শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বরিশালে করোনা মোকাবেলায় ছয় দফা দাবিতে বাসদের মানববন্ধন

বরিশালে করোনা মোকাবেলায় ছয় দফা দাবিতে বাসদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ॥ করোনা মহামারি মোকাবেলায় বরিশালের জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করাসহ ছয় দফা দাবি জানিয়ে বরিশাল মানববন্ধ কর্মসূচী পালন করা হয়েছে। সোমবার সকাল ১১টায় নগরের অশ্বিনী কুমার টাউন হলের সামনে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা শাখা। তাদের দাবিগুলো হলো: অবিলম্বে বরিশালে সরকারি উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে করোনা রোগের পরীক্ষার স্যাম্পল সংগ্রহ কর, পরীক্ষার সংখ্যা বাড়াও, এ্যাম্বুলেন্স সেবা চালু কর। বরিশালের হাসপাতালে করোনা রোগের চিকিৎসার জন্য আলাদা ইউনিট চালু কর। শেবাচিমে ন্যুনতম ১০০ বেডের আইসিইউ চালু কর। মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ এর আহবায়ক ইমরান হাবিব রুমন। সভাপতির বক্তব্যে তিনি বলেন, করোনা মোকাবেলায় প্রশাসন, সিটি কপোরেশন ও হাসপাতালের মধ্যে সমন্বয়হীনতা রয়েছে। এতে করে সাধান মানুষ অসহায় হয়ে পরেছে। সরকার ও তার মন্ত্রী এমপিরা সাধারন মানুষের মধ্যে বিভ্রান্তিকর তথ্য সরবারহ করছে। অথচ করোনার এই মহামারির সময়ে দেখা যাচ্ছে বরিশাল বিভাগের মধ্যে শুধু শের ই বাংলা মেডিকেল করেজ হাসপাতালে ৬ থেকে ৭টি আইসিইউ রসচল রয়েছে।
আর সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে ১৮ থেকে ২০টি আইসিইউ সচল। এতে করে দেখা যায় বরিশাল বিভাগের একজন মানুষের জন্য একটি মাত্র আইনিইউ। তিনি বলেন, বরিশালে একজন করোনা রোগীর জন্য এ্যাম্বুলেন্স সার্ভিস দিচ্ছেনা প্রশাসন। নেই অক্সিজেন দেওয়ার ব্যবস্থা। করোনা পরীক্ষার জন্য দির্ঘদিন অপেক্ষা করতে হচ্ছে সাধারন মানুষকে। এর মধ্যে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে অনেকে। পরীক্ষার সংখ্যা কমিয়ে, কীট কমিয়ে দেয়া হয়েছে। এতে করে আরো ভয়াবহ রুপ নিচ্ছে করোনা। বাংলাদেশের ২০ হাজার চিকিৎসকের মধ্যে ১৫ হাজার চিকিৎস করোনায় আক্রান্ত হয়েছে। স্বাস্থ্যখাতের বেহাল দশার কারনে আজ চিকিৎসকরা ঢাল, তরোয়াল ছাড়াই লড়াই করছে। অথচ আমাদের দেশের মন্ত্রী এমপিরা একটি জ্বর, সর্দি, কাশি হলে আমেরিয়া, লন্ডনে চিকিৎসার জন্য পারি জমায়। তিনি আরো বলেণ, দেশের মানুষ আসা করেছিলো যে, এবছর বাজেটে সরকার বেশি বরাদ্দ করবে। কিন্তু না বাজেটে সরকারের আমলাদের জন্য বেশি বরাদ্দ রাখা হয়েছে। আমলাদের জন্য ৪২ ভাগ টাকা রাখা হয়েছে। চিকিৎসার জন্য ১০ থেকে ১২ ভাগের পরিবর্তে মাত্র ৬ ভাগ বরাদ্দ দেয়া হয়েছে। সবদলের চরিত্র একই। যে দল যখন ক্ষমতায় থাকে সেই দল তখনি দূনীতিবাজদের জন্য বরাদ্দ রাখে। তাই আমাদের ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন সংগ্রামের মাধ্যমে নিজেদের অধিকার প্রতিষ্ঠিত করতে হবে। এরজন্য সকলের সহযোগীতা কামনা করেন তিনি। আয়োজিত মানবন্ধনে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্ত্তী। তিনি বলেন, করোনা সংক্রামন ঠেকাতে বরিশালে বাড়ি বাড়ি গিয়ে স্যাম্পোল সংগ্রহ করতে হবে। প্রত্যেকটি ওয়ার্ডে করোনার জন্য একটি বুধ বসাতে হবে। করোনা রোগীদের সেবাদানের লক্ষ্যে এম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা করতে হবে। এছাড়াও হাসপাতালে করোনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি ও পর্যাপ্ত আইসিইউ চালু করতে হবে। এগুলো কোন অযৌতিক দাবি নয়। আমরা বাদদের উদ্যোগে ২০টি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছি। মানুষের সেবাদানের লক্ষে কাজ করে যাচ্ছি। আমাদের পাশাপাশি সরকার ও তার প্রশাসন কাজ করলে আমরা বরিশালে করোনা সংক্রামনের হার কমাতে সক্ষম হব।
তিনি বলেন, বরিশালের সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন, সিভিল সার্জন, হাসপাতাল কতৃপক্ষ একত্রিকত না হলে এ থেকে মুক্তির উপায় নেই। তাই অচিরে বাসদের ৬ দফা দাবি মেনে নেওয়ার আহবান জানান তিনি। এসময় আরো বক্তব্য রাখেন ছাত্রফ্রন্ট বিএম কলেজ শাখার সহ প্রকাশনা সম্পাদক বিধান সিকদার, শ্রমিক নেতা নুরুল হক প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com