ হলেও করোনা সংকট মোচনের পর তা বাস্তবায়ন হবে। বদলির ক্ষেত্রে কোন অনিয়ম হয়নি দাবী করে তিনি বলেন, ৩ বছরের নিচে যাদের বদলি করা হয়েছে, সেটা তার উর্ধ্বতন কর্মকর্তারা করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com