মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:৪৩ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ডিজিটাল অ্যাক্ট বেশি করে প্রয়োগের পক্ষে বরিশাল জেলা প্রশাসন অতীতের নিয়োগ বানিজ্যের ইতিহাস ভুলে যান : শ.ম রেজাউল করিম ইন্দুরকানীতে খাদ্য বান্ধব কর্মসূচীর ৫বস্তা চাল উদ্ধার, আটক দুই উজিরপুর ও বাকেরগঞ্জ দুই পৌর নির্বাচনের তফসিল ঘোষনা বরিশালে সাধারণ কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ পটুয়াখালীতে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রনালয়ের আওতাধীন দপ্তর- সংস্থা সমূহের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাওদা হত্যা: আসামী রাসেলের যাবজ্জীবন কারাদন্ড গলাচিপায় নবান্নের আনন্দের আমন ধান কাটার ধুম বেতাগী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের অর্ধ-ডজন সম্ভাব্য মেয়র প্রার্থী বাংলাদেশী জাহাঙ্গীরের আমেরিকায় ডাবল স্বর্ণ পদক জয়
ভোলায় করোনা সংক্রমণ প্রতিরোধে সুরক্ষা সরঞ্জামাদি বিরতণ

ভোলায় করোনা সংক্রমণ প্রতিরোধে সুরক্ষা সরঞ্জামাদি বিরতণ

ভোলা প্রতিবেদক ॥ ভোলা সদরে মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং চরফ্যাশন উপজেলার ইউনিয়নয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সংস্থাসমুহের জন্য করোনা সংক্রমণ প্রতিরোধ সামগ্রী ও ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে।
কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড সহ আরো ৮ টি সহযোগী সংস্থার মাধ্যমে বাস্তবায়িত “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের পক্ষ থেকে রবিবার (৫ জুলাই) সকালে ভোলা সদর উপজেলা মা ও শিশু কল্যান কেন্দ্রে এই করোনা সংক্রমন প্রতিরোধ ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
সুরক্ষা সামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর ভোলার উপ-পরিচালক মাহমুদুল হক আজাদ। বিশেষ অতিথি ছিলেন ভোলা সদর মা ও শিশু কল্যান কেন্দ্রের মেডিকেল অফিসার ডাক্তার পারভিন আক্তার। এ সময় পিএইচডি’র হেলথ্ কোর্ডিনেটর জাকির হোসেন, রেজাউল করিম ভূইয়া, আরএইচস্টেপ এর ফিল্ড কো-অর্ডিনেটর এ,কে,এম জাহিদুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি মাহমুদুল হক আজাদ ইউকে এইড, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এবং পিএইচডি-কে এই করোনা মোকাবেলায় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামাদি প্রদানের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন “বৈশ্বিক করোনা মহামারীর এই ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় সরকারের পাশাপাশি উন্নয়ন সংস্থাসমূহের এই অংশীদারত্বমূলক উদ্যোগ উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। এই সকল উপকরণ স্বাস্থ্যসেবা পেশাজীবীদেরকে সাহস ও আত্ব বিশ্বাসের সাথে তাদের মহান দায়িত্ব পালন চালিয়ে যেতে সহায়তা করবে। পরিশেষে এই এলাকার সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীই এই উদ্যোগের চুড়ান্ত সুবিধাভোগী হবে।” তিনি ইএইচডি প্রকল্পের জন্য শুভ কামনা এবং ভবিষ্যতে যে কোন প্রয়োজনে সহায়তার প্রতিশ্রুতি প্রদান করে।
ইএইচডি প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা পিএইচডি জেলা ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের সাথে সমন্বয় করে ভোলা সদরে মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং চরফ্যাশন উপজেলার ইউনিয়নয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সংস্থাসমুহের ডাক্তার, নার্স, ওয়ার্ড বয় ইত্যাদি স্বাস্থ্যসেবা প্রদানকারী পেশাজীবীদের জন্য পিপিই আইটেম, আইপিসি ম্যাটেরিয়াল ও হ্যান্ড ওয়াশিং স্টেশন সহ ২২ প্রকারের বিভিন্ন আইটেম হস্তান্তর করা হয়। কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর কান্ট্রি ডিরেক্টর হাসিনা রহমান বলেন, দেশের এই সংকটময় সময়ে স্বাস্থ্য ব্যবস্থায় এই জরুরী সহায়তা প্রদান করতে পেরে আমরা আনন্দিত। আমরা আশা করি এই উদ্যোগ কোভিড-১৯ এর কার্যক্রমে সহায়তার পাশাপাশি এটিও নিশ্চিত করবে যে স্বাস্থ্যসেবা প্রদানকারীরা অন্যান্য প্রয়োজনীয় পরিষেবা প্রদানের সময় সুরক্ষিত থাকবে।”কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় প্রস্তুতি ও সহায়তা পরিকল্পনা (এনপিআরপি) কে সহায়তা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশে সরকার কতৃক গঠিত স্থানীয় কোভিড-১৯ মহামারী মোকাবেলা কমিটির সাথে সমন্বয় করে ইএইচডি প্রকল্প বরিশাল বিভাগের ভোলা, পটুয়াখালী ও বরগুনা ৩ টি জেলায় বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছে। উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্ত্বাবধানে যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড এর সহযোগিতায় পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (চঐউ ) বরিশাল বিভাগের ৩টি জেলার মোট ৮টি উপজেলায় এই প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com