বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০, ১১:৩৩ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
কাউখালী-সোনাকুর ফেরি সার্ভিস উদ্বোধন কাল

কাউখালী-সোনাকুর ফেরি সার্ভিস উদ্বোধন কাল

কাউখালী প্রতিবেদক ॥ কাউখালী উপজেলা সদরের সাথে চারদিক নদী বেষ্টিত দুটি ইউনিয়নের জনসাধারণের চলাচলের সুবিধার্থে সোনাকুর-কাউখালী খেয়াঘাটে সড়ক ও জনপথ বিভাগের ফেরি সার্ভিসটি পুনরায় আনুষ্ঠানিকভাবে শুরু হতে যাচ্ছে। আজ শুক্রবার (১৭ জুলাই) বিকেলে সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি উদ্বোধন করবেন।
এরই মধ্যে কাউখালী স্টিমার ঘাট সংলগ্ন ও আমরাজুড়ির সোনাকুরে ফেরিঘাটে দুটি নতুন পন্টুন স্থাপন করা হয়েছে। আনা হয়েছে নতুন ফেরি। ফেরিঘাটে যানবাহন ওঠানামায় নির্মাণ করা হয় অ্যাপ্রোচ রোড।
দীর্ঘদিনের দাবির পর অবশেষে পুনরায় কাউখালী থেকে সন্ধ্যা নদীর অপর প্রান্তের সয়না রঘুনাথপুর, আমরাজুড়ি ইউনিয়নের জনসাধারণসহ জেলা সদরের কলাখালী, শ্রীরামকাঠী বন্দর এবং পাশ্ববর্তী স্বরূপকাঠীর উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নতি সাধিত হবে। ফেরি সার্ভিস পুনরায় চালু হওয়ায় প্রতিদিন যাতায়াতকারী সহস্রাধিক মানুষ উপকৃত হবে। কাউখালীর সঙ্গে পাশর্^বর্তী উপজেলার ব্যবসায়িক যোগাযোগ আরও সহজ হবে।
কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু জানান, ফেরি সার্ভিস উদ্বোধন করার লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছেন তাঁরা। উদ্বোধনের পর শনিবার থেকেই স্বাভাবিকভাবে সব ধরনের যানবাহন চলাচল শুরু হবে ফেরি সার্ভিসের মাধ্যমে।
দীর্ঘ দিনের দাবি পূরণ হওয়ায় পুরো এলাকায় এখন উৎসবমুখর পরিবেশ। স্থানীয়রা অধীর আগ্রহে অপেক্ষা করছেন এই ফেরি সার্ভিস চালুর। উল্লেখ্য, ১৯৯৬ সালে তৎকালীন যোগাযোগ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু কাউখালীর চারদিক নদী বেষ্টিত দুটি ইউনিয়নের জনসাধারণের চলাচলের সুবিধার্থে সোনাকুর-কাউখালী খেয়াঘাটে ফেরি সার্ভিস চালু করেছিলেন। পরবর্তী সরকার ক্ষমতায় এসে ফেরি সার্ভিসটি বন্ধ করে দেয়। সম্প্রতি পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য, সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এক জনসভায় কাউখালীর সয়না রঘুনাথপুর ইউনিয়নবাসীর দাবির প্রেক্ষিতে সোনাকুর ফেরি ঘাটটি পুনরায় চালু চালুর ঘোষণা দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com