শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৩:১৫ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে হারুনকে চায় দক্ষিণাঞ্চলবাসী

ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে হারুনকে চায় দক্ষিণাঞ্চলবাসী

স্টাফ রিপোর্টার ॥ প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোঃ আব্দুল্লাহর উত্তরসূরি কে হচ্ছেন, তা নিয়ে সর্বত্র চলছে ব্যাপক আলোচনা। রাজনৈতিক মহলে ইতোমধ্যে তিনজনের নাম আলোচনায় উঠে আসলেও সবাই প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন।
তবে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন গুরুত্বপূর্ণ এ পদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিজ্ঞদের অগ্রাধিকার দেবেন। সেক্ষেত্রে বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলবাসী ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি, বর্তমানে বাংলাদেশ সৌদি-আরব সংসদীয় মৈত্রী গ্রুপের চেয়ারম্যান ও তিনবারের সংসদ সদস্য আলোচনায় থাকা আলহাজ বজলুল হক হারুনকে (বিএইচ হারুন) ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি করেছেন।
দলীয় সূত্রমতে, ৭৫ পরবর্তী সময়ে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে একমাত্র বিএইচ হারুনের হাত ধরেই নৌকার বিজয় ছিনিয়ে আনা সম্ভব হয়েছে। পাশাপাশি ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিএইচ হারুনের বলিষ্ঠ নেতৃত্বে বিএনপির সন্ত্রাসের রাজত্ব থেকে এ আসনকে শান্তির পূন্যভুমি করাসহ সর্বত্র উন্নয়ন ত্বরান্বিত হয়েছে।
এ ব্যাপারে কাঠালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ এমাদুল হক মনির জনকণ্ঠকে বলেন, প্রধানমন্ত্রীর আস্থাভাজন বিএইচ হারুন এমপি ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি থাকাকালীন সংসদে মডেল মসজিদের বিল উপস্থাপন করেছেন। যে কাজ আজ দৃশ্যমান। অপরদিকে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যান তহবিলের বিল উত্থাপন করে সকল ধর্মের প্রতি তিনি নিরপেক্ষ আচারন করেছেন। শুধু তাই নয়; বিএনপি সরকারের আমলে মধ্যপ্রাচ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সম্পর্কে যে বিষবাস্প রোপন করে দিয়েছিলো, বিএইচ হারুন এমপি সৌদি-বাংলাদেশ মৈত্রী গ্রুপের চেয়ারম্যান নির্বাচিত হয়ে তার মেধা ও দক্ষতায় আওয়ামী লীগ সম্পর্কে মিথ্যা কলঙ্ক প্রমান করে দিয়েছেন। তাছাড়া কওমি মাদ্রাসাকে স্বীকৃতি প্রদানেও তার ভূমিকা আলেম সমাজের কাছে ব্যাপক প্রশংসনিয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে আলহাজ বজলুল হক হারুন এমপিকে দায়িত্ব দিয়ে তার অভিজ্ঞতাকে কাজে লাগাবেন এমনটাই মনে করছেন গোটা দক্ষিণাঞ্চলবাসী।
সংসদ সদস্য মোঃ বজলুল হক হারুন (বিএইচ হারুন) জনকণ্ঠকে বলেন, দায়িত্ব পাওয়া না পাওয়া নিয়ে ভাবছি না। সবসময় দলের প্রধান, প্রধানমন্ত্রীর কথা অনুযায়ী কাজ করছি। তিনি আমাকে যেসব দায়িত্ব দিয়েছেন সেগুলো যথাযথভাবে পালন করার চেষ্টা করেছি। ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব পেলে পূর্ব অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com