মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
দুর্নীতিগ্রস্থ পুলিশ আমরা চাই না-বিএমপি কমিশনার

দুর্নীতিগ্রস্থ পুলিশ আমরা চাই না-বিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেছেন, দুর্নীতিগ্রস্থ পুলিশ আমরা চাই না। আমরা মুক্তিযুদ্ধের আকাঙ্খার জনবান্ধব, জাতির পিতার স্বপ্নের পুলিশ দেখতে চাই। জাতির পিতা বলেছিলেন পুলিশ হচ্ছে জনগণের। সেই জনগণের পুলিশ হতে এবং ভবিষ্যৎ প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে এক একটি থানাকে ক্ষুদ্র ক্ষুদ্র এলাকায় ভাগ করে সেবা পৌঁছে দিতে চাই।
বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) কোতয়ালী মডেল থানা এলাকার ৩৫ নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। মেট্রোপুলিশের শীর্ষ এই কর্মকর্তা বলেন, আপনারা জানেন, নিরাপত্তা চাহিদা পূরণ না হলে; সমাজে শান্তি-শৃঙ্খলা না থাকলে, মৌলিক চাহিদা অপূর্ণ থেকে যায়। জনগণের সেবাদানে থানা যেমন আশ্রয়স্থল, তেমনি প্রতিটি বিট পুলিশিং কার্যালয় আরেকটি সেবাস্থল। জনগণ এই কার্যক্রমে সহায়তা করলে অপরাধ কমবে। তিনি পুলিশের সেবার জন্য জনসাধারণকে তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করার অনুরোধ জানান। মেট্রোপলিটন এলাকার চার থানাকে ১৯৭টি বিটে ভাগ করা হয়েছে। বিটগুলোর দায়িত্ব থাকবেন একএকজন পরিদর্শক। তারা জনগণের সাথে মিলে অপরাধ দমনে কাজ করবেন। এতে পুলিশের কাজ সহজ হবে, জবাবদিহিতা বাড়বে এবং সমাজে অপরাধ সংগঠিত হওয়ার আগেই প্রতিরোধ করা সম্ভব হবে।
মূলত অপরাধ কমিয়ে আনতে বিট পুলিশিং একটি বড় উদ্যোগ বলে মনে করেন শাহাবুদ্দিন খান। কার্যালয় উদ্বোধনকালে অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মো. মোক্তার হোসেন, কাউন্সিলর জিয়াউর রহমান এবং স্থানীয়রা উপস্থিত ছিলেন। এরআগে বন্দর থানা এলাকায় কার্যালয় উদ্বোধনের মাধ্যমে ওই থানায় কাজ শুরু করেছে বিট পুলিশিং।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com