রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
মহিলা দলের ৪৬ তম জন্মদিন উপলক্ষে বরিশাল মহানগর মহিলা দলের উদ্যোগে আলোচনা সভা দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত ছাত্র আন্দোলনে নিহতদের কবর জিয়ারত করেন এস সরফুদ্দিন আহমেদ সান্টু ছয় বছর পর নিজ নির্বাচনী এলাকায় হাজারো জনতার ফুলেল শুভেচ্ছায় সিক্ত সান্টু  বাকেরগঞ্জের সাংবাদিক হাবিবের উপরেহামলাকারী মামলার এজাহারভুক্ত আসামি , শফিকুল ইসলাম রিপন শ্রী ঘরে , গৌরনদীতে দীর্ঘ ১৭ বছর পর বিএনপির সমাবেশ স্বরাষ্ট্র উপদেষ্টার পদত্যাগের দাবিতে গৌরনদীতে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ মেয়ের অসুস্থতার খবরে একদিন আগেই দেশে ফিরছেন প্রধানমন্ত্রী মেসির ১, আর্জেন্টিনার ২ : কোপার ফাইনালে বিশ্বচ্যাম্পিয়নরা ফ্রান্সকে বিদায় করে ইউরোর ফাইনালে স্পেন নৃশংস হত্যাযজ্ঞ, শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ২৯
ছয় বছর পর নিজ নির্বাচনী এলাকায় হাজারো জনতার ফুলেল শুভেচ্ছায় সিক্ত সান্টু 

ছয় বছর পর নিজ নির্বাচনী এলাকায় হাজারো জনতার ফুলেল শুভেচ্ছায় সিক্ত সান্টু 

কাজী আবু সাঈদ :

মিথ্যা মামলা ও হয়রানির শিকার হয়ে দীর্ঘ ছয় বছর প্রবাসে জীবন যাপন করে বরিশাল-২ (বানারীপাড়া ও উজিরপুর উপজেলা) নিজ নির্বাচনী এলাকায় ৩ সেপ্টেম্বর মঙ্গলবার ফিরেছেন দখিনা জনপদের সর্বজনপ্রিয় কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য, বরিশাল জেলা দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ও উজিরপুর উপজেলা বিএনপির আহবায়ক দানবীর খ্যাত এস. সরফুদ্দিন আহমেদ সান্টু। মঙ্গলবার সকাল ৭ টায় ঢাকার বাসা থেকে বরিশালের উদ্দেশ্যে সড়ক পথে রওয়ানা দিয়ে ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার প্রবেশদ্বার বামরাইল এসে বেলা সারে ১২ টায় পৌছে পথসভা করেন। প্রিয় নেতা সান্টু কে বরণ করতে বানারীপাড়া ও উজিরপুর উপজেলার হাজারো নেতাকর্মী ও জনতার ঢল নামে। দুই উপজেলা থেকে প্রায় ৫ হাজার মোটরসাইকেল, শতাধিক মাহিন্দ্র, বাস, টেম্পো, অটো, মাইক্রোবাস নিয়ে যে যার মতো করে প্রিয় নেতা সান্টু কে বরণ করতে হাজারো জনতা ও বিএনপি নেতাকর্মীরা উপস্থিত হয়। পথসভায় এলাকার সাধারণ জনতা ও দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে সরফুদ্দিন আহমেদ সান্টু বলেন, ছাত্র জনতার আন্দোলনে এক পর্যায় নিরুপায় হয়ে স্বৈরাচার শেখ হাসিনা পালিয়ে যেতে বাধ্য হয়। ক্ষমতায় টিকে থাকার জন্য এই খুনি হাসিনা তার গৃহপালিত পুলিশ বাহিনী দিয়ে আমার দেশের আন্দোলনকারী হাজার হাজার ছাত্র জনতাকে নির্বিচারে গুলি করে হত্যা করে। হাজারো মায়ের কোল খালি করে দিয়েছে। শিশু থেকে শুরু করে দিনমজুর থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের জীবন কেড়ে নিয়েছে এই খুনি হাসিনা। এক পর্যায় অশ্রু সিক্ত সান্টু বলেন আমার নির্বাচনী এলাকায় যে সকল ছাত্র জনতাকে হত্যা করা হয়েছে, যারা আহত হয়েছেন আমি সকলের বাড়ীতে বাড়ীতে যাবো। আজ থেকে আমার এই কর্মসূচী অব্যাহত থাকবে। আপনার আমার ভাই আপনারা আমার অভিভাবক বিগত দিনে আমাকে যেভাবে সহযোগিতা করেছেন এখন থেকে আগামী দিনেও এই সহযোগিতা চাই। আপনাদের সহযোগিতায় আমার এলাকা থেকে সন্ত্রাস দূর্ণীতি মাদক নির্মুল করতে চাই। আপনারা সবাই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জন্য প্রাণভরে দোয়া করবেন তিনি যেনো পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন এবং দেশ নায়ক তারেক রহমানের জন্য সকলের কাছে দোয়া চেয়ে নেতাকর্মীদের নিয়ে উজিরপুরের গুঠিয়ায় তার বাড়ীর উদ্দেশ্যে রওয়ানা দেন।

 বামরাইল-ইচলাদীসহ উজিরপুর উপজেলার সকল বন্দরে জড়ো হওয়া হাজার হাজার নেতাকর্মীদের হত নেড়ে শুভেচ্ছা জানায় সান্টু। ফেরার পথে পথে ফুলে ফুলে সিক্ত হলেন বিএনপি নেতা এস শরফুদ্দিন আহমেদ সান্টু। শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করে বানারীপাড়া ও উজিরপুর উপজেলা বিএনপি ও  পৌর বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সড়ক পথে এসে গৌরনদী বাসস্ট্যান্ডে পৌঁছালে সেখানে ফুলেল শুভেচ্ছা জানায় বরিশালের আঞ্চলিক পত্রিকার মালিক সংগঠন প্রকাশক-সম্পাদক এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব নুরুল আমিন ও সাধারণ সম্পাদক কাজী মোঃ জাহাঙ্গীর, গৌরনদী পৌর বিএনপির সদস্য সচিব জহির সাজ্জাদ হান্নান শরীফ, গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি খোন্দকার মনিরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক এসএম জুলফিকার। তাঁর সাথে সফর সঙ্গী ছিলেন কেন্দ্রীয় ছাত্র দলের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাইফ মাহমুদ জুয়েলসহ একাধিক নেতাকর্মী। উপস্থিত ছিলেন বানারীপাড়া উপজেলা বিএনপির আহবায়ক শাহে আলম, সদস্য সচিব মোঃ রিয়াজ মৃধা, পৌর বিএনপির আহবায়ক, সদস্য সচিব, বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং উজিরপুর উপজেলা বিএনপির সদস্য সচিব মোঃ হুমায়ুন খান, যুগ্ম আহ্বায়ক এসএম আলাউদ্দিন, ছরোয়ার হোসেন, আসাদুজ্জামান বাদশা, রফিকুজ্জামান লিটন, মোঃ শাহিন সিকদার, ইকবাল বাহার মোল্লা, আজিজ মোল্লা, পৌর বিএনপির আহবায়ক মোঃ শহিদুল ইসলাম খান, যুগ্ম আহ্বায়ক মোঃ ইদ্রিস বালী, আঃ রাজ্জাক সরদার, হেমায়েত উদ্দিন খলিফা, শরিফুল ইসলাম বাবুল খলিফা, নজরুল ইসলাম, সদস্য সচিব মোঃ রোকনুজ্জামান টুলু, উপজেলা মহিলা বিএনপির সাধারণ সম্পাদক শিরিন বেগম, পৌর মহিলা বিএনপির সভাপতি মাকসুদা আক্তার শিল্পি, সাধারণ সম্পাদক মনিরা আক্তার শিখা, উপজেলা যুব দলের আহবায়ক আফম সামসুদ্দোহা আজাদ, সদস্য সচিব মোঃ পনির খান, পৌর যুবদলের আহবায়ক মোঃ শাহাবুদ্দিন আকন সাবু, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ কামরুজ্জামান মিঠু, সদস্য সচিব মোঃ হাফিজুর রহমান প্রিন্স, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মাহাবুবুর রহমান গোমস্তা,সদস্য সচিব মোঃ কাইয়ুম খান, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিলন হোসেন হাওলাদার, সদস্য সচিব জুম্মান হোসেন, উপজেলা কৃষক দলের আহবায়ক ফায়জুল হক রাড়ী, সদস্য সচিব সপন, পৌর কৃষক দলের আহবায়ক মাসুম বিল্লাহ, সদস্য সচিব মোঃ ইলিয়াস হোসেন, উপজেলা শ্রমিক দলের সভাপতি সোলায়মান হোসেন হাইয়ুম খান, পৌর শ্রমিক দলের সভাপতি মোঃ শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ আকাশ বালী, বরিশাল জেলা ছাত্র দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সাফাউল সরদার সম্রাট, উপজেলা ছাত্র দলের সভাপতি মোঃ মনির হোসেন, সদস্য সচিব মুরাদ রনি,পৌর ছাত্র দলের আহবায়ক আলাউদ্দিন বেপারী, সদস্য সচিব মোঃ জিন্নাত খান। উপস্থিত ছিলেন বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা। এছাড়াও বামরাইল ২নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ও সাবেক ইউপি সদস্য মোঃ জিয়া আমিন রাড়ীর পক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নেতাকর্মীরা।

প্রিয় নেতাকে বরন করতে আসা নেতাকর্মী ও সাধারণ মানুষ বলেন আজ উজিরপুর ও বানারীপাড়া উপজেলার নারী পুরুষ কেউ ঘরে নেই সবাই সান্টু ভাইকে একনজর দেখার জন্য রাস্তায় দাড়িয়ে হাত নেড়ে শুভেচ্ছা জানিয়ে অভিনন্দন জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com