রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৫৮ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় ভোট আজ আজ শহীদ সেলিম-দেলোয়ার দিবস ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন’ দৌড় অনুষ্ঠিত কলাপাড়ার কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম সাংবাদিক মোজাক্কির হত্যা বিচারের দাবিতে বরিশালে সাত উপজেলার সাংবাদিকদের মানববন্ধন ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির ২০২১ সাবেক কমিটি বহাল সভাপতি শাহ আলম সম্পাদক বাচ্চু ধানের শীষের প্রতিক পাওয়ার প্রত্যাশা নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন যুুব দলের নেতা চেয়ারম্যান প্রার্থী মোঃ সোহেল মৃধা চরমোনাইর মাহফিলের সমাপ্তি: আখেরী মুনাজাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা লেখক মুশতাক হত্যার প্রতিবাদে নগরীদে বাসদের বিক্ষোভ সমাবেশ ২০০ পিস ইয়াবা ও গাঁজাসহ গ্রেপ্তার ০১
করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৪ লাখ ৩৬ হাজার ৩২২

করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৪ লাখ ৩৬ হাজার ৩২২

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে এ পর্যন্ত বিশ্বে ৪ লাখ ৩৬ হাজার ৩২২ জন মারা গেছেন বলে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় থেকে দেয়া তথ্যে জানা গেছে।

এছাড়া, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৮০ লাখ ১৫ হাজার ৫০২ জনে। পাশাপাশি কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ৩৮ লাখেরও বেশি মানুষ।

জেএইচইউর তথ্য অনুসারে, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে মঙ্গলবার পর্যন্ত ২১ লাখ ১৩ হাজার ৩৭২ জন আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ১৬ হাজার ১৩৫ জনের মৃত্যু হয়েছে। দেশটির শুধুমাত্র নিউইয়র্ক রাজ্যেই মারা গেছেন ৩০ হাজার ৮৫৬ জন।

আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৮৮ হাজার ২৭১ এবং ৫ লাখ ৩৬ হাজার ৪৮৪ নিয়ে তালিকার দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে ব্রাজিল ও রাশিয়া। আর চতুর্থ অবস্থানে ওঠে এসেছে দক্ষিণ এশিয়ার বড় দেশ ভারত। দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৪২৪ জন এবং মারা গেছেন ৯ হাজার ৫২৯ জন।

যুক্তরাষ্ট্র পর মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ হাজার ৯৫৯ জনে। এছাড়া, যুক্তরাজ্যে তৃতীয় সর্বোচ্চ ৪২ হাজার ৮২১ জন, ইতালিতে ৩৪ হাজার ৩৭১ জন, ফ্রান্সে ২৯ হাজার ৪৩৯ জন এবং স্পেনে ২৭ হাজার ১৩৬ জন মানুষ মারা গেছেন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশের পরিস্থিতি:

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত বাংলাদেশে ৯০ হাজার ৬১৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং এতে আক্রান্ত হয়ে এক হাজার ২০৯ জন মারা গেছেন। ইউএনবি

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com