শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৯ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
৪ ফেব্রুয়ারী বরিশাল বিভাগীয় বিএনপির সমাবেশ সফল করতে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত ৪ ফেব্রুয়ারী বিএনপি বরিশাল বিভাগীয় সমাবেশ সফল করতে কাশিপুর ইউনিয়ন বিএনপির প্রচার পত্র বিতরণ ৪ ফেব্রুয়ারী বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে সদর উপজেলা বিএনপির উদ্যোগে লিফলেট বিতরণ রিক্সা পেয়ে আনন্দে পানিসম্পদ প্রতিমন্ত্রীকে জড়িয়ে কাঁদলেন অক্ষমবৃদ্ধ ও দুপা-বিহীন প্রতিবন্ধী মুলাদীতে আজাহার উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্বাচিত কমিটির সভাপতির বিরুদ্ধে অবৈধ প্রভাব খাটিয়ে নির্বাচিত হওয়ার অভিযোগ ঘুষ বাণিজ্যে কপাল পুড়েছে নান্টু ও মেহবুলের, ভাগ্য খুলেছে আবুল হোসেন ও শাহীনের কিশোর গ্যাং কালচার এ বাংলাদেশ অবাধ-সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি ২৯০টি আসনে জয় লাভ করবে: বরিশালে রুমিন ফারহানা শেখ হাসিনার অধীনে আর নির্বাচন নয়: মির্জা ফখরুল বরিশাল আসছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি
বরিশাল বিভাগে আরও ৭২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৭০০০ ছাড়ালো

বরিশাল বিভাগে আরও ৭২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৭০০০ ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল বিভাগের ৬ জেলায় এ পর্যন্ত মোট ৭ হাজার ১ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ হাজার ১শ জন এবং মৃত্যু হয়েছে মোট ১৪১ জনের। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিভাগের ৬ জেলার ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর ভোলা ছাড়া বিভাগের ৫ জেলায় ১০৫ জন রোগী সুস্থ হয়েছেন। পাশাপাশি সর্বশেষ তথ্যানুযায়ী, সম্প্রতি মৃত্যুবরণ করা বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নুরুল হক (৮০) ও বরগুনা সদরের আলহাজ্ব আইয়ুব আলীর (৯০) রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া গেছে। ফলে মৃত্যুর সংখ্যা ১৪১ জনে গিয়ে দাঁড়িয়েছে।
এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ৩১ হাজার ৬৭৮ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যারমধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ২৪ হাজার ৮১৮ জনকে, আর এরমধ্যে ২২ হাজার ১৯৮ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ৬ হাজার ৮৬০ জন রয়েছেন এবং এ পর্যন্ত ৫ হাজার ২৪১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪১৯ জন এবং এরইমধ্যে ১ হাজার ৯২৪ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ২ হাজার ৯০২ জন, পটুয়াখালীতে ১২২৫, ভোলায় ৬১৭, পিরোজপুরে ৮৮৩, বরগুনায় ৭৯৫ ও ঝালকাঠিতে ৫৮১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে বিভাগে ৫ হাজার ১শ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এছাড়া মৃত্যু হওয়া করোনা পজিটিভ ১৪১ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় সর্বোচ্চ ৫৪ জন, এরপর পটুয়াখালীতে ৩৫ জন, পিরোজপুর ১৭, বরগুনায় ১৬, ঝালকাঠিতে ১৩ জন, ও ভোলার ৬ জন রয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com