বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
কিডনির জটিল রোগে ভুগছেন কণ্ঠশিল্পী আলিফ আলাউদ্দিন

কিডনির জটিল রোগে ভুগছেন কণ্ঠশিল্পী আলিফ আলাউদ্দিন

কিডনির জটিল রোগে ভুগছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ও উপস্থাপক আলিফ আলাউদ্দিন। তার দুটো কিডনিই প্রায় অকেজো হয়ে গেছে। তাই দ্রুত সময়ের মধ্যে কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। এখন আপাতত তিনি বাসাতেই আছেন। তবে প্রয়োজনে হাসপাতালে এবং চিকিৎসকের পরামর্শে চলছেন বলে জানিয়েছেন এই শিল্পী।

আলিফ আলাউদ্দিন বলেন, ‘মূলত গত ১০ বছর ধরে আমি এই অসুখে ভুগছি। এই ১০টা বছর আমি নিজেই এই অসুখের সঙ্গে যুদ্ধ করে চলেছি। চেষ্টা করেছি, সবসময় হাসিমুখে থাকতে। কিন্তু দিন দিন নিজেকে আর সামলাতে পারছি না। মনোবল প্রায় ভেঙে যাচ্ছিল। আপনাদের সবার সঙ্গে শেয়ার করতে পেরে নিজেকে খানিকটা হালকা লাগছে। আমি এখন অনেকটাই আত্মবিশ্বাসী। আমি আমার ছোট্ট মেয়ের জন্য আরও কিছুদিন বাঁচতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।’

তিনি আরও জানান, কিডনির জটিল এই অসুখটি তিনি পেয়েছেন তার মায়ের সূত্র ধরে। এটি একটি জেনেটিক রোগ। তার মা সংগীতশিল্পী সালমা সুলতানাও একই রোগে ভুগে ২০১৬ সালে পৃথিবী থেকে বিদায় নেন।

ডাক্তারের সর্বশেষ প্রতিবেদনে আলিফ আলাউদ্দিন জানতে পারেন তার দুটি কিডনির ৮০ ভাগ বিকল। বর্তমানে চিকিৎসকের পরামর্শে নিয়মিত তার ডায়ালাইসিস চলছে। কিডনি প্রতিস্থাপন করা ছাড়া তার আর বিকল্প কোন পথ নেই বলেও জানান আলিফ আলাউদ্দিন।

স্বামী কাজী ফয়সাল আহমেদ ও একমাত্র মেয়ে ফিয়োনার সঙ্গে আলিফ
এদিকে, বরেণ্য সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর উত্তরসূরি আলিফ আলাউদ্দিন। তার স্বামী মিউজিশিয়ান কাজী ফয়সাল আহমেদ, মামা সংগীত পরিচালক শওকত আলী ইমন ছাড়াও নির্মাতা-উপস্থাপক আনজাম মাসুদ।

সংগীতশিল্পী শওকত আলী ইমন বলেন, ‘আমরা সবাই ওর সঙ্গে আছি। বরং এখন আমাদের বাড়তি পাওনা হলো আনজাম মাসুদ ভাইসহ পুরো মিডিয়া ওর সঙ্গে আছে। আজকেই প্রথম বিষয়টি ফেসবুকে প্রকাশ করেছেন আনজাম ভাই। এরপর আমরা মিডিয়া থেকে যে মানসিক সাপোর্ট পাচ্ছি, সেটা তো আসলে চিকিৎসা করে পাওয়া যায় না। সবার এমন ভালোবাসায় আলিফ নিশ্চয়ই পুরোপুরি সুস্থ হয়ে উঠবে।’

আনজাম মাসুদ জানান, আলিফের এই অসুখটির নাম পলিসিস্টিক কিডনি ডিজিজ। এই অসুখের চিকিৎসা প্রক্রিয়া বেশ দীর্ঘ। এছাড়া কিডনি প্রতিস্থাপনের বিষয়টিও বেশ জটিল ও ব্যয়বহুল। ইতিমধ্যেই তার পরিবার থেকে কিডনি প্রতিস্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার আগ পর্যন্ত ডায়ালাইসিস চলবে। পাশাপাশি কিডনি ডোনারসহ আনুষঙ্গিক প্রস্তুতিও চলবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com