রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৫৫ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় ভোট আজ আজ শহীদ সেলিম-দেলোয়ার দিবস ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন’ দৌড় অনুষ্ঠিত কলাপাড়ার কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম সাংবাদিক মোজাক্কির হত্যা বিচারের দাবিতে বরিশালে সাত উপজেলার সাংবাদিকদের মানববন্ধন ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির ২০২১ সাবেক কমিটি বহাল সভাপতি শাহ আলম সম্পাদক বাচ্চু ধানের শীষের প্রতিক পাওয়ার প্রত্যাশা নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন যুুব দলের নেতা চেয়ারম্যান প্রার্থী মোঃ সোহেল মৃধা চরমোনাইর মাহফিলের সমাপ্তি: আখেরী মুনাজাতে মুসলিম উম্মাহর শান্তি কামনা লেখক মুশতাক হত্যার প্রতিবাদে নগরীদে বাসদের বিক্ষোভ সমাবেশ ২০০ পিস ইয়াবা ও গাঁজাসহ গ্রেপ্তার ০১
বানারীপাড়াকে রেড জোন ঘোষণার এক সপ্তাহেও নেই বাস্তবায়ন: দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃত্যুর মিছিল

বানারীপাড়াকে রেড জোন ঘোষণার এক সপ্তাহেও নেই বাস্তবায়ন: দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃত্যুর মিছিল

বানারীপাড়া প্রতিবেদক ॥ ‘কাজীর গরু কেতাবে আছে, গোয়ালে নেই’ এমন অবস্থা হয়েছে বরিশালের বানারীপাড়ায়। গত ১৫ জুন এ উপজেলা রেড জোন ঘোষনা করা হলেও গত এক সপ্তাহেও নেই তার কোন বাস্তবায়ন। কোথাও দেওয়া হয়নি লকডাউন। এলাকাবাসীও মানছেন না স্বাস্থ্য বিধি। এ উপজেলায় খোদ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম কবির হাসানসহ ২৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যার সিহংভাগই পৌর শহরে। এছাড়া বরিশাল ও ঢাকাসহ বিভিন্ন স্থানে চিকিৎসাধিন অবস্থায় ৫ জন ও করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ২ জন ইতোমধ্যে মৃত্যুবরণ করেছেন। তাদের লাশ বানারীপাড়া পৌর শহরসহ উপজেলার বিভিন্ন স্থানে দাফন করা হয়েছে। এমনকি ওইসব মৃত ব্যক্তির বাড়িও লকডাউন করা হয়নি।স্বাস্থ্য কর্মকতা, নার্স ও কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি করোনা আক্রান্ত হওয়ার পরেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হয়নি। প্রতি দিন প্রসূতিসহ নানা রোগে আক্রান্ত শত শত রোগী করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি নিয়ে সেখানে চিকিৎসা নিতে যাচ্ছেন । বানারীপাড়া পৌর শহরের প্রাণকেন্দ্রের বন্দর বাজারে প্রতিদিন কয়েক হাজার নারী-পুরুষ ক্রেতা-বিক্রেতা সামাজিক দূরত্ব বজায় না রেখে এবং কোন প্রকার স্বাস্থ্যবিধি না মেনে ভিড় করে থাকেন। এসব ক্রেতা বিক্রেতার সিংহভাগের মুখেই নেই মাস্ক।
অনেক নারী ক্রেতা সঙ্গে তার শিশু সন্তানদেরও নিয়ে আসেন। অন্তঃস্বত্ত্বা অনেক নারীকেও ঝুঁকি নিয়ে বাজার করতে আসতে দেখা যায়। শুধু পৌর শহরের বন্দর বাজারই নয় ইউনিয়ন পর্যায়ের হাট-বাজারগুলোতে উপচে পড়া ভিড় দেখা যায়। এদিকে স্থানীয় প্রশাসন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ দিলেও তা মানছেন না অনেকেই। পৌর শহরের ১ নং ওয়ার্ডের উত্তরপাড় বাজারের ব্যবসা প্রতিষ্ঠানগুলো সকাল থেকে গভীর রাত পর্যন্ত খোলা রেখে বিকিকিনি করা হয় বলে অভিযোগ রয়েছে। অপরদিকে দিন যত গড়াচ্ছে এ উপজেলায় করোনা আক্রান্ত রোগির সংখ্যা ও মৃত্যুর মিছিল তত দীর্ঘ হচ্ছে। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, গত ১৫ জুন বরিশাল সিভিল সার্জন বানারীপাড়া উপজেলাকে রেড জোনের প্রস্তাব করে তার কাছে চিঠি দিয়েছিলেন। তবে এখনি গোটা উপজেলা লকডাউন করার মতো পরিবেশ হয়নি। দু’একদিনের মধ্যে পৌর শহরের ১ ও ৯ নং ওয়ার্ড এবং উপজেলার ইলুহার ইউনিয়নের একটি গ্রামকে রেড জোনের আওতায় এনে লকডাউন করার প্রক্রিয়া চলছে।
এ বিষয়ে বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক বলেন, সবার আগে মানুষের জীবন। আর সেই জীবন রক্ষার্থে সার্বিক দিক বিবেচনা করে পর্যায়ক্রমে লকডাউন সহ প্রয়োজনীয় সব পদক্ষেপই গ্রহণ করা হবে। এ ব্যপারে স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলমের নির্দেশনায় ইউএনও সহ সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করে দ্রুত সিন্ধান্ত নেওয়া হবে বলেও তিনি জানান। অপরদিকে সচেতন এলাকাবাসী মানুষের জীবন রক্ষার্থে কোভিড-১৯ প্রাণঘাতি নভেল করোনাভাইরাসের বিস্তৃতি রোধে প্রয়োজনে গোটা এলাকা লকডাউন করার দাবি জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com