সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৫:৪৪ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
নলছিটিতে আলহাজ্ব আমির আমু এমপি মহোদয়ের পুজা মণ্ডপে আর্থিক অনুদান প্রদান ভাটিখানা জেডএ এন্টারপ্রাইজের গোডাউনে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের হামলা চরফ্যাসনে করোনাকালিন সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রীর চেক বিতরণ আগৈলঝাড়ায় কিশোর গ্যাং এর ৬ সদস্য গ্রেফতার প্রধানমন্ত্রীর অনুদান ঘরে ঘরে পৌঁছেছে-জ্যাকব কলাপাড়ায় সংসদ সদস্য অধ্যক্ষ মুহিবের পূজা মন্ডপ পরিদর্শন বাউফলে পুকের হাত মুখ ধুতে গিয়ে পানিতে ডুবে যুবকের মৃত্যু বাংলাদেশের নতুন আবিষ্কার: একটি গাভী জন্ম দেবে বছরে দুটি বাছুর! কলাপাড়ায় ৩২০ একর জমি অধিগ্রহন নিয়ে এলাকাবাসীর সংবাদ সম্মেলন ৭২ ঘন্টায় বরিশালের ৬ জেলায় ২২ জনের করোনা পজিটিভ
বেগম সাহান আরা আবদুল্লাহ্’র আত্মার শান্তি কামনায় গৌরনদীর শাওড়া শিব মন্দিরে মন্দিরে প্রার্থনা অনুষ্ঠান

বেগম সাহান আরা আবদুল্লাহ্’র আত্মার শান্তি কামনায় গৌরনদীর শাওড়া শিব মন্দিরে মন্দিরে প্রার্থনা অনুষ্ঠান

গৌরনদী প্রতিনিধি ॥ সদ্য প্রয়াত নারী মুক্তিযোদ্ধা ও রাজনীতিক বেগম সাহান আরা আবদুল্লাহ্’র আতœার শান্তি কামনায় গতকাল সোমবার সকালে বরিশালের গৌরনদী উপজেলা সদরের শাওড়া গ্রামের ক্যাপ্টেন হরলাল গাঙ্গুলীর বাড়ির শিব মন্দিরে এক শোক সভা ও প্রার্থনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
জানাগেছে, সদ্য প্রয়াত ওই নারী মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন পরীবিক্ষন কমিটির আহবায়ক, (পূর্ন মন্ত্রীর মর্যাদায়) বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র সহধর্মিনী এবং বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র মা। হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ৭জুন সাড়ে ১১টার দিকে তিনি মৃত্যুবরন করেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। ১৯৭৫ সালের ১৫আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নৃশংশ হত্যাকান্ডের প্রত্যক্ষাদর্শী ছিলেন তিনি। ওইদিন ঘাতকের নির্মম বুলেটে তার শিশুপুত্র শুকান্তবাবু প্রান হারায়। তিনিও সেদিন গুলিবৃন্ধ হয়ে আহত হয়েছিলেন।
প্রখ্যাত ওই নারী মুক্তিযোদ্ধা ও রাজনীতিকের আকর্ষিক মৃত্যুতে শোকাহত শাওড়া শিব মন্দির কমিটির উদ্যোগে সদ্য প্রয়াত ওই নারী রাজনীতিকের আতœার শান্তি কামনায় গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় শিব মন্দির প্রাঙ্গনে এক শোক সভা ও প্রার্থনা অনুষ্ঠানের আয়োজন করে।
মন্দিরের প্রধান পুরোহীত শ্যামল চন্দ্র কাঞ্চিলাল প্রার্থনা অনুষ্ঠানটি পরিচালনা করেন। সামাজিক দুরত্ব বজায় রেখে প্রার্থনা অনুষ্ঠানটি পরিচালনা করা হয়। এর আগে সদ্য প্রয়াত ওই নারী মুক্তিযোদ্ধা ও রাজনীতিকের স্মরনে এক শোক সভা অনুষ্ঠিত হয়। মন্দির কমিটির সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ভোলা সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভা ও প্রার্থনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মন্দির কমিটির সাধারন সম্পাদক মনোতোষ সাহা, সহ-সভাপতি বিপুল সাহা, কানাই লাল দেবনাথ, বিশ্বজিত সরকার বিপ্লব, যুগ্ন সাধারন সম্পাদক উত্তম দাস, সুভাষ দেবনাথ, শ্রীকৃষ্ণ ঘোষ, কোষাধ্যক্ষ শিশির চন্দ্র দাস, মন্দির কমিটির সদস্য সজল দাস (দলিল লেখক), পলাশ সিনহা, তাপস দাস, আকাশ দাস, অমল কাঞ্চিলাল, কমল কাঞ্চিলাল, মিল্টন দাস, শিল্পী রানী রায় প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com