শনিবার, ০৬ অগাস্ট ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
শেখ হাসিনা এই দুটি হত্যাকান্ডের মধ্যে দিয়ে নিজের পায়ে কুড়াল মেরেছে-গয়েশ্বর ভোলায় পুলিশের বর্বরোচিত হামলায় নুরে আলম ও গুলিতে আব্দুর রহিম মৃধার মৃত্যুতে সরফুদ্দিন সান্টুর শোক কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-স্বাস্থ্য ও চিকিৎসাসেবা সম্পাদক হলেন বরিশালের ডাঃ রাহাত আনোয়ার চিকিৎসকের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার ক্ষোভ: “মালাউনের বাচ্চা” এখানে কেন? বাংলার টাইগার বাকেরগঞ্জ জমি সংক্রান্ত বিষয় নিয়ে ১ জন কে কুপিয়ে জখম সিলেটের বানভাসি মানুষের সাহায্যার্থে; বিএনপি মহাসচিবের হাতে ভোলা জেলা বিএনপি সভাপতির চেক হস্তান্তর বরিশালের উত্তর জনপদে যুবদলের ১২ টা বাজিয়ে ছাড়বে দুলাল, হাইকমান্ড পদক্ষেপ না নিলে প্রতিহতের ঘোষণা বরিশালের আলো’র সম্পাদক মোস্তফা কামাল জুয়েল’র পিতার মৃত্যুতে দখিনের খবর’র শোক দৈনিক বরিশালের আলো পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোস্তফা কামাল জুয়েল এর পিতার ইন্তেকাল, বাংলাদেশ সম্পাদক ফোরাম’র বরিশাল’র শোক

দত্তক নেওয়া ২ বোনকে হিন্দু রীতিতে বিয়ে, দৃষ্টান্ত গড়লেন মুসলিম বাবাভাই

দত্তক নেওয়া ২ বোনকে হিন্দু রীতিতে বিয়ে, দৃষ্টান্ত গড়লেন মুসলিম বাবাভাই

ছোটবেলায় বাবাকে হারিয়ে অনাথ হয়ে পড়ে দুই বোন। সে সময় তাদের ভরণ পোষণের দায়িত্ব কেউ না নিলেও এগিয়ে আসেন তিনি। দুই বোনকে নিজের বোন হিসেবে দত্তক নিয়ে তাদের সব দায়িত্ব কাঁধে তুলে নেন। শুধু তাই নয়, নিজের জমানো সব পুঁজি খরচ করে তাদের বড়ও করেন। এরপর সেই দুই অনাথ বোনকে হিন্দু রীতি মেনে বিয়েও দেন। এভাবেই দৃষ্টান্ত গড়েছেন বাবাভাই পাঠান নামের এক মুসলিম।

গত সোমবার ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮ এর প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। খবরে বলা হয়েছে, আরিফ শাহ নামে এক সাংবাদিক রোববার নিজের টুইটার অ্যাকাউন্টে বাবাভাই ও তার পরিবার এবং দুই হিন্দু বোনের বিভিন্ন মুহূর্তের ছবি পোস্ট করেন।

সেখানে দেখা গেছে, দত্তক নেওয়া দুই হিন্দু বোনকে বিয়ের পর যখন বিদায় জানাচ্ছেন তখন কান্নায় ভেঙে পড়েন বাবাভাই। তখন দুইবোনকে জড়িয়ে ধরেন তিনি।

বাবাভাইয়ের প্রশংসা করেছেন তার প্রতিবেশীরাও। তারা বলছেন, ধর্মীয় গোঁড়ামি ভেঙে দুই বোনের প্রকৃত দাদা হয়ে উঠেছেন আহমেদনগরের এই ব্যক্তি।

টুইটারে ভারতীয় একজন লিখেছেন, ‘তিনিই (বাবাভাই) প্রকৃত ভারতীয়। ভারতীয় সংস্কৃতি আমাদের এই শিক্ষাই দেয়।’

‘বাবাভাইয়ের এই কাজ অত্যন্ত প্রশংসনীয়। ধর্ম-বর্ণ নির্বিশেষে আমাদের মনুষ্যত্বকে জাগ্রত করা উচিত। মানুষের পাশে দাঁড়ানো উচিত,’ টুইটারে এমনটাই লিখেছেন আরেকজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com