শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
প্রশাসনিক গণতন্ত্রদ্বারা ভোটবিহীন সরকার দেশ পরিচালনা করছে- সরোয়ার

প্রশাসনিক গণতন্ত্রদ্বারা ভোটবিহীন সরকার দেশ পরিচালনা করছে- সরোয়ার

নিজস্ব প্রতিবেদক ॥ বিএনপি’র কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, আজ প্রশাসনিক গণতন্ত্রদ্বারা ভোট বিহীন সরকার দেশ পরিচালনা করার মাধ্যমে অবৈধভাবে ক্ষমতার মসনদ দখল করে লুঠপাটের স্বর্গরাজ্যে পরিনত করেছে। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদীদল (বিএনপি) এর ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
এসময় মজিবর রহমান সরোয়ার আরও বলেন, ‘মুক্তিযোদ্ধার রক্তের বিনিময়ে বাংলাদেশ অর্জিত হয়েছে। সেই স্বাধীনদেশের মানুষের নেই মৌলিক গণতান্ত্রিক অধিকার। যেদেশে গণতন্ত্র নেই সেদেশের মানুষের শান্তি আসতে পারে না। সরোয়ার বলেন, সরকার নিজে যে বিনা ভোটে ক্ষমতায় এসে মসনদ আকড়ে আছে সে কথা বলছে না। শুধু জিয়াউর রহমান পোষাক পড়ে এসেছে এটাই তার দোষ। জিয়াউর রহমান ক্ষমাতায় এসে একদলীয় বাকশাল উঠিয়ে দিয়ে এদেশে রাজনৈতিক আধিকার ফিরিয়ে দিতে বহুদলীয় সরকার গঠন করেছিলেন।
তিনি বলেন, বর্তমান সরকারের কুটনৈতিক ব্যর্থতার কারনে দেশ আজ পানিতে তলিয়ে যাচ্ছে। অন্যদিকে এই দুঃসময়ে তাদের দলীয় নেতারা স্বাস্থ্য খাতকে দূর্নীতির মাধ্যমে দেশ ধ্বংশ করে দিচ্ছে। সরকার আজ মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে দেশে একদলীয় শাষন ব্যবস্থা কায়েম করতে চায়। তাই এদেশে যতদিন পর্যন্ত মানুষ ভোটের অধিকার ফিরে না পাবে ততদিন সাধারন মানুষের ক্ষোভ ও ধিক্কার থেকে মুক্তি পাবে না। তাই দেশে আইনের শাষন ও সাধারন মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য দলের প্রতিটি স্তরের নেতা কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল মহানগর বিএনপি (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, রফিকুল ইসলাম রুনু সরদার, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য এ্যাড. আলি হায়দার বাবুল, মহানগর বিএনপি সহ-সাধারণ সম্পাদক আনায়ারুল হক তারিন, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, মহানগর যুবদল সভাপতি আখতারুজ্জামান শামীম, সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন, মহানগর শ্রমীকদলের সম্পাদক ফয়েজ আহমেদ খাঁন, মহানগর ছাত্রদল সভাপতি রেজাউল করিম রনি, মহিলাদল নেত্রী ফাতেমা-তুজ জোহরা মিতু প্রমুখ। পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত এবং দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনা করে দোয়া মোনাজাত করা হয়। অপরদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সদর রোডস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া-মোনাজাতের আয়োজন করে বরিশাল জেলা বিএনপি। এসময় উপস্থিত ছিলেন জেলা (দক্ষিণ) বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন, কোতয়ালী বিএনপি’র সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লাবু, আলহাজ্ব নুরুল আমিন, জেলা যুবদল সভাপতি পারভেজ আকন বিপ্লব, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জনি প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com