শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরিশালের পথে পথে বিএনপি নেতাদের লিফলেট বিতরন

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরিশালের পথে পথে বিএনপি নেতাদের লিফলেট বিতরন

স্টাফ রিপোর্টার ॥ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীসহ ৭ই এপ্রিল বরিশালে বিএনপির আয়োজনে বিভাগীয় মহাসমাবেশ সফল করার লক্ষে নগরীতে পৃথকভাবে লিফলেট বিতরন করেছে বরিশাল মহানগর বিএনপি ও যৌথ ভাবে লিফলেট বিতরন করেছে বরিশাল দক্ষিন ও উত্তর জেলা বিএনপি।
গতকাল রোববার বেলা সাড়ে বারটায় কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ার লিফলেট বিতরন কালে বলেন, দেশনেত্রী বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সরকার মিথ্যা মামলায় হযরানীসহ জেলহাজতে প্রেরন করেছে। আমরা শান্তিপূর্ণভাবে গণতান্ত্রীক পন্থায় আন্দোলনের মাধ্যমে জনগনের মাঝে সচেতনতা সৃষ্টি করতেই বিএনপি এই লিফলেট বিতরন কর্মসূচি গ্রহন করেছে। তিনি বরিশালে বিভাগীয় সমাবেশ করার জন্য পুলিশের অনুমতি প্রসঙ্গে বলেন, পুলিশ কি করবে সেটা তাদের ব্যাপার, আমরা বরিশালে বিভাগীয় সমাবেশ করব সে লক্ষে দলীয় কর্মসূচী পালন করে যাচ্ছি। সরোয়ার আরও বলেন এক সিটি শহরে পুলিশের দু’রকমের আইন থাকা গ্রহনযোগ্য হতে পারে না। সরকারী দলের সমাবেশে জনদূর্ভোগ হয় না আর আমরা বিএনপি সমাবেশ করলে জনদূর্ভোগ হবে এটা প্রশাসনের যুক্তি হতে পারে না। লিফলেট বিতরনকালে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ারের সাথে ছিলেন, বিসিসি মেয়র আহসান হাবীব কামাল, সিনিয়র সহ-সভাপতি মনিরুল আহসান তালুকদার মনির, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার জিয়া, যুগ্ম সম্পাদক আনায়ারুল হক তারিন, যুগ্ম সম্পাদক ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ আকবর হোসেন, যুগ্ম সম্পাদক ওয়ার্ড কাউন্সিলর মীর জাহিদুল কবীর। এসময় আরও উপস্থিত ছিলেন, মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের সভাপতি সম্পাদকসহ যুবদল, স্বেচ্ছাসেবকদল, মহানগর মহিলাদল, ও ছাত্রদলের নেতৃবৃন্দ। সরোয়ার দলীয় নেতা-কর্মীদের নিয়ে নগরীর সদররোড, গির্জ্জামহল্লা, চকবাজারসহ বিভিন্ন স্থানের ব্যাবসা প্রতিষ্ঠান, পথচারীসহ বিভিন্ন শ্রেণীপশার মানুষের মাঝে লিফলেট বিতরন করেন।
এর পূর্বে জেলা জজ আদালত প্রাঙ্গন এলাকা থেকে একই কর্মসূচীতে লিফলেট বিতরন করেন বরিশাল দক্ষিন জেলা বিএনপি ও উত্তর জেলা বিএনপি। লিফলেট বিতরন কালে দক্ষিন জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁন সংবাদ কর্মীদের এক প্রশ্নের জবাবে বলেন, আমরা অবৈধ সরকারের এক দলীয় শাষন ব্যাবস্থার বিরুদ্ধে দেশবাসীকে সচেতন করার লক্ষে নগরীতে লিফলেট বিতরন করা হচ্ছে। তিনি আরও বলেন দেশে গুম, গণহত্যা বন্ধ হচ্ছেনা। আজ জনসাধারনের রাজনৈতিক অধিকার প্রশাসন দিয়ে কেড়ে নেয়া হচ্ছে। এসময় সাবেক সংসদ সদস্য ও বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ বলেন, অবৈধ সরকার পুনরায় অবৈধভাবে টিকে থাকার জন্য গনতন্ত্রকে এদেশ থেকে নির্বাসনে পাঠিয়েছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মিথ্যা মামলা প্রত্যাহার করাসহ অবিলম্বে তাঁকে মুক্তি না দিলে দেশের মানুষকে সাথে আরও কঠোর আন্দোলন করার জন্য দলীয় নেতা-কর্মীদের ঐক্যবন্ধভাবে রাজপথে থাকার আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন, বরিশাল দক্ষিন জেলা বিএনপির সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন, কোতয়ালী বিএনপির সভাপতি এ্যাড. এনায়েত হোসেন বাচ্চু, সহ-সভাপতি আনোয়ার হোসেন লাবু, উত্তর জেলা বিএনপি সহ-সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু, মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন দিপেন, মুলাদী উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক এ্যাড. তরিকুল ইসলাম দিপু, উত্তর জেলা বিএনপির দপ্তর সম্পাদক নুরুল আলম রাজুসহ যুবদল, স্বোচ্ছাসেবক দল ও জেলা ছাত্রদলসহ দলীয় নেতা-কর্মীরা। পরে ফজলুল হক এ্যাভেনিউ সড়ক, শহীদ আঃ রব সেরনিয়াবাত আইনজীবী ভবন, জেলা প্রশাসন কার্যালয় চত্বরে লিফলেট বিতরন করেন তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com