সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১১:৩৩ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
বরিশাল বিভাগে ৮৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৩০৪

বরিশাল বিভাগে ৮৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৩০৪

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট ৪ হাজার ৩০৪ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৮২৯ জন এবং মারা গেছেন ৮৬ জন। বুধবার (১৫ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ছয় জেলায় ১০৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। এসময়ের মধ্যে ১১২ জন সুস্থ হয়েছেন।
এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ২৪ হাজার ৬ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়। এর মধ্যে হোম কোয়ারেন্টিনে রাখা হয় ২০ হাজার ৫২ জনকে। ইতোমধ্যে ১৭ হাজার ৯৪৮ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে ৩ হাজার ৯৫৪ জনকে। তাদের মধ্যে ২ হাজার ১৩১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।
এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাপ্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ৬৫০ জন। তাদের মধ্যে ১ হাজার ১১৩ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। এছাড়া শুধু বরিশাল শেবাচিম হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ১৩৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৫১ জন কোভিড-১৯ পজিটিভ ছিলেন এবং বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।
এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১ হাজার ৯৭১, পটুয়াখালীতে ৭২৩, ভোলায় ৪১৪, পিরোজপুরে ৪১৬, বরগুনায় ৪২৭ ও ঝালকাঠিতে ৩৫৩ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে গোটা বিভাগে ১ হাজার ৮২৯ জন সুস্থ হয়েছেন। তাছাড়া বিভাগে মারা যাওয়া ৮৬ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ৩৩, পটুয়াখালীতে ২৫, ঝালকাঠিতে ১১, পিরোজপুরে ৭, বরগুনায় ৫ ও ভোলায় ৫ জন রয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com