রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:০৭ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
করোনার চেয়ে নির্বাচন বেশি গুরুত্বপূর্ণ: সিইসি প্রধানমন্ত্রী ঘরের চাবি হস্তান্তর করবেন ২০ জুন নগরীর বিভিন্ন সড়কের বেহাল দশা! কলাপাড়ায় উপকূলীয় দুর্যোগ ঝুঁকি হ্রাস বিষয়ক কর্মসূচী কুয়াকাটায় নিষেধাজ্ঞার মধ্যে মাছ ধরায় নৌ-পুলিশের হাতে ৪ ট্রলারসহ গ্রেফতার-১৬ জেলে অতিরিক্ত পুলিশ মোতায়েন: রাজাপুরে চেয়ারম্যান প্রার্থীদের সমর্থকদের মধ্যে উত্তেজনা সুদখোরদের গালিগালাজ, উৎপাত ও প্ররোচনায় গৌরনদীতে ক্ষুদ্র ব্যবসায়ীর বিষপানে আত্মহত্যার চেষ্টা আগৈলঝাড়ায় নিজের টাকায় গৈলা বাজারের খাজনা পরিশোধ করলেন আবুল হাসানাত আবদুল্লাহ এমপি আগৈলঝাড়ায় সাবেক পুলিশ সদস্যর বাড়ির গাছ কেটে নেয়ার অভিযোগ দ্রুতগতিতে এগিয়ে চলছে নলছিটি বাসষ্ট্যান্ড-থানার পুল সড়কের সংস্কার কাজ
ঈদ উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে গোটা বরিশাল

ঈদ উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে গোটা বরিশাল

স্টাফ রিপোর্টার॥ পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে নারীর টানে বাড়ি ফেরা বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলের কয়েক লাখো মানুষের যানমালের নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কড়া নজরদারি বৃদ্ধি করা হয়েছে। ঈদ যাত্রা নিশ্চিত ও শান্তিপূর্ণ করতে ইতোমধ্যে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে মাঠ পর্যায়ে কাজ শুরু করেছেন বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মোঃ মাহফুজুর রহমান জানান, উল্লেখযোগ্য সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে, যাত্রীদের নিরাপত্তায় প্রতিটি লঞ্চের অসম প্রতিযোগিতা বন্ধ করা, প্রত্যেক লঞ্চে পর্যাপ্ত পরিমান আনসার সদস্য নিয়োগ দেয়া, সিসি ক্যামেরার ব্যবহার নিশ্চিতকরণ, লঞ্চ ও বাস টার্মিনালকে দালাল মুক্ত রাখা, টিকিট কালোবাজারীর হাত থেকে মুক্ত রাখা, লঞ্চ ও বাসের ভাড়া বৃদ্ধি না করা, নির্ধারিত ভাড়ার চার্ট কাউন্টার ও টার্মিনালগুলোতে লাগিয়ে দেয়া। যাত্রীদের জন্য টার্মিনালগুলোতে ছাউনি, পানি ও টয়লেটের ব্যবস্থা করা। নিরাপদে যাত্রীবাহী যানবাহন চলাচলে সড়ক সংস্কারের উদ্যোগ গ্রহণ করা, মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে নছিমনি-করিমন জাতীয় যানচলাচল নিষিদ্ধ করা। আন্তঃজেলার যানবাহন অন্য জেলা কিংবা মেট্রোপলিটন এলাকায় প্রবেশ না করা। এছাড়া নগরবাসীর সার্বিক নিরপত্তা নিশ্চিত করতে নগরের বিভিন্ন এলাকায় স্থাপিত সিসি ক্যামেরা চালু রাখা এবং নিচ্ছিদ্র বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করা, চুরি-ছিনতাই, ধর্ষণ, রাহাজানিসহ অপরাধমূলক কর্মকান্ডরোধে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপরতা জোরদার করা।
পুলিশ কমিশনার আরও জানান, ইতোমধ্যে আইন-শৃঙ্খলা ঠিক রাখতে বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিপুল পরিমান সদস্য মাঠপর্যায়ে কাজ করছে। পুরো রজমান মাসকে ঘিরে বরিশাল মেট্রোপলিটন এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষার্থে গত ১৮ মে থেকে মোট ৩৮০জন পুলিশ সদস্য কাজ করছে। আগামী ৫ জুন পর্যন্ত তারা কাজ করবে। এরপর ২০ রমজান থেকে ঈদের দিন পর্যন্ত ৬১৬ জন পুলিশ সদস্য কাজ করবে। ঈদের পরের সাতদিন ৪৪৫ জন পুলিশ সদস্য নিরাপত্তা প্রদানের কাজে নিয়োজিত থাকবে। পুরো নগরীতে মোবাইল, চেকপোষ্ট, নারী পুলিশের টিমসহ ৬২টি টিম একত্রে নিরাপত্তার দায়িত্ব পালন করবে। ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে পুলিশ কমিশনার বলেন, যাত্রীরা যাতে কোন ধরনের ভোগান্তি ও হয়রানির শিকার না হয়ে নিরাপদে ঘরে ফিরতে পারেন সেজন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। যাত্রীবাহী পরিবহনে নারীরা যেন লাঞ্ছিত বা হয়রানির শিকার হয় সেজন্য পরিবহন মালিকদের আরও কঠোর হতে হবে। পাশাপাশি অজ্ঞান-পার্টি ও প্রতারকচক্রের বিষয়ে যাত্রীদেরও সজাগ দৃষ্টি রাখার আহবান জানিয়ে কমিশনার বলেন, যেকোন সমস্যায় পুলিশের সহযোগিতা গ্রহণ করুন।
বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক আতিকা ইসলাম বলেন, মানুষের জানমালের নিরাপত্তা দেয়ার জন্য র‌্যাব সদস্যরা সবসময়ই মাঠে কাজ করছেন। তবে পবিত্র রমজান মাস ও ঈদ-উল ফিতরকে ঘিরে অতীতের চেয়ে র‌্যাব সদস্যদের টহল বৃদ্ধিসহ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে মাঠপর্যায়ে কাজ শুরু করা হয়েছে।
বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম, পিপিএম’র বলেন, ইতোমধ্যে বিভাগের প্রতিটি জেলার পুলিশ সুপার ও থানার ওসিদের ঈদ-উল ফিতর উপলক্ষে নারীর টানে বাড়ি ফেরা মানুষের যানমালের নিরাপত্তা দিতে এবং মাদক নির্মূলের ব্যাপারে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com