শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বাউফলে নবনির্মিত ব্রিজ এলাকাবাসীর গলার কাটা

বাউফলে নবনির্মিত ব্রিজ এলাকাবাসীর গলার কাটা

বাউফল প্রতিনিধি ॥পটুয়াখালীর বাউফলে নব নির্মিত একটি ব্রিজ এলাকাবাসীর গলার কাটায় পরিণত হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৯-২০২০ইং অর্থ বছরে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ৩৬ লক্ষ টাকা ব্যয়ে সূর্যমণি ইউনিয়নের ইন্দ্রকুল গ্রামের হাসেম মাষ্টার বাড়ি সংলগ্ন কালিশুরী-বগা খালের উপর একটি সেতু নির্মাণ করা হয়। সেতুটি কনকদিয়া ও সূর্যমণি ইউনিয়নের সংযোগ স্থাপন করেছে। কালিশুরী-বগা খাল দিয়ে এক সময় লঞ্চ ও জাহাজ চলাচল করতো। বর্তমানে নাব্যতা সংকটের কারনে নৌকা ও ট্রলারসহ ছোট নৌযান চলাচল করে। সরেজমিন পরিদর্শনকালে জানা যায়, ওয়াটার লেভেল ঠিক না রেখে ব্রিজটি নির্মাণ করায় নৌযান চলাচল বন্ধ হয়ে গেছে। জোয়ারের সময় ওয়াটার লেভেল থেকে মাত্র ২ ফুট উচ্চতা থাকায় কোন নৌযান চলাচল করতে পারছে না। এছাড়াও ৬০ ফুট প্রস্থ্যের খালে ৩৬ ফুট দৈর্ঘ্যরে ব্রিজ নির্মাণ করা হয়েছে। অথচ নবনির্মিত ওই ব্রিজটির পাশে সঠিক উচ্চতার একটি আয়রন ব্রিজ ছিল। ওই আয়রন ব্রিজ ভেঙ্গে যাওয়ায় নতুন আরেকটি ব্রিজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়। কিন্তু অপরিকল্পিত ভাবে নতুন ওই ব্রিজ নির্মাণ করায় উপকারের চেয়ে অপকারই বেশী হল।
কনকদিয়া ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের মেম্বার আবদুল আজিজ বলেন, বগা- কালিশুরী খালের উপর অন্তত ৭টি ব্রিজ রয়েছে। প্রতিটি ব্রিজের নীচ দিয়ে নৌযান চলাচল করতে পারে। এই ব্রিজটি নির্মাণ করায় সব ধরনের নৌযান চলাচল বন্ধ হয়ে গেল। স্থানীয় কৃষক আনোয়ার হোসেন বলেন, ব্রিজটি নির্মাণ করায় সরকারের অর্থের অপচয় ছাড়া কিছুই হয়নি। বরং ব্রিজটি এখন কালিশুরী, কনকদিয়া, কাছিপাড়া ও বগা ইউনিয়নের কৃষকদের জন্য গলার কাটা হয়ে গেছে। কনকদিয়া বাজারের নির্মাণ সামগ্রী ব্যবসায়ী আবুল কালাম আকন বলেন, এই খাল দিয়ে বিভিন্ন এলাকায় ইট বালুসহ নির্মাণ সামগ্রী সরবরাহ করেছি । ব্রিজটি নির্মাণ করার পর সব বন্ধ হয়ে গেল। এখন থেকে বেশী খরচ দিয়ে সড়ক পথে মালামাল পরিবহন করতে হবে।
উত্তর কনকদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রেজাউল করিম ও কনকদিয়া স্যার সলিমুল্লাহ স্কুল অ্যান্ড কলেজের গণিত বিষয়ের শিক্ষক আবদুস ছালাম বলেন, অপরিকল্পিতভাবে এখানে ব্রিজ নির্মাণ করায় নৌযান চলাচল বন্ধ হয়ে গেছে। বিশেষ করে কৃষকরা খাল দিয়ে ফসল ও বীজ পরিবহনের ক্ষেত্রে সীমাহীন ভোগান্তির শিকার হবেন। এ বিষয় জানার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাজিব বিশ্বাসের কাছে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, বিষয়টি আমরা জানা নেই । খোঁজ খবর নিয়ে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com