শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩১ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
বিভাগের পাঁচ জেলার দ্বিগুন আক্রান্ত বরিশাল জেলায়, মৃত্যুতেও শীর্ষে

বিভাগের পাঁচ জেলার দ্বিগুন আক্রান্ত বরিশাল জেলায়, মৃত্যুতেও শীর্ষে

নিজস্ব প্রতিবেদক ॥ কোনভাবেই কমিয়ে আনা যাচ্ছে না বরিশাল জেলার করোনা সংক্রমণ। প্রশাসনের চেষ্টা আর ব্যক্তি সচেতনতা ফোকর গলিয়ে করোনা ছড়িয়ে পড়ছে জল-নদী-প্রকৃতির শান্ত জনপদ দক্ষিণাঞ্চলে। ৬ জেলার এই অঞ্চলে বরাবরের মত সবচেয়ে বেশি আক্রান্ত একটি জেলা বরিশাল। বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, ছয় জেলার মধ্যে ৫ জেলায় মোট যা আক্রান্ত হয়েছে তার দ্বিগুণ আক্রান্ত হয়েছে বরিশাল জেলায়। এমনকি মৃত্যুতেও সবার ওপরের স্থান দখল করে আছে জেলাটি। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বিভাগে ২৩৮০ জন করোনা আক্রান্ত হয়েছেন। যারমধ্যে ১৩৩৯ জনই বরিশাল জেলার। বাকি পাঁচটি জেলায় আক্রান্তের সংখ্যা ১০৪১। হিসেব বলছে, পাঁচ জেলার মধ্যে পটুয়াখালীতে ২৮৮, ভোলায় ২১৪, পিরোজপুরে ১৭৩, বরগুনায় ১৭৮ ও ঝালকাঠিতে ১৮৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদিকে বিভাগে মোট মৃত্যু হয়েছে ৫৩। যার মধ্যে বরিশাল জেলায় ২০ জন। তারপরপরই রয়েছে পটুয়াখালী জেলা। ওই জেলায় মৃত্যুবরণ করেছে ১৬ জন। তাছাড়া ঝালকাঠিতে ৮ জন, পিরোজপুরে ৪ জন, ভোলায় ৩ জন ও বরগুনায় ২ জন রয়েছেন। শুক্রবার (২৬ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বরগুনা ব্যতিত বরিশাল বিভাগের ৫ জেলায় ১০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ২০ হাজার ২৮৭ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।
হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৮ হাজার ১৩৪ জনকে, আর এরমধ্যে ১৪ হাজার ৯৫১ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ২ হাজার ১৫৩ জন রয়েছেন এবং এ পর্যন্ত ১ হাজার ১৮০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বিভাগে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৫০ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com