মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
পিরোজপুরের বিভিন্ন উপজেলায় বিএনপির পক্ষে ত্রাণ সামগ্রী বিতরণে আনোয়ারুল ইসলাম পলাশ দারুণ প্রশংসার দাবীদার

পিরোজপুরের বিভিন্ন উপজেলায় বিএনপির পক্ষে ত্রাণ সামগ্রী বিতরণে আনোয়ারুল ইসলাম পলাশ দারুণ প্রশংসার দাবীদার

পিরোজপুর জেলা প্রতিনিধি ॥ করোনার আতঙ্কে সকলেই আতঙ্কিত সমগ্র বিশ্ব সহ বাংলাদেশের সমগ্র মানবজাতি। গত ২৫ মার্চ হতে সমগ্র বাংলাদেশের মধ্যে লক ডাউনের আওতায় আনা হয়েছে। আর এ কারণে গাও গ্রামের হত দরিদ্র মানুষ পড়েছে মহা বিপাকে। সরকার সময় উপযোগী পদক্ষেপ নিয়ে যাচ্ছে একের পর এক। এদিকে করোনার আতঙ্কে কঠিন দুঃসময়ে সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় দল বি এন পির ত্রাণ সামগ্রী বিতরণ কিছুটা কৌশল অবলম্বন করে দারুণ মুন্সীয়ানার ছাপ রেখেছে ইতিমধ্যে। কেন্দ্রীয় যুব দলের সাবেক সদস্য ও জেলা বি এন পির সংগ্রামী সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম পলাশের নিজ তহবিল থেকে দলের টানে কঠিন দুঃসময়ে এগিয়ে আসছে। আত্ম মানবতার সেবায় ইতিমধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ কল্পে দারুণ দক্ষতার পরিচয় দিয়েছে জেলা বি এন পির সংগ্রামী সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম পলাশ। পিরোজপুর সদর সহ নিজ এলাকা নাজিরপুর, জিয়ানগর ও নেছারাবাদের দৈহারী ইউনিয়নের মধ্যে সময় উপযোগী পদক্ষেপ গ্রহণ করে তুখোড় গণ মানুষের নেতা পলাশ প্রশংসা দাবি রাখেন । জেলা বি এন পির সংগ্রামী সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম পলাশের নিজস্ব অর্থায়নের ত্রাণ সামগ্রী বিতরণে যোগ্য নেতৃত্বে বিতরণ করেন দৈহারী ইউনিয়নের বি এন পির সাধারণ সম্পাদক মোঃ লাভলু হাওলাদার সহ ইউনিয়নের বহ শীর্ষ ইউনিয়নের নেতৃবৃন্দরা। রাজনীতির পাশাপাশি সাধারণ মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া মোঃ আনোয়ারুল ইসলাম পলাশের পরিবারের ঐতিহ্য। গাও গ্রামের অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া দানবীর পরিবারের অন্যতম নীতিমালার মধ্যেও পড়ে।
এদিকে গত ২৫ মার্চ হতে সরকারের ত্রাণ সামগ্রী বিতরণে বেশীরভাগ দলীয়করণ, আত্মীয় করণ ও নির্বাচনী করণ ভূমিকা থাকায় সরকারের ভাবমূর্তি কিছুটা ক্ষুন্ন করে চরম অনিয়ম হয়েছে। তাই সরকারের ব্যার্থতা থেকে শিক্ষা নিয়ে জেলা উপজেলা বি এন পির সদস্য দৈহারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ লাভলু হাওলাদারের তত্বাবধানে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এসময়ে উপজেলার মধ্যে সদর ইউনিয়নে সিনিয়র সহ সভাপতি ডাঃ এন এম ডি হুসাইন সহ দৈহারী ইউনিয়ন বি এন পির বহু শীর্ষ নেতারা স্ব শরীরে উপস্থিত ছিলেন ।পাশাপাশি দলের তৃণমূল কর্মীদের জন্য জেলা সহ নাজিরপুর ও নেছারাবাদের দৈহারী ইউনিয়নে প্রায় ৬,০০০ হাজার পরিবারের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ করে জেলা বি এন পির সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম পলাশ দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করে । জেলার নেতা মোঃ আনোয়ারুল ইসলাম পলাশের উদ্দোগে দেশের কঠিন দুঃসময়ে সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে আত্ম মানবতার সেবায় এগিয়ে আসছে পিরোজপুর জেলা সদর সহ নাজিরপুরের বিভিন্ন ইউনিয়নে। সর্বশেষ স্বরূপকাঠি উপজেলার মধ্যে দৈহারী ইউনিয়নের বিভিন্ন গ্রামে। দলের কর্মীদের পাশাপাশি তৃণ মূল কর্মীদের জন্য জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সাবেক যুব দলের নেতা ও বর্তমান জেলা বি এন পির সংগ্রামী সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম পলাশ। কোন রকম অরাজকতা ছাড়াই মোঃ আনোয়ারুল ইসলাম পলাশের নিজস্ব ত্রাণ সামগ্রী দৈহারী ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ লাভলু হাওলাদারের তত্বাবধানে ইউনিয়নের স্ব স্ব এলাকায় কৌশল অবলম্বন করে ত্রাণ সামগ্রী বিতরণ করে। অবশ্য দলের টানে স্ব শরীরে উপস্থিত ছিলেন ইউনিয়নের বহু শীর্ষ নেতারা ।
এ ব্যাপারে কেন্দ্রীয় যুব দলের সাবেক সদস্য ও জেলা বিএনপির সংগ্রামী সদস্য অন্যতম জনপ্রিয় নেতা বর্তমান সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম পলাশের সাথে কথা হয় জেলার ও স্থানীয় গণ মাধ্যম কর্মীদের। জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলে আমি দলের টানে দেশের কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি। যদিও লোক দেখানো সাহায্য করার পক্ষে নই। সাহায্য সহযোগিতা করবো ঠিকই কিন্তু কাক পক্ষীও জানবে না। তবে আমি আমার সমর্থ অনুযায়ী জেলা সন নিজ এলাকা নাজিরপুর ও নেছারাবাদ উপজেলার মধ্যে বিভিন্ন ইউনিয়নে দলের কর্মীদের পাশাপাশি তৃণমূল কর্মীদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি কৌশল অবলম্বন করে। আসলে দলের অনেক কর্মীরা চরম অভাবের কথা মুখে বলতে পারেন না। বেশি সমস্যার মধ্যে হাবুডুবু খাচ্ছে দলের তৃণমূল কর্মীরা। আর এক প্রশ্নের জবাবে মোঃ আনোয়ারুল ইসলাম বলেন, আসলে আমি কেন্দ্রীয় যুব দলের সাবেক সদস্য ছিলাম। বর্তমানে জেলা বিএনপির সংগ্রামী সদস্য। কিন্তু দলের সু-সময়ে নেতৃত্বে ছিলাম না কখনোই । কঠিন দুঃসময়ে দলের প্রয়োজনে নেতা বানিয়েছেন জেলা সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। কিন্তু সু-সময়ের শীর্ষ বহু জেলা ও উপজলার নেতারা আজ জাতির কঠিন দুঃসময়ে কেহ কেহ গা-ঢাকা দিয়েছে। তবে ব্যাতিক্রম আছে কিন্তু ত্রাণ সামগ্রী বিতরণে।
এদিকে ইউনিয়ন বি এন পির সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ লাভলু হাওলাদার জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আমি তত্বাবধানে আছি শুধু দলের টানে। মূল উদ্দোক্তা হলেন কেন্দ্রীয় যুব দলের সাবেক সদস্য ও জেলা বি এন পির সংগ্রামী সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম পলাশ ভাই। আসলে গত ২৫ মার্চ হতে দলের প্রয়জনে সাধারণ কর্মীরা সহ তৃণমূল কর্মীদের মাঝে সমর্থ অনুযায়ী জেলা সহ নাজিরপুরের বিভিন্ন ইউনিয়নের মধ্যে আর্থিক সাহায্য সহযোগিতা করে আসছে জেলা বি এন পির সংগ্রামী সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম । সর্বশেষ তথ্য মতে সরকারের পাশাপাশি দেশের অন্যতম জনপ্রিয় দল বি এন পি ত্রাণ সামগ্রী বিতরণ সত্যিই প্রশংসার দাবী রাখে পিরোজপুর জেলা সহ সমগ্র বাংলাদেশের মধ্যে। শুধু কেন্দ্র কিংবা বিভাগ কিংবা জেলার মধ্যেই নয় বরং সমগ্র বাংলাদেশের সকল উপজেলার মধ্যে বি এন পির ত্রাণ সামগ্রী বিতরণ দেশের কঠিন দুঃসময়ে দারুণ কাজে লেগেছে। সরকারের কার্যক্রম পরিচালনা করে বেশীর ভাগ বিতর্ক সৃষ্টি হলেও বি এন পির সাংগঠনিক দক্ষতায় কোন রকম বিতর্ক সৃষ্টি হয়নি। স্বাস্থ্য নীতি মেনে পরিপাটি পরিবেশের মধ্যে উপজেলার মধ্যে স্ব স্ব এলাকায় বি এন পির ত্রাণ সামগ্রী বিতরণ চমৎকার পরিবেশে সম্পন্ন হয়েছে। উপজেলার সুশীল সমাজের লোকজন সহ শীর্ষ নেতারা জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলেই দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করেছে জেলা বি এন পির সংগ্রামী সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম পলাশ । জাতির কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে দারুণ প্রশংসনীয় হয়েছে জেলা বি এন পির সংগ্রামী সদস্য ও তুখোড় নেতা মোঃ আনোয়ারুল ইসলাম পলাশ । তবে জাতীয়তাবাদী দল বি এন পি ক্ষমতায় না থেকেও স্ব স্ব জেলার শীর্ষ নেতারা সাহায্য সহযোগিতা করে যাচ্ছে সমর্থ অনুযায়ী। সরকারের মত আহামরি না হলেও জাতির কঠিন দুঃসময়ে বি এন পি জনগণের পাশে দাড়িয়েছে ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com