বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১২:০২ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
শেখ হাসিনা এই দুটি হত্যাকান্ডের মধ্যে দিয়ে নিজের পায়ে কুড়াল মেরেছে-গয়েশ্বর ভোলায় পুলিশের বর্বরোচিত হামলায় নুরে আলম ও গুলিতে আব্দুর রহিম মৃধার মৃত্যুতে সরফুদ্দিন সান্টুর শোক কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-স্বাস্থ্য ও চিকিৎসাসেবা সম্পাদক হলেন বরিশালের ডাঃ রাহাত আনোয়ার চিকিৎসকের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার ক্ষোভ: “মালাউনের বাচ্চা” এখানে কেন? বাংলার টাইগার বাকেরগঞ্জ জমি সংক্রান্ত বিষয় নিয়ে ১ জন কে কুপিয়ে জখম সিলেটের বানভাসি মানুষের সাহায্যার্থে; বিএনপি মহাসচিবের হাতে ভোলা জেলা বিএনপি সভাপতির চেক হস্তান্তর বরিশালের উত্তর জনপদে যুবদলের ১২ টা বাজিয়ে ছাড়বে দুলাল, হাইকমান্ড পদক্ষেপ না নিলে প্রতিহতের ঘোষণা বরিশালের আলো’র সম্পাদক মোস্তফা কামাল জুয়েল’র পিতার মৃত্যুতে দখিনের খবর’র শোক দৈনিক বরিশালের আলো পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোস্তফা কামাল জুয়েল এর পিতার ইন্তেকাল, বাংলাদেশ সম্পাদক ফোরাম’র বরিশাল’র শোক

ভিয়েতনাম ফেরত সেই ৮১ শ্রমিক কারাগারে

ভিয়েতনাম ফেরত সেই ৮১ শ্রমিক কারাগারে

দালালের খপ্পরে পড়ে সর্বস্ব খুঁইয়ে দেশে ফিরে গ্রেপ্তার ৮১ জন শ্রমিককে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ মঙ্গলবার সকালে তুরাগ থানা পুলিশ আদালতে তুললে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেবদাশ চন্দ্র অধিকারী।

গত ১৮ আগস্ট ভিয়েতনাম থেকে দেশে ফেরেন ১০৭ বাংলাদেশি। তাদের পাঠানো হয় রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন। কোয়ারেন্টিন শেষে তারা বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় তাদের মধ্যে ৮১ জনকে গ্রেপ্তার করে তুরাগ থানা পুলিশ। জানা গেছে, ২৬ জনকে পুলিশ ছেড়ে দিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে তুরাগ থানার উপপরিদর্শক (এসআই) আসমাউল হুসনা বলেন, ভিয়েতনাম থেকে দেশে ফিরে গ্রেপ্তার ৮১ জন শ্রমিক কোয়ারেন্টিনে ছিলেন। করোনা পরিস্থিতির কারণে তাদেরকে দেশে পাঠানো হয়েছিল। তাদের ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেওয়ার নির্দেশও এসেছিল ভিয়েতনাম থেকে।

এর আগে মঙ্গলবার সকালে তাদের গ্রেপ্তার দেখায় পুলিশ। এই ৮১ জন শ্রমিকের বিরুদ্ধে ভিয়েতনামের হ্যানয়ে বাংলাদেশ দূতাবাস ঘেরাওয়ের অভিযোগ আনা হয়েছে। এদিকে, ছেড়ে দেয়া ২৬ জন প্রতারণার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন। একইসঙ্গে এজেন্সি ও দালালরা সেখানে তাদের পাসপোর্ট জব্দ করেছে বলে দাবি করেন।

দেশে ফেরত পাঠানোর দাবিতে মধ্য জুলাইতে এই শ্রমিকেরা ভিয়েতনামের ভুং তাও থেকে এক হাজার ৬৭৭ কিলোমিটার দূরের হ্যানয়ে এসে সেখানকার বাংলাদেশি দূতাবাসের সামনে অবস্থান নেন। এর পরিপ্রেক্ষিতে ভিয়েতনাম সরকার পাচারকারীদের বিরুদ্ধে তদন্ত করার সিদ্ধান্ত নেয়। দালালের খপ্পরে পড়া অভিবাসী শ্রমিকদের প্রত্যেকে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর ছাড়পত্র নিয়ে ভিয়েতনামে যান। তাদের দাবি, কোনো অন্যায় না করার পরও তাদের বিরুদ্ধে পুলিশি তৎপরতার কারণ তারা বুঝতে পারছেন না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com